আখেরি মোনাজাতের মাধ্যমে সমাপ্ত বিশ্ব ইজতেমার প্রথম পর্ব

প্রকাশঃ জানুয়ারি ১৪, ২০১৮

বিডিমর্নিং ডেস্ক-

মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনায় গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরে  আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে তাবলিগ জামাতের ৫৩তম বিশ্ব ইজতেমার প্রথম ধাপ। 

আজ রবিবার সকাল ১০টা ৪০ মিনিটে শুরু হয় আখেরি মোনাজাত। দীর্ঘ ৩৫ মিনিট বাংলায় আখেরি মোনাজাত পরিচালনা করেন ঢাকার কাকরাইল মসজিদের মাওলানা হাফেজ মোহাম্মদ জোবায়ের। এর আগে বাংলায় হেদায়তি বয়ান করেন বাংলাদেশের আরেক মাওলানা আব্দুল মতিন।

ইজতেমা ময়দানে বিদেশি নিবাসের পূর্ব পাশে বিশেষভাবে স্থাপিত মঞ্চ থেকে এ মোনাজাত পরিচালনা করা হয়।

এর আগে অনুষ্ঠিত হয় হেদায়েতি বয়ান। হেদায়েতি বয়ান ও আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয় এবারের বিশ্ব ইজতেমার তিন দিনের প্রথম পর্ব।

এর আগে বিতর্কিত অবস্থানের কারণে তাবলিগ জামাতের এই আয়োজনে এবার অংশ নিতে পারেননি শীর্ষ মুরুব্বি ও দিল্লির মাওলানা সা’দ। ফলে বাংলায় আখেরি মোনাজাত পরিচালনা করেছেন কাকরাইল মসজিদের ইমাম মাওলানা মোহাম্মদ জোবায়ের।

আখেরি মোনাজাতে ধনী-গরিব, মালিক-শ্রমিক, শিশু-বৃদ্ধ নির্বিশেষে সব বয়সের বিভিন্ন পেশার দেশ-বিদেশের কয়েক লাখ মুসল্লি আল্লাহর দরবারে দু’হাত তোলেন। কৃতকর্মের জন্য নিঃশর্ত ক্ষমা, আত্মশুদ্ধি, দুনিয়ার সব বালা-মুসিবত, বিশ্ব মুসলিমের ঐক্য, শান্তি, দেশ ও বিশ্ব মানবতার কল্যাণ কামনায় দু’হাত তুলে আল্লাহর দরবারে ফরিয়াদ জানান।

কমেন্টস