অবসর রহস্য নিয়ে মাশরাফির বক্তব্য

প্রকাশঃ এপ্রিল ৫, ২০১৭

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

এটাই জীবনের সবচেয়ে কঠিন সিদ্ধান্ত নাকি ক্রিকেট ক্যারিয়ারের সবচেয়ে কঠিন এই বিষয়ে কোনো সন্দেহ নেই। তবে জীবনের সবচেয়ে কঠিন নয়, সেটা এত ব্যক্তিগত যে বলা যাবে না, গতকালের ম্যাচ শেষে  অবসরের সিদ্ধান্ত প্রসঙ্গে বলছিলেন মাশরাফি বিন মুর্তজা।

এছাড়াও টি-টোয়েন্টি ক্রিকেট থেকে নিজের বিদায়ের সিদ্ধান্তের পেছনে যা-ই থাকুক, এ নিয়ে কোনো বিতর্ক হোক তা চান না মাশরাফি বিন মুর্তজা। এ প্রসঙ্গে মাশরাফি বলেন,  ‘আমার কাছে মনে হয় এই সময় বিতর্ক না তৈরি করে আমাদের ক্রিকেটের উন্নতির জন্য কাজ করা উচিত। আমাদের ক্রিকেট এগিয়ে যাক। আমার কাছে মনে হয় না এই সব নিয়ে আলোচনা করার কিছু আছে।’

এর পাশাপাশি মাশরাফি তরুণদের জন্য জায়গা ছেড়ে দেওয়া, আগামী বিশ্বকাপের জন্য দল গঠন- এমন অনেক কিছুই বললেন। কিন্তু সে সবে মন ভরলো না কারোরই, সংবাদ সম্মেলেন পরও অবসর নিয়ে অনেকক্ষণ বলতে হলো অধিনায়ককে।

ম্যাশ বলেন ‘সিদ্ধান্ত নিয়েছি গতকাল রাত দুইটার দিকে, এনিয়ে ভাবতে গিয়ে সজাগ থাকতে হয়েছে সেই ভোর পাঁচটা পর্যন্ত। দুপুরে উঠেছি, সবার আগে জানিয়েছি মাকে। এরপর বাবা-স্ত্রী, মামা, ঘনিষ্ট বন্ধু-স্বজনদের জানিয়েছি’।

বরাবরই মাশরাফির ফেভারিট ফরম্যাট টেস্ট। চোটে পড়ার পর থেকে ওয়ানডে নিয়েই ব্যস্ত। টি-টোয়েন্টি ক্রিকেট তাকে একদম টানে না সেটা বলেছেন আবারও। এই সংস্করণে খেলছিলেন একটা স্বপ্নকে সামনে রেখে।

একদিন বাংলাদেশের জার্সি উঠিয়ে রাখতেই হবে। মাশরাফিও হয়তো তৈরি হচ্ছিলেন তার জন্য। তবে সিদ্ধান্ত নিতে হলো হঠাৎ করেই। টেস্ট খেলেন না,  তবে কি বিদায়ের পালা চলেই এলো?

কমেন্টস