ঐতিহাসিক টেস্টে জয়ের পর সাকিব-মুশফিককে ফোন করে যা বলেন প্রধানমন্ত্রী

প্রকাশঃ মার্চ ১৯, ২০১৭

বিডিমর্নিং ডেস্ক-

বাংলাদেশের শততম টেস্টে শ্রীলংকার বিরুদ্ধে বিজয়ী হওয়ায় বাংলাদেশ ক্রিকেট দলের সকল খেলোয়াড় ও কর্মকর্তাদের প্রাণঢালা অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর তিনি টাইগার অধিনায়ক মুশফিকুর রহিম এবং ম্যান অব দ্যা সিরিজ সাকিব আল হাসানের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন।

ফোনে প্রধানমন্ত্রী দলের সদস্যদের জন্য দোয়া করে বলেন, ‘তোমরা ইতিহাস সৃষ্টি করেছ, জয় বাংলা।’

রবিবার কলম্বোর পি সারা ওভাল স্টেডিয়ামে দ্বিতীয় ও শেষ টেস্টে ৪ উইকেটের জয় পায় বাংলাদেশ। এটি শ্রীলংকার বিপক্ষে সাদা পোশাকে টাইগারদের প্রথম জয়।

এর আগে ম্যাচ জয়ের পরই বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানান রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াও মুশফিক বাহিনীকে অভিনন্দন জানিয়েছেন।

টেস্টে ক্রিকেটের ইতিহাসে শততম টেস্টে জয়ের রেকর্ড খুব বেশি নেই। নিজেদের শততম টেস্টে ভারত, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকার মতো দেশকেও পরাজয়ের স্বাদ মেনে নিতে হয়েছে। শ্রীলঙ্কা তাদের নিজেদের শততম টেস্টে এই কলম্বোতেই পাকিস্তানের কাছে ৫ উইকেটে হেরেছিল। তবে আজ শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের শততম টেস্টে ঐতিহাসিক জয় তুলে নিয়ে চতুর্থ দল হিসেবে এক অনন্য মাইলফলক স্পর্শ করলো টাইগাররা। এর আগে এই রেকর্ড রয়েছে অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের।

Advertisement

কমেন্টস