‘১৭৩ দেশের প্রধানমন্ত্রীদের মধ্যে শেখ হাসিনা চতুর্থ’

প্রকাশঃ জানুয়ারি ১৬, ২০১৮

বিডিমর্নিং ডেস্ক-

পৃথিবীর ১৭৩টি দেশের সব প্রধানমন্ত্রীর মধ্যে শেখ হাসিনা সততায় তৃতীয় আর কর্ম দক্ষতার দিক থেকে চতুর্থ বলে জানিয়েছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলো রাব্বি মিয়া। 

অাজ মঙ্গলবার  বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলে (বিসিসি) আয়োজিত এক ওয়েবসাইট উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন তথ্য জানান।

তিনি বলেন, জনগণের কাছে আমার আবেদন,যিনি আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারেন সেই নেত্রীকে, নাকি যিনি সততায় তৃতীয়- সেই নেত্রীকে ক্ষমতায় আনবেন। বিবেকের কাছে সেই প্রশ্ন করে সিদ্ধান্ত নেবেন।

ডেপুটি স্পিকার বলেন, একাদশ সংসদ নির্বাচন শেখ হাসিনার অধীনেই হবে। সংবিধান অনুযায়ী এর বাইরে যাওয়ার সুযোগ নেই। বিএনপিকেও সে নির্বাচনে আসতে হবে।

সংসদ সদস্যদের (এমপি) উদ্দেশে তিনি বলেন, আমরা সরকারি চাকরিজীবী নই। আমাদের চাকরি ২৪ ঘণ্টার। আর সবচেয়ে বড় দায়িত্ব হচ্ছে সংসদ অধিবেশনে সবার আগে উপস্থিত হয়ে সবার পরে ত্যাগ করা। কিন্তু দুঃখের বিষয় হচ্ছে আমাদের অনেক সংসদ সদস্যকে অধিবেশনের সময় দেখি না।

ফজরে রাব্বি মিয়া বলেন, উত্তরবঙ্গের লোক বলে বলছিনা, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে যে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে তার জন্য তরুণ নেতা জুনাইদ আহমেদ পলককে প্রশংসা না করলে আল্লাহও বেজার হবেন। প্রধানমন্ত্রী আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের দিক নির্দেশনায় বাস্তবায়ন হচ্ছে ডিজিটাল বাংলাদেশ।

আমাদের ইশতেহারে যখন ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রতিশ্রুতি দেওয়া হয়, তখন বিএনপি নেত্রী খালেদা জিয়া বলেছিলেন- এটা আবার কি? অথচ তিনিও এখন এ ডিজিটাল মাধ্যমেই প্রচার কাজ চালান। তার ভাষণ প্রচার করেন।

জনগণের সঙ্গে সংসদ সদস্যদের যোগাযোগের জন্য ওয়েবসাইট ‘www.amarmp.com’ এর উদ্বোধন করা হয় অনুষ্ঠানে।

আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী পলক এটির উদ্বোধন করেন। বক্তব্য রাখেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. দীপু মনি, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সামসুল হক টুকুসহ বিভিন্ন আসনের সংসদ সদস্যরা। এতে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি সুশান্ত দাশ গুপ্ত।

কমেন্টস