বাজারে আসছে চ্যাটসিম ২; পাওয়া যাবে বিনামূল্যে আনলিমিটেড ইন্টারনেট সুবিধা!

প্রকাশঃ ফেব্রুয়ারি ২৭, ২০১৮

বিডিমর্নিং ডেস্ক-

এবার শুধু মাত্র সিম ব্যবহার করেই পাওয়া যাবে আনলিমিটেড ইন্টারনেট ব্যবহারের সুবিধা। সিম কার্ড নির্মাতা প্রতিষ্ঠান চ্যাটসিম গত বৃহস্পতিবার ইতালির মিলানে তাদের সর্বশেষ সংস্করণ চ্যাটসিম ২ সিম কার্ড অবমুক্ত করেছে। এই সিমকার্ডটি পৃথিবীর ১৬৫টি দেশে ব্যবহার করা যাবে।

দ্বিতীয় প্রজন্মের এই কোম্পানিটি বিনামূল্যে আনলিমিটেড ডাটা সুবিধা দেয়ার কথা দাবি করছে। পাশাপাশি ইচ্ছেমত মেসেজিং, অডিও ও ভিডিও কল করা যাবে। খবর গ্যাজেটসনাউয়ের।

আসছে ২৬ ফেব্রুয়ারি থেকে স্পেনের বার্সেলোনায় শুরু হতে যাওয়া ওয়ার্ল্ড মোবাইল কংগ্রেসে এই চ্যাট সিম টু প্রদর্শন করা হবে। তখন এই সিমের দাম ও কোন কোন দেশে এটি ব্যবহার করা যাবে সেটি জানানো হবে।

জানা গেছে,  এই সিমে জিরো রেটিং কনসেপ্ট প্রয়োগ করা হয়েছে। সিমটি দিয়ে ওয়াইফাই এক্সেস কিংবা রোমিং ছাড়াই আনলিমিটেড ইন্টারনেট ব্যবহার করা যাবে। তবে এই সিম কেনা ও ব্যবহারের জন্য বাৎসরিকহারে নির্দিষ্ট ফি দিতে হবে।

এর আগে চ্যাট সিম ওয়ান বাজারে আসে। সেই সিমটিতে ইন্টারনেট ব্যবহারে সীমাবদ্ধতা ছিল। বিশেষ করে ছবি পাঠানো, ভিডিও পাঠানো এবং ভয়েস কল করার সুবিধা ছিল না। নতুন চ্যাট সিম টুতে এসকল সমস্যা দূর করা হয়েছে।

এই সিমটি ১৬৫টি দেশের ২৫০ টি টেলিকম অপারেটরের সাথে যৌথভাবে কাজ করছে। এই সিম ব্যবহারকারীরা বিনামূল্যে হোয়াটসঅ্যাপ, ফেসবুক ম্যাসেঞ্জার, উইচ্যাট, টেলিগ্রাম, লাইন, হাইকসহ অন্যান্য চ্যাট অ্যাপগুলো ব্যবহার করতে পারবেন। এই সিমটি আইওএস, এন্ড্রয়েড এবং উইন্ডোজ ফোনে সমর্থন করবে। মাইক্রো, মিনি এবং ন্যানো সিম এ তিনটি স্লটে পাওয়া যাচ্ছে।

কমেন্টস