Bootstrap Image Preview
ঢাকা, ১৯ বুধবার, সেপ্টেম্বার ২০১৮ | ৩ আশ্বিন ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

আ.লীগের রাজনীতি করার সুযোগ পেয়েছেন জিয়ার কারণে : প্রধানমন্ত্রীকে রিজভী

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৮ ডিসেম্বর ২০১৭, ০২:৪০ PM আপডেট: ১৮ ডিসেম্বর ২০১৭, ০২:৪০ PM

bdmorning Image Preview


আসাদুল্লা লায়ন।। 

রবিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া বক্তব্যের সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, বর্তমান প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলতে চাই-আপনিও আওয়ামী লীগের রাজনীতি করার সুযোগ পেয়েছেন জিয়াউর রহমানের কারনেই। স্বাধীনতা ও গণতন্ত্রের বিষয়ে আওয়ামী লীগের ব্যর্থতার কারণেই শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বিএনপি’র বিরুদ্ধে প্রধানমন্ত্রীর এতো ক্ষোভ ও গা’জ্বালা। 

সোমবার সকালে বিএনপির কেন্দ্রীয় কযালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর উক্ত বক্তব্যগুলো নির্জন এলাকায় বটগাছের নিচ দিয়ে হেঁটে যাওয়ার সময় ভুতের ভয়ে চিৎকার করে আগাম গান গেয়ে ওঠা। প্রধানমন্ত্রীর এসমস্ত বক্তব্য নিজেদের বিভৎস অপকর্ম নিয়ন্ত্রিত মিডিয়ার মাধ্যমে অন্যের ঘাড়ে চাপাতে চিৎকার-চেঁচামেচি। জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষনা দিয়ে মুক্তিযুদ্ধ শুরু করেছিলেন বলেই বর্তমান প্রধানমন্ত্রীর পিতা স্বাধীনতাত্তোর প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি হয়েছিলেন এবং আওয়ামী লীগ ক্ষমতায় যেতে পেরেছিল।

ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে গণতন্ত্রকে হত্যা করে দেশে দ্বিতীয় বাকশাল কায়েম করেছে কে? প্রশ্ন করে তিনি আরো বলেন, ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে বন্দুকের জোরে রাষ্ট্রীয় সন্ত্রাসের মাধ্যমে মানুষের সমস্ত অধিকার কেড়ে নিয়ে প্রধানমন্ত্রীর পদ দখল করে বড় বড় কথা বলা যায়, কিন্তু মানুষের হৃদয়ে স্থান পাওয়া যায় না। রাজকোষসহ বিভিন্ন ব্যাংকের লোপাটকারী কে ? শেয়ার বাজার লূট করে হাজার হাজার যুবককে পথে বসিয়েছে কে ? এখনও কেন রাজকোষ কেলেঙ্কারীর রিপোর্ট প্রকাশিত হয়নি ? এর পেছনে কারা জড়িত তা আজ দেশের মানুষের জানতে বাকি নেই। দেশ থেকে লাখ লাখ কোটি টাকা পাচার করে মালয়েশিয়া-কানাডায় বেগম পল্লী তৈরি করেছে কারা ? পদ্মা সেতুসহ বিভিন্ন কেলেঙ্কারিতে আর্ন্তজাতিক শিরোণাম হয়েছে কে ? ইলিয়াস আলী, চৌধুরী আলম, হুমায়ুন কবির, পারভেজ, সুমনসহ হাজারো বিএনপি নেতাকর্মী ও যুবকদের গুম করে, বিচারবহির্ভতভাবে হত্যা করে স্ত্রীকে স্বামী হারা, সন্তানকে বাবা হারা, মাকে সন্তান হারা করেছে কে ? মায়ের পেটের শিশুরাও তো এখন নিরাপদ নয়।

রিজভী বলেন, বর্তমান ভোটারবিহীন সরকার জাতিকে কেলেঙ্কারী ছাড়া আর কিছুই উপহার দিতে পারেনি। রাজকোষ কেলেঙ্কারী, শেয়ার বাজার কেলেঙ্কারী, বেসিক ব্যাংকসহ সোনালী, রুপালী, জনতা, অগ্রণী, ফার্মার্স ব্যাংক ও বিভিন্ন আর্থিক কেলেঙ্কারীরির ধাত্রীমাতা হচ্ছে আওয়ামী সরকার।

বিএনপির এই নেতা আরো বলেন, সব শেষে আজও আর্ন্তজাতিক গণমাধ্যমের শিরোণাম হয়েছে-“দ্বিতীয় শ্রেণীর প্রশ্নও ফাঁস: বহু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ”। এটা গোটা জাতির জন্য লজ্জাস্কর। গতকাল এ ব্যাপারে শিক্ষামন্ত্রী বলেছেন প্রশ্নফাঁসে সরকারী কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষকরা জড়িত। এ বিষয়ে কী আওয়ামী সরকার প্রধানসহ মন্ত্রীরা লজ্জিত হন না, তাদের টনক নড়ে না।

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, ভোটের দিন যতো ঘনিয়ে আসছে ততই শাসকদলের সন্ত্রাসীদের হুমকি ধামকি বাড়ছে। আপনারা শুরু থেকেই দেখছেন-বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থীকে নির্বাচন থেকে সরিয়ে দিতে চেষ্টা করা হয়েছিল। এখন বিএনপি নেতাকর্মী ও সমর্থকরা যাতে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে না পারে সেজন্য বাড়ীতে বাড়ীতে গিয়ে আওয়ামী সন্ত্রাসী ও স্থানীয় পুলিশ ভয়ভীতি প্রদর্শন করছে। অন্যদিকে বিএনপি মনোনীত প্রার্থীকে নির্বাচনী প্রচার-প্রচারণায় বাধার সৃষ্টি করা হলেও শাসকদল ও তাদের জোটের প্রার্থী ও সমর্থকরা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে প্রচারণা চালালেও সেক্ষেত্রে পুলিশ ও প্রশাসন সম্পূর্ণ নির্বিকার রয়েছে।

Bootstrap Image Preview