লাহোরে পিএসএলের ফাইনাল হলে খেলবে না যে বিদেশি খেলোয়াড়েরা

প্রকাশঃ মার্চ ১, ২০১৭

বিডিমর্নিং স্পোর্টস ডেস্ক-

চলতি পাকিস্তান সুপার লিগ (পিএসএল)-এর ফাইনাল ম্যাচ লাহোরে অনুষ্ঠিত হবে বিষয়টি এর মধ্যেই চূড়ান্ত হয়ে গিয়েছে। কিন্তু নিরাপত্তার সমস্যা দেখিয়ে বিদেশি ক্রিকেটাররা লাহোরে খেলতে যাচ্ছেন না।

প্রথম কোয়ালিফায়ারে পেশোয়ার জালমিকে ১ রানে হারিয়ে পিএসএলের ফাইনালে উঠেছে কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। ম্যাচের পর কোয়েটার ইংলিশ ক্রিকেটার কেভিন পিটারসেন, লুক রাইট ও টাইমাল মিলস টুইট করে টুর্নামেন্ট ছেড়ে যাওয়ার কথা জানিয়েছেন।

লুক রাইট টুইট করেছেন, ‘দুঃখের সাথে জানাচ্ছি আমি লাহোরে যেতে পারব না। আমার পরিবার আছে, নিজের জীবনের ঝুঁকি নিতে পারছি না। আশা করি পরেরবার নিরাপত্তা পরিস্থিতির উন্নতি হবে, তখন অবশ্যই যাব।’

লাহোরের ফাইনালে বিদেশি ক্রিকেটারদের পাওয়ার জন্য সব ধরনের চেষ্টাই চালাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। মোটা অংকের টাকা পর্যন্ত প্রস্তাব করেছে পিসিবি। লাহোরের ফাইনালে খেললে ১০ হাজার ডলার থেকে ৫০ হাজার ডলার পর্যন্ত দিতেও রাজি তারা।

এদিকে পিএসএলের ফাইনাল আয়োজনের ব্যাপারে গত সোমবার পিসিবিকে সবুজ-সংকেত দিয়েছে পাঞ্জাবের প্রাদেশিক সরকার। তবে নিরাপত্তা-ইস্যুতে লাহোরে ফাইনাল আয়োজনের বিষয়টিকে ভালো চোখে দেখছেন না পাকিস্তানের অনেক প্রাক্তন ক্রিকেটারই।

Advertisement

কমেন্টস