মুসলিম নারী খেলোয়াড়দের জন্য আসছে নাইকির নতুন পোশাক

প্রকাশঃ মার্চ ৮, ২০১৭

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

খুব শিগগিরই মুসলিম নারী অ্যাথলেটদের জন্য নতুন এক পোশাক আনছে ক্রীড়া সামগ্রী প্রস্তুতকারক প্রতিষ্ঠান নাইকি। মুসলিম নারীদের জন্য হিজাব আনছে প্রতিষ্ঠানটি। জানা গেছে, গেল এক বছর ধরেই ‘নাইকি প্রো হিজাব’ নামের হিজাবটি নিয়ে গবেষণা চালিয়ে আসছে প্রতিষ্ঠানটি।

ইতিমধ্যে বিশ্বের সব খ্যাতিমান নারী ক্রীড়াবিদরা একে স্বাগত জানিয়েছেন। তাদের মধ্যে একজন ফিগার স্কেটার জাহরা লারি, যিনি সুবিধাজনক এই হিজাব ব্যবহার করতে আগ্রহী। তিনি জানান, অলিম্পিকের এই আসরেই হয়তো নাইকি প্রো হিজাব পড়ে অংশ নেবেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে নাইকির হিজাবটি পড়ে ইতিমধ্যে ছবিও পোস্ট করেছেন সংযুক্ত আরব আমিরাতের এই নারী ক্রীড়াবিদ।

মুসলিম নারী খেলোয়াড়দের জন্য আসছে নাইকির নতুন পোশাক

নাইকির পক্ষ থেকে জানাও হয়েছে, নাইকি প্রো হিজাব টুপির মতো, খুব সহজে পরিধান করা যাবে। হালকা, স্থিতিস্থাপক কাপড় দিয়ে তৈরি এটি। ছোট ছোট ছিদ্র থাকায় সহজেই এর মধ্যে বাতাস প্রবেশ করবে এবং শ্বাস-প্রশ্বাসে কোনো সমস্যা হবে না। এছাড়া এই হিজাবকে টেনে সম্প্রসারিত করা যাবে এবং ছেড়ে দিলে আবার পূর্বের অবস্থা ফিরে যাবে।

উল্লেখ্য, তিনটি রং নিয়ে বাজারে আসছে এই নাইকি প্রো হিজাবটি। কালো, ধূসর ও অবসিডিয়ান এই তিন রঙে পাওয়া যাবে এটি। আগামী বছরের মধ্যে বিক্রির জন্য বাজারে চলে আসবে বলেও জানানো হয়েছে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে।

 

Advertisement

কমেন্টস