শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করা হবেঃ মত্তদুদ

প্রকাশঃ ফেব্রুয়ারি ১৪, ২০১৮

আসাদুল্লা লায়ন।।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মত্তদুদ আহমেদ বলেছেন, আজকে আমাদের এই অনশনের মাধ্যমে হাজার হাজার নেতাকর্মীদের জানিয়ে দিতে চাই আমাদের এই শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে আমাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা হবে।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির অনশন কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, এই আন্দোলনের মাধ্যমে দেশে একটি অবাধ ও সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন দাবি আদায় করবো। বেগম খালেদা জিয়াকে ছাড়া দেশে কোন নির্বাচন হবে না। আমাদের এই আন্দোলন অব্যাহত থাকবে।

খালেদা জিয়ার সাজা জনগণ মানে না বলে দাবি করে তিনি আরো বলেন, মিথ্যা, বানোয়াট একটি মামলা দিয়ে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সাজা দেওয়া হয়েছে। এই রায় দেশের জনগণ মানে না। এই রায় দেওয়া হয়েছে রাজনৈতিক উদ্দেশ্যে আমাদের নেত্রীকে দুর্বল করার জন্য। কিন্তু তিনি দুর্বল হবেন না।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, আমাদের নেত্রী বেগম খালেদা জিয়ার এখন কারাগারে। বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে সাজা দিয়ে এবং বিএনপিকে বাদ দিয়ে আবার নির্বাচন করতে চায় আওয়ামী লীগ। বিএনপি ছাড়া আর কোন নির্বাচন হতে দেওয়া যাবে না। এই দেশের মানুষ বেগম খালেদা জিয়াকে এবং গণতন্ত্রকে মুক্ত করবে।

এসময় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিবউন নবী খান সোহেল বলেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার এখন কারাগারে। আমরা জানি না নেত্রী ঘুমাতে পাচ্ছে কি না? কিন্তু আমরা ঘুমাতে পারছি না। আমারা ঘুমাতে না পারলে কাউকে ঘুমাতে দিব না। ২০১৪সালে ৫ই জানুয়ারি নির্বাচনে গুলশানের বিএনপির রাজনৈতিক কার্যালয়ে বালির ট্রাক দিয়ে রাস্তায় বন্ধ করে দেওয়া হয়। আমার দেশনেত্রীর কথা মত নিয়মতান্ত্রিক ভাবে আন্দোলন করে যাবো। আমাদের এই আন্দোলন হবে সম্পূর্ণ শান্তিপূর্ণ। এই শান্তিপূর্ণ আন্দোলন দেখে কেউ আমাদের দুর্বল মনে করবেন না। বাংলাদেশের জাতীয়তাবাদী দল বিএনপি একটি শক্তিশালী দল।

অনশন কমসূচিতে আরো বক্তব্য রাখেন বিএনপির মহাসচিব মিজা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মিজা আব্বাসসহ সিনিয়র নেতৃবৃন্দ।

কমেন্টস