মাহমুদউল্লাহকে দলে না নিলে শ্রীলংকায় যাচ্ছিলেন না মাশরাফি !

প্রকাশঃ মার্চ ১৪, ২০১৭

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

ফর্ম খারাপ থাকার কারণে শততম টেস্ট খেলা হলো না অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদের।কিন্তু ওয়ানডে সিরিজে দলে আছেন এই ব্যাটসম্যান।তবে সেটি টাইগার দলপতি মাশরাফি মর্তুজার জন্য!শুনে অবাক লাগলেও একটি বিষেশ সূত্রে এমনটাই জানিয়েছে।

শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য গতকাল ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর এই দলে ষোল নম্বর তালিকায় আছেন রিয়াদ।তাও আবার মাশরাফির জন্য !

রিয়াদের প্রসঙ্গে মাশরাফি নির্বাচকদের সাফ জানিয়ে দেন, মাহমুদউল্লাহ দলে না থাকলে শ্রীলঙ্কায় যাবেন না তিনি।

তিনি আরো বলেন,টেস্ট দলে জায়গা হারানোটা সময়ের দাবি হলেও ওয়ানডেতে মাহমুদউল্লাহর বিকল্প দেখেন না । নিউ জিল্যান্ড সিরিজটায় ভালো না খেললেও আগের সিরিজেই ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে জয়ে বড় অবদান ছিল তাঁর।

এর আগে জাতীয় দলের ম্যানেজার ও সাবেক ক্রিকেটার খালেদ মাহমুদ সুজন জানিয়েছিলেন,  রিয়াদকে ‘বাদ’ দেওয়া হয়নি, বরং ব্রেক বা বিরতি দিতেই তাকে ফেরত পাঠানো হচ্ছে দেশে।

সুজন আরও বলেন, ‘ও আমাদের অন্যতম সিনিয়র খেলোয়াড়। এখানে শততম টেস্ট হবে যেখানে জুনিয়ররা খেলবে আর ও চেয়ে চেয়ে দেখবে এটা ওর জন্য অসম্মানের। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি রিয়াদকে দেশে পাঠানোর। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে আবার সে ফিরতেও পারে।’

গলে ব্যর্থতার পর মাহমুদউল্লাহ নিজেও জানতেন টেস্টে জায়গা হারাতে হবে। সেই মানসিক প্রস্তুতিও তার ছিল। কিন্তু ওয়ানডেতেও বাদ পড়ছেন, কোচের কাছ থেকে এটা শোনার পর বিমর্ষ হয় পড়েন।

শ্রীলঙ্কাতেই দলে ঘনিষ্ঠ জনদের বলেছেন, “আমার পায়ের নীচ থেকে মাটি সরিয়ে নেওয়া হলো।”

শেষ পর্যন্ত দাঁড়ানোর ভিত পেলেন। তবে সত্যিটা তো তিনি জানেন। ওয়ানডে সিরিজে তাকে খেলতে হবে এভারেস্টসম চাপ নিয়ে।

 

Advertisement

কমেন্টস