নিজেকে একজন ‘স্বচ্ছ অ্যাথলেট’ দাবি মো ফারাহ’র

প্রকাশঃ ফেব্রুয়ারি ২৭, ২০১৭

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক- 

নিজেকে একজন ‘স্বচ্ছ অ্যাথলেট’ হিসেবে দাবি করেছেন চার বারের অলিম্পিক চ্যাম্পিয়ন ব্রিটেনের মো ফারাহ। মার্কিন যুক্তরাষ্ট্রের এন্টি ডোপিং এজেন্সির প্রকাশ হয়ে যাওয়া একটি রিপোর্টে তার কোচ ডোপিং বিরোধী নিয়ম ‘প্রায় ভেঙ্গে ফেলেছেন’ বলে উল্লেখ করার পর এক বিবৃতিতে তিনি এ কথা বলেছেন।

বিবৃতিতে ফারাহ বলেন, ‘আমি এমন একজন স্বচ্ছ অ্যাথলেট, কখনো ডোপ সংক্রান্ত নিয়ম ভঙ্গ করিনি। কিছু কিছু মিডিয়া নিষিদ্ধ ঘোষিত উপকরণ গ্রহণের অভিযোগে জড়িয়ে আমাকে বার বার হেনস্থা করার চেষ্টা করছে, যা খুবই হতাশার বিষয়। আমি অনেকবার বলেছি, ক্রীড়াকে স্বচ্ছ রাখতে যা করা প্রয়োজন তার সব কিছুই আমরা করব। এই নিয়ম যে ভঙ্গ করবে তার অবশ্যই শাস্তি পাওয়া উচিত।’

সানডে টাইমসে মার্কিন এজেন্সির উদ্বৃতি দিয়ে প্রকাশিত রিপোর্টে বলা হয়েছে, একটি নথিতে দেখা গেছে, ফারাহ সহ অন্তত যুক্তরাষ্ট্রের এক ডজন শীর্ষ দৌঁড়বিদের দেহে পরীক্ষামূলকভাবে কৌশলে শক্তিবর্ধক কৃত্রিম উপকরণ প্রবেশ করানো হয়েছে, যা ডোপিং আইনের লংঘন।

এর প্রতিবাদে ফারাহ বলেন, ‘আমাকে নিয়ে সানডে টাইমসের উদ্দেশ্যটা কি তা ঠিক পরিষ্কার নয়। যেহেতু তারা নিজেরাই বলছেন যে আমি অনৈতিক কিছু করিনি, সেহেতু আমাকে ঘিরে এ ধরনের গবেষণা রিপোর্ট প্রকাশ করা অন্যায়’।

Advertisement

কমেন্টস