Bootstrap Image Preview
ঢাকা, ১৯ বুধবার, সেপ্টেম্বার ২০১৮ | ৪ আশ্বিন ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

বরিশাল বিভাগে চলছে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৪ মার্চ ২০১৮, ১০:১৭ AM আপডেট: ১৪ মার্চ ২০১৮, ১০:১৭ AM

bdmorning Image Preview


বিডিমর্নিং ডেস্ক:

মহাসড়ক ও আঞ্চলিক মহাসড়কের বিভিন্ন স্থানে অবৈধভাবে বাস থেকে চাঁদা তোলার প্রতিবাদে বরিশাল বিভাগের সকল জেলায় অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘট চলছে।

বুধবার সকাল থেকে এ ধর্মঘট শুরু হয়েছে। এতে করে চরম দুর্ভোগে পড়েছেন ওই সব রুটে চলাচলকারী যাত্রীরা।

এর আগে, মঙ্গলবার রাত ৮টার দিকে বৈঠক শেষে এ ধর্মঘটের ডাক দেন সংগঠনের নেতারা। তবে দূরপাল্লার বাসগুলোও এ ধর্মঘটের অন্তর্ভুক্ত নেই বলে জানিয়েছেন বরিশাল জেলা বাস মালিক সমিতির সভাপতি ও বরিশাল বিভাগীয় বাস মালিক-শ্রমিক সমন্বয় ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক আজিজুল হক শাহিন।

 ধর্মঘটের কারণে সকাল থেকেই জেলার নির্দিষ্ট টার্মিনাল থেকে কোনো বাস ছেড়ে যায়নি।এমনকি আশপাশের জেলাগুলোতেও বাস চলাচল বন্ধ রেখেছেন চালকরা। আর এতে চরম ভোগান্তিতে পড়েছেন বিভিন্ন গন্তব্যে যাওয়া যাত্রীরা। হঠাৎ এ ধর্মঘটের ডাক তাদের ভোগান্তি আরও বাড়িয়ে দিয়েছে।

প্রশাসনের কাছে বিভিন্ন সময় এর প্রতিকার চেয়েও কোনো ফল হয়নি। দিনের পর দিন এভাবে প্রকাশ্যে চাঁদাবাজির ফলে বাস মালিক ও শ্রমিকদের মধ্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া বিরাজ করে আসছিল।তাই এই চাঁদাবাজি বন্ধের জন্য আমরা অনির্দিষ্টকালের বাস ধর্মঘটের ডাক দিতে বাধ্য হয়েছি।যতদিন পর্যন্ত এই সমস্যা সমাধান না করা হবে তাদের এ ধর্মঘট অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Bootstrap Image Preview