মুস্তাফিজের জন্য ভেঙে যাচ্ছে এক ভারতীয়ের সংসার !

প্রকাশঃ মে ১১, ২০১৬

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

শুধু মাত্র বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা নয়, মুস্তাফিজের ভক্ত সারা পৃথিবীর ক্রিকেটপ্রেমী, ক্রিকেটার, ক্রিকেট-তারকা, ক্রিকেট সংশ্লিষ্ট, ক্রিকেট সচেতন সকলেই। মুস্তাফিজের পারফরম্যান্সের কারণে প্রতিদিন তাকে প্রশংসায় ভাসাচ্ছেন ক্রিকেট সংশ্লিষ্ট সকলেই। এই মুস্তাফিজের কারণেই নাকি ভেঙে যাচ্ছে ভারতের বিদ্যুৎ চক্রবর্তীর সংসার। তিনি দিল্লি বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক।

রাজধানীর এশিয়াটিক সোসাইটি মঙ্গলবার আয়োজিত ‘বৈশ্বিক প্রেক্ষিতে বাংলাদেশ-ভারত সম্পর্ক’ শীর্ষক আলোচনায়ও উঠে এল মুস্তাফিজের নাম। এশিয়াটিক সোসাইটির চতুর্থ মাসিক সাধারণ সভায় বক্তা ছিলেন দিল্লি বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক বিদ্যুৎ চক্রবর্তী। বাংলাদেশ-ভারতের মধ্যকার রাজনৈতিক, পানি, ভূমি ও সমুদ্রসীমা, ব্যবসা-বিনিয়োগ ও ট্রানজিটসহ নানা বিষয়ে আলোকপাত করছিলেন তিনি। আলোচনার এক পর্যায়ে তিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আলো ছড়ানো মুস্তাফিজ প্রসঙ্গ আনেন।

বিদ্যুৎ চক্রবর্তী বলেন, ভারতে মুস্তাফিজের যত ফ্যান আছে, বিরাট কোহলির তত নেই—এটা সত্য। আইপিএলে মুস্তাফিজ যেভাবে খেলছেন, প্রতিদিন তাকে নিয়ে ভারতের পত্রিকায় খবর আসে। আমার বাড়িতে এটা নিয়ে তো লড়াই। আমি বিরাটের ফ্যান, আর ছেলেমেয়ে মুস্তাফিজের ফ্যান। আমার বউও তাই। মানে ডিভোর্স হওয়ার জোগাড়।

তিনি বলেন, ভারতের প্রতিটি সংবাদপত্রে মুস্তাফিজকে একবার উল্লেখ করা হচ্ছেই। প্রত্যেক বড় বড় খেলোয়াড় ডেল স্টেইন, মুত্তিয়া মুরলিধরন, রাহুল দ্রাবিড়, অনিল কুম্বলেসহ মুস্তাফিজের প্রশংসা করছেন।

তিনি আরো বলেন, মুস্তাফিজ আমাদের এই অঞ্চলে এক বিরাট আবিষ্কার, সেটা আমি জোরগলায় বলতে পারি। আমি বলি, মুস্তাফিজ ইন্ডিয়ায় জন্মালেন না কেন, তাহলে ভারতের হয়ে খেলতে পারতেন। আমি নিজে ওর খেলা দেখেছি। যেভাবে খেলছেন, একদিন অনেক বড় খেলোয়াড় হবেন।

আন্তর্জাতিক ক্রিকেটেঅভিষেকের পর থেকে প্রতিটি ম্যাচেই নিজেকেই ছাড়িয়ে যাচ্ছেন মুস্তাফিজ। সেই ধারা অব্যাহত রয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও(আইপিএল)। এ পর্যন্ত সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ১০টি ম্যাচে বল করে ১৩টি উইকেট পেয়েছেন মুস্তাফিজ। তবে কম রান দেয়ার ক্ষেত্রে শীর্ষে আছেন তিনি।

Advertisement

কমেন্টস