‘ক্রিকেট আমার পেশা,এটাকে আকড়ে ধরে উপরে উঠতে চাই’ : মুক্তার আলী

প্রকাশঃ মে ২৮, ২০১৬

সময় তো অনেক হলো।  ঘরোয়া লিগ খেলার বয়স প্রায় দশ বছর হয়ে গেছে পেসার মুক্তার আলীর। এর মধ্যে কেবল একবার জাতীয় দলের জার্সি গায়ে তোলার সৌভাগ্য হয়েছে। তাই বলে নিজেকে হারিয়ে ফেলেননি তিনি। জাতীয় দলে নিয়মিত খেলার লক্ষে এখনো লড়াই চালিয়ে যাচ্ছেন।

চলতি ঢাকা ডিভিশন প্রিমিয়ার লিগে শেখ জামালের হয়ে বল হাতে বেশ জ্বলে উঠেছেন তিনি।ইতোমধ্যে ডিপিএলে নিজের ঝুড়িতে ১২টি উইকেট তুলে নিয়েছেন। এর মধ্যে গাজী গুরুপের বিপক্ষে ৩৭ রান দিয়ে ৪ উইকেট নিয়েছিলেন। বেশ দাপট দেখিয়ে উইকেট আদায় করে নিচ্ছেন। তবে তার লক্ষ্য একটাই নিজের সেরা পারফম্যান্স দেখিয়ে জাতীয় দলের জায়গা শক্ত করে নেওয়া। মুক্তার আলীর দলে ফেরার লড়াইয়ের গল্প নিয়ে কথা হলো বিডিমর্নিং এর সাথে।সাক্ষাতে ছিলেন  মেজবা মিলন-

জাতীয় দলে নিয়মিত হওয়ার জন্য প্রিমিয়ার লীগকে আপনি কেমনভাবে দেখছেন?

মুক্তার আলীঃ অবশ্যই , জাতীয় দলে নিয়মিত খেলা আমার অনেক বড় একটা স্বপ্ন। তাই খেলা নিয়ে আমি কোন গাফলতি করি না। যখন যেই কাজ করার প্রয়োজন আমি সেটাই করি। কারণ ক্রিকেট আমার পেশা। আর আমি এটাকে আকড়ে ধরে আরও উপরে উঠতে চাই। তাই প্রিমিয়ার খেলাকে একটা বড় চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। কারণ এখানে যে ভালো করবে তার জাতীয় দলে খেলার সুযোগ বেশি থাকবে।

জাতীয় দলে এখন তো অনেক পেসার। আপনার কি মনে হয় শুধু প্রিমিয়ার ভালো করলেই আপনি দলে নিয়মিত হতে পারবেন?  

মুক্তার আলীঃ জাতীয় দলে এখন যারা নিয়মিত । আমি তো তাদের মতো হতে পারবো না। তবে আমি ,আমার সেরাটা দেবার চেষ্টা করবো। কারণ আমাকে নিয়মিত হতে হলে আমার সেরাটাই দেখাতে হবে। আর সেরাটা না দেখাতে পারলে খেলতে পারবো না।

জাতীয় দলে নিয়মিত হওয়ার ব্যাপারে আপনি নিজের উপর কতটা আত্মবিশ্বাসী‘ক্রিকেট আমার পেশা,এটাকে আকড়ে ধরে উপরে উঠতে চাই' :মুক্তার আলী

মুক্তার আলীঃ দুই বছর ধরে চেষ্টা করছি জাতীয় দলে নিয়মিত হওয়ার জন্য। ইতোমধ্যে একবার খেলেছিও তো নিজের উপর আমার অনেক বিশ্বাস। আমি পারবো আমাকে যদি ঠিক ভাবে কেয়ার করা হয়। তাহলে খুব শীঘ্রি আমি ভালো কিছু করতে পারবো।

নিজেকে কোন খেলোয়াড়ের মতো দেখতে চান?

মুক্তার আলীঃ সত্যি কথা বলতে কি আমি মাশরাফি ভাইয়ের মতো হতে চাই। কিন্তু তার মতো তো আর হতে পারবো না। তবে এক জন অলরাউন্ডার হিসেবে জ্যাক ক্যালিসের মতো রান করতে চাই।

আপনি তো বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংও ভালো  করেন। তাহলে কোনটা করতে আপনার বেশি ভালো লাগে?

মুক্তার আলীঃ আসলে আমি দুইটাতেই বেশ ইনজয় করি। তবে বোলিং দিয়ে যেহেতু সবাই আমাকে চেনেন তাই বোলিং করতে আমার বেশি ভালো লাগে। কিন্তু আমি সব সময় চেষ্টা করি দুইটাতেই ভালো করতে। আমি সব সময় মনেকরি বোলিং,ব্যাটিং ও ফিল্ডিং ভালো করতে হবে। যদি আমার একটা দিক খারাপ হয় তাহলে অন্যদিক গুলো আমি ভালো করার চেষ্টা করি।

আল-আমিন, মুস্তাফিজ ও তাসকিন কার বল আপনার বেশি ভালো লাগে?

মুক্তার আলীঃ দেখুন, ওনারা তিন জন তিন ধরনের বল করে। তিন জনের বলই আমার কাছে ভালো লাগে।

 আপনার ভক্তদের জন্য কিছু বলুন 

সবাই আমার জন্য দোয়া করবেন। আমি যেন জাতীয় দলে নিয়মিত হতে পারি। আর আপনাদেরকে সব সময় ভালো খেলা উপহার দিতে পারি। আশ করি সবাই  আমার পাশেই থাকবেন। আর বিডিমর্নিংকেও অনেক অনেক ধন্যবাদ আমাকে মনে করার জন্য।

কমেন্টস