আবারো ধানমন্ডি কার্যালয়ে অবরূদ্ধ কাদের

প্রকাশঃ জানুয়ারি ২১, ২০১৮

বিডিমর্নিং ডেস্ক-

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের গাড়ি আটকে আবারো বিক্ষোভ করেছে ছাত্রলীগের পদবঞ্চিত সাবেক নেতারা। আজ রবিবার রাত ৮টার দিকে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

এর আগে গতকাল শনিবারও ওবায়দুল কাদের পদবঞ্চিত নেতাদের তোপের মুখে পড়েন। সেই সময় তিনি আওয়ামী লীগের উপ কমিটিকে অবৈধ বলে মৌখিকভাবে বাতিল ঘোষণা করেছিলেন। এর ফলে প্রস্তাবিত সকল সহ-সম্পাদকদের পদ আপাতত রদ হয়। কিন্তু আজ সচিবালয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাংবাদিকদের বলেন, কমিটি বাতিল হয়নি।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আওয়ামী লীগের উপ-কমিটিতে সহ-সম্পাদকের পদ না পাওয়া ২৫০-৩০০ সাবেক ছাত্রনেতা ওবায়দুল কাদেরের গাড়ি আটকে রেখে বিক্ষোভ করেছেন।

বিষয়টি নিশ্চিত করে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবাহান গোলাপ বলেন, রাত আট টার দিকে উপ-কমিটিতে পদবঞ্চিত নেতারা উনার (কাদের) গাড়ি আটকে রাখেন। এ ঘটনার পর পাঁচজন সাবেক ছাত্রনেতার সাথে সাধারণ সম্পাদক বৈঠক করেছেন।

এসময় ওবায়দুল কাদের বলেন, আমি কাদের জেনারেল সেক্রেটারি থাকা অবস্থায় কোনো বিএনপি-জামায়াতপন্থীদের জায়গা হবে না আওয়ামী লীগে।

উল্লেখ্য, গত সোমবার থেকে থেকেই আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের উপ-কমিটির সহ-সম্পাদক এবং সম্পাদকমণ্ডলীর সদস্য পদ প্রত্যাশীদের দায়িত্ব বণ্টন করে চিঠি পাঠানো শুরু করে দলটি। এর পরপরই তালিকায় থাকা ব্যক্তিরা তাদের ফেসবুকে নিজেদের পদপ্রাপ্তির বিষয় পোস্ট করেন। এরপরই এ নিয়ে বিতর্ক শুরু  হয়।

কমেন্টস