বড় কষ্টে আছেন নাঈম ইসলাম

প্রকাশঃ সেপ্টেম্বর ৩০, ২০১৬

শুধু দেশের মাটিতে কোন সিরিজ নয়,বাংলাদেশের প্রতিটা সিরিজি খুব মিস করি। আড়াল থেকে ওদের খেলা দেখি। আর নীরবে কাঁদি। হয়তো কপালে এটাই লেখা ছিলো।কিন্তু ভাগ্যের উপর তো আর কারো হাত নাই।যা হওয়ার তাই হবে।  এমনি আক্ষেপে নিয়ে  কথা গুলো  বললেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার নাঈম ইসলাম। পারফম্যান্সের কারণে দল থেকে বাদ পড়েছেন অনেক দিন হলো। দলে আর ফিরতে পারবেন কি সেটাও এখন  নিশ্চিত  ভাবে বলা যাচ্ছে না। কিন্তু এখনো  জাতীয় দলের জার্সি গায়ে খেলার স্বপ্ন দেখেন এই ডান-হাতি অলরাউন্ডার। নিজের এমনি সব আশা ও স্বপ্নের কথা বললেন বিডিমর্নিং’কে। সাক্ষাতে ছিলেন মেজবা মিলন।

কেমন আছেন ?

নাঈমঃ আলহামদুলিল্লাহ্‌ আপনাদের দোয়ায় ভালো আছি। আগামীতেও ভালো থাকতে চাই। আর আপনাদেরকে ভালো ক্রিকেট উপহার দিতে চাই।

এবার একটু খেলার প্রসঙ্গে আসা যাক, জাতীয় লিগ নিয়ে কি ভাবছেন?

নাঈমঃ সত্যি কথা বলতে কি। জাতীয় লিগ নিয়ে আমার ভাবনাটা এখন অনেক। কারণ আমি আবারো জাতীয় দলে ফিরতে চাই। সে দিক দিয়ে বোলিং বলেন ব্যাটিং বলেন সব জায়গায় আমাকে অন্যদের থেকে বেশি ভালো করতে হবে। তাই এবারের  জাতীয় লিগে ভালো কিছু করার ইচ্ছা আছে

তাহলে তো এখনো জাতীয় দলে খেলার ইচ্ছা আছে?

নাঈমঃ হ্যাঁ, আর এই স্বপ্ন নিয়ে এখনো লড়াই করে যাচ্ছি । জাতীয় দলে খেলার জন্য নিজের সব টুকু দিতে চায়।

জাতীয় দলের হয়ে আর কত দিন খেলতে চান?

নাঈমঃ ৫-৬ বছর। আমি জানি দলকে এখনো আমার অনেক কিছু দেবার আছে। তাই যতদিন পারি জাতীয় দলের হয়ে খেলতে চাই।

এবার বাংলাদেশ জাতীয় দল সম্পর্কে কিছু বলুন।

নাঈমঃ আসলে বাংলাদেশ সব সময় ভালো খেলে। এখন তো আরও বেশি ভালো খেলছে। দলে আগের থেকে আরও ভালো ক্রিকেটার এসেছে।আশা করি সামনে আরও ভালো খেলবে।

যদি এতো ভালোই খেলে তাহলে চলতি আফগানিস্তানের বিপক্ষে এমন পারফম্যান্স কেন করছে?

নাঈমঃ একটু ভেবে দেখেন। একটি দল প্রায় দশ মাস আন্তর্জাতিক ক্রিকেটের খেলার বাহিরে ছিলো। এতোদিন পর সব কিছু ঠিক ঠাক ভাবে হয় না। দলের সবাই হয়তো ভালো করতে চাচ্ছেন কিন্তু পাচ্ছেন না।ভালো হতে একটু সময় লাগবে।একটা দুটা ম্যাচ এমন হতেই পারে। তার মানে এই না। বাংলাদেশ খারাপ খেলে বাঁ খারাপ করছে। আশা করি সামনের ম্যাচে আরও ভালো করবে।

আফগানিস্তান সিরিজে নিজেকে কতটা মিস করছেন?

নাঈমঃ এটা বলে বুঝাতে পারবো না। আফগান সিরিজ নয়, বাংলাদেশের প্রতিটা সিরিজই আমি খুব মিস করি। আর ভাবি আমিও এক সময় দলের সাথেই ছিলাম। মনটাকে কিছুতেই বুঝাতে পারিনা যে দলে আমি নেই।

এবার একটু অন্য প্রসঙ্গে কথা বলি, জাতীয় দলের হয়ে খেলার সময় এমন কোন ঘটনা আছে যা আপনাকে এখনো কাঁদায়?

নাঈমঃ হ্যাঁ, জাতীয় দলের হয়ে খেলার সময়। একটা ঘটনা আছে যেটা আমি আজও ভুলতে পারেনি। তখন ইংল্যান্ডের সাথে আমাদের টেস্ট ম্যাচ চলছিলো আমি আর সাকিব ভাই ব্যাটিংয়ে ছিলাম। দুজনের পাটর্নারশিপ অনেক ভালো ছিলো কিন্তু আমি একটা বাজে শট খেলতে গিয়ে আউট হয়ে যায়। যার জন্য দলের অনেক বড় সমস্যায় পড়তে হয়। এখনো ভাবি সেদিন যদি সাকিব ভাইয়ের সাথে আরও খেলতে পারতাম তাহলে আমাদের হয়তো হারতে হতো না।

আপনার যারা ভক্ত আছে তাদের জন্য কিছু বলুন।

সবাই আমার জন্য দোয়া করবেন। আমি যেন আবার জাতীয় দলে ফিরতে পারি। আপনাদেরকে আবারো ভালো ক্রিকেট খেলা উপহার দিতে পারি।আর বিডিমর্নিংকেও অনেক অনেক ধন্যবাদ আমাকে মনে করার জন্য।

কমেন্টস