Bootstrap Image Preview
ঢাকা, ২০ বৃহস্পতিবার, সেপ্টেম্বার ২০১৮ | ৫ আশ্বিন ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

নেপালকে ৩-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৩ আগস্ট ২০১৮, ০৯:৪৯ PM আপডেট: ১৩ আগস্ট ২০১৮, ০৯:৫২ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

সাফ অনূর্ধ-১৫ চ্যাম্পিয়নশিপে দারুণ ফর্মে রয়েছে বাংলাদেশের মেয়েরা।পাকিস্তানকে ১৪-০ হারানোর পর এবার নেপালকে ৩-০ গোলে পরাজিত করে ‘বি’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নারী ফুটবল দল।

থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে হিমায়ল কন্যাদের বিপক্ষে গোলাম রব্বানী ছোটনের শিষ্যদের লড়াইটা শুরু হয় বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায়। খেলার প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে ছিল বাংলাদেশ দল।

দ্বিতীয়ার্ধে আগের চেয়েও বেশি আক্রমণাত্মক খেলে মারিয়া মান্ডা ও তহুরা খাতুনরা। দ্বিতীয়ার্ধে বাংলাদেশ পায় দুই গোল। গোল করেছেন তহুরা খাতুন, মারিয়া মান্দা ও সাজেদা খাতুন।

খেলার ৩৫ মিনিটে প্রতিপক্ষের পোস্টে ঢুকে প্রথম গোলটি দেন বাংলাদেশের ডিফেন্ডার। কিন্তু রেফারি অফসাইডের সংকেত দিলে, গোল থেকে বঞ্চিত হয় বাংলাদেশ নারী ফুটবল দল। দশ মিনিট ব্যবধানে, খেলার ৪৫ মিনিটে তহুরা খাতুনের করা গোলে এগিয়ে যায় বাংলাদেশ নারী দল। প্রথমার্ধে আর কোনো গোল না হওয়ায় ১-০তে এগিয়ে থেকে বিরতিতে যায় মারিয়া-তহুরারা।

বাংলাদেশের মেয়েরা ব্যবধান দ্বিগুণ করে ৫১ মিনিটে। ডি বক্সের বাইরে থেকে বাঁ পায়ের জোরালো শটে গোল নিশ্চিত করে মারিয়া মান্ডা।

খেলার ৬৭ মিনিটে প্রতিপক্ষের ডিফেন্ডার এবং কিপারকে বোকা বানিয়ে গোল নিশ্চিত করে বাংলাদেশকে ৩-০ ব্যবধানে এগিয়ে নেন সাজিদা খাতুন । এরপর আর কোনো গোল না হওয়ায় ৩-০ ব্যবধানে জয় লাভ করে বাংলাদেশ।

মাঠে নামার আগে বাংলাদেশের অধিনায়ক মারিয়া মান্ডা বললেন, ‘পাকিস্তানকে বেশি গোল দিয়েছি এর মানে এই নয় যে আমরা চ্যাম্পিয়ন হয়ে গেছি। কারণ সামনে আমাদের নেপালের ম্যাচ ও সেমিফাইনাল। এই দুটো ম্যাচই জিততে হবে। আমাদের লক্ষ্য সব ম্যাচ জিতে ফাইনালে ওঠা।’

Bootstrap Image Preview