ক্রিকেটারদের অপকর্ম যেন অভ্যাসে পরিণত হয়েছে (ভিডিও)

প্রকাশঃ জুলাই ১২, ২০১৭

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

দাম্ভিকতা যে খুব একটা ভালো  জিনিস নয় সেটা বোধহয় আমাদের জাতীয় ক্রিকেট দলের কয়েকজন খেলোয়াড় জানেনই না। তারকাখ্যাতি তাদেরকে এমন ভাবে গ্রাস করেছে যে, তারা এখন রীতিমতো উড়ছেন। বাংলাদেশ দলের কিছু খেলোয়াড়দের মাঠের খেলা যত ভালো, ঠিক ততই খারাপ কিছু খেলোয়াড়ের মাঠের বাহিরে ব্যাক্তিগত জীবনের অবস্থা।

ক্রিকেটারদের অপকর্ম যেন কর্ম হয়ে উঠেছে (ভিডিও)

ধর্ষণ আর নারী নির্যাতনের মামলায় জেল খেটেছেন রুবেল হোসেন। আরাফাত সানি ঘরে স্ত্রী রেখে বাইরেও আরেক স্ত্রী নিয়ে সমস্যায় আছেন। জেল খেটেছেন। শাহাদাত হোসেন রাজীব ও তার স্ত্রী জেলেও কাটিয়েছেন। সেটি শিশু নির্যাতনের মামলায়।  এতো গেল সবার জানা ঘটনাগুলো। কিন্তু কিছু অজানা নিশ্চয়ই আরোও কিছু আছে।

ক্রিকেটারদের অপকর্ম যেন কর্ম হয়ে উঠেছে (ভিডিও)

ক্রিকেট বোর্ড বরাবর এই শৃঙ্খলাভঙ্গের বিষয়ে কঠোর। শাস্তি দিতে দেরি হয় না। শহীদের স্ত্রী সব চেষ্টায় ব্যর্থ হয়ে রবিবার বিসিবি কার্যালয়ে এসে চার পৃষ্ঠার অভিযোগের চিঠি জমা দিয়েছেন। তিনি ঘর করতে চান। শান্তি চান। সন্তানদের মানুষ করতে চান ভালো বাবা শহীদের সন্তান হিসেবেই।

ক্রিকেটারদের অপকর্ম যেন কর্ম হয়ে উঠেছে (ভিডিও)

এর আগে ২০১৫ সালে সেপ্টেম্বরে গৃহপরিচারিকা হ্যাপীকে শারীরিকভাবে নির্যাতন মামলায় ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছিলেন পেসার শাহাদাত হোসেন রাজীব। সে মামলায় সস্ত্রীক জেলও খেটেছেন তিনি। পরে হ্যাপীর সঙ্গে সমঝোতা করে সে নিষেধাজ্ঞা থেকে উদ্ধার পান তিনি।

ক্রিকেটারদের অপকর্ম যেন কর্ম হয়ে উঠেছে (ভিডিও)

এইতো কিছুদিন আগে আরাফাত সানির ঘটনাও অনেকটা এমন। তিনি চেয়েছিলেন দুই স্ত্রী নিয়ে সংসার করতে কিন্তু সেটা তার স্ত্রী নাসরিন মেনে না নিয়ে মামলা করলে তিন মাস জেলে কাটান সানি। জামিনে বের হলেও এখনো কোনো কিছুই সুরাহা হয়নি।

গেলো কয়েক মাসে নারী নির্যাতন, শিশু নির্যাতনসহ নানা অনৈতিক কর্মে জড়িয়ে এদেশের ক্রিকেটাররা শিরোনাম হয়েছে দেশি বিদেশি বিভিন্ন গণমাধ্যমে। জাতীয় দলে আসার পর স্বল্প সময়ে তারকা খ্যাতি পাওয়া ক্রিকেটারা ফাঁদে পা দিয়ে জড়াচ্ছে এমন গর্হিত কাজে। ফলে আস্থা আর ভালোবাসার জায়গা হারাচ্ছেন ক্রিকেটাররা।

বিশ্লেষকরা বলছেন, শুধু ক্রিকেটার নয়, এটিকে ব্যাপকভাবে সামাজিক ব্যাধি হিসেবে দেখছেন তারা। পারিবারিক শিক্ষার অভাব, নৈতিক ও মানসিক ভাবে অধস্থলনের কারণে এমন অশ্লীলতায় জড়াচ্ছে তারা।

ক্রিকেটারদের এমন অপকর্ম রোধে আইনের শাসনের সঠিক প্রয়োগের পাশাপাশি, তাদের দিতে হবে সময় উপযোগী কাউন্সিলিং বলে অভিমত সমাজ বিজ্ঞানী ও মনোবিজ্ঞানীর।

১৬ কোটি বাঙালির আবেগের একটা বড় জায়গায় রয়েছে ক্রিকেট। দলমত, ধর্ম, বর্ণ নির্বিশেষে টাইগারদের বিজয়ে উল্লসিত হয় গোটা জাতি। এই ১১ ক্রিকেটার বিশ্ব মঞ্চে প্রতিনিধিত্ব করে ১৬ কোটি বাঙালির। কিন্তু তারা যখন কোন অপকর্মে জড়ায় তখন বিব্রত করে জাতিকে।

ভিডিও সূত্রঃসময় টিভি

Advertisement

কমেন্টস