১৯ ও ২০ আগস্টের টিকেট ৬৫ ভাগ বিক্রি হবে কাউন্টার থেকে

প্রকাশঃ আগস্ট ১০, ২০১৮

ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক:

আগামী ১৯ ও ২০ আগস্টের ট্রেনের আগাম টিকেটের চাহিদা অতীতের যেকোনো সময়ের চেয়ে বেশী জানিয়ে রেলওয়ে স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী জানিয়েছেন,  ১৯ ও ২০ আগস্ট এ দুদিন প্রায় ৬০ হাজার টিকেট বিক্রি হবে। যার ৬৫ ভাগ দেওয়া হচ্ছে কাউন্টার থেকে আর ২৫ ভাগ মোবাইল অনলাইন, ৫ ভাগ রেল কর্মকর্তা কর্মচারী আর ৫ ভাগ ভিআইপি কোটায়।

শুক্রবার(১০ আগস্ট) বিক্রি হচ্ছে ১৯ আগস্টের আগাম টিকেট। এদিন কমলাপুর রেলওয়ে স্টেশনের কাউন্টারগুলোতে দীর্ঘ লাইন লক্ষ করা গেছে। তবে লাইনে দাড়িয়ে থাকা অধিকাংশ টিকিট প্রত্যাসীদের টিকেট না পাওয়ারই সম্ভাবনা বেশী। ২৭ হাজার টিকিটের বিপরীতে চাহিদা কয়েকগুণ বেশি। ২০ আগস্টের টিকিটের চাহিদা আরও বাড়বে বলে জানাচ্ছে স্টেশন কর্তৃপক্ষ।

আজ ১০ আগস্ট দেওয়া হচ্ছে ১৯ আগস্টের টিকেট। এর আগে গত ৮ আগস্ট থেকে শুরু হয়েছে রেলের আগাম টিকেট বিক্রি। আগামীকাল শনিবার ১১ আগস্ট দেওয়া হবে ২০ আগস্টে এবং ১২ আগস্ট ২১ আগস্টের আগাম টিকেট দেওয়া হবে।

এছাড়া ঈদের ফিরতি টিকেট দেওয়া হবে আগামী ১৫ আগস্ট থেকে। এসব আগাম ফিরতি টিকেট রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট স্টেশন থেকে দেওয়া হবে। ফিরতি টিকেটগুলো ১৫ আগস্ট দেওয়া হবে ২৪ আগস্টের, ১৬ আগস্ট ২৫ আগস্টের, ১৭ আগস্ট ২৬ আগস্টের, ১৮ আগস্ট ২৭ আগস্টের এবং ১৯ আগস্ট ২৮ আগস্টের।

ঈদের সময়ে ১৪০২টি কোচ চলাচল করবে ৩ লাখ যাত্রী আনা নেওয়া হবে প্রতিদিন। ২২৯টি লোকোমোটিভ দিয়ে চলবে এসব কোচ।

এদিকে  ১৯ আগস্টের টিকেট সংগ্রহ নিয়ে কমলাপুর রেলওয়ে স্টেশনে ভোগান্তি চরমে ওঠার পরও লাইন ছাড়ছেন না টিকিট প্রত্যাশীরা। মহিলাদের লাইনে ভিড় বাড়ায় দুপুরের দিকে কাউন্টার একটি বাড়ানো হয়েছে। তারপরও মহিলাদের লাইন স্টেশন চত্বরে কয়েকবার চক্কর দিয়েছে।

কমেন্টস