ব্লু হোয়েল নিয়ে গুজব ছড়ানো হচ্ছে ফেসবুকে

প্রকাশঃ অক্টোবর ১৩, ২০১৭

বিডিমর্নিং ডেস্ক-

সম্প্রতি অপূর্বা বর্ধন স্বর্ণা নামের ১৩ বছর বয়সী এক কিশোরীর আত্মহত্যার মধ্য দিয়ে বাংলাদেশে আলোড়ন সৃষ্টি হয় ব্লু হোয়েল গেমকে নিয়ে। এর আগে সোশ্যাল মিডিয়া নির্ভর এই গেমের বলি হয়েছে বিশ্বের বিভিন্ন দেশের অসংখ্য মেধাবী তরুণ-তরুণী।

 ব্লু হোয়েল গেমকে নিয়ে সারাদেশে আলোড়নের পাশাপাশি জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়াচ্ছে নানা গুজব। গতকাল বৃহস্পতিবার থেকে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে একটি ভুয়া বার্তা ছড়াতে দেখা গেছে। যদিও বা এই ভুয়া বার্তার কোন ভিত্তি নেই।

ভার্তাটিতে বলা হচ্ছে, ১৩ অক্টোবর শুক্রবার রাত ৯টা থেকে ১০টা পর্যন্ত এক ঘণ্টা বাংলাদেশের সব অ‍্যান্ড্রয়েড ফোনে ব্লু হোয়েল গেম ঢুকিয়ে দেওয়া হবে। যা প্রবেশের ফলে আপনার ফোনের সব ব‍্যক্তিগত তথ‍্য, ফেসবুক, টুইটার, হোয়াটসঅ‍্যাপ, আইএমওসহ সবকিছু ধ্বংস হয়ে যাবে। তাই শুক্রবার রাত ৯ থেকে ১০টা পর্যন্ত ফোন বন্ধ রাখুন। দেশের সেবায় এটি বেশি বেশি ফরোয়ার্ড করুন। জনসচেতনতায় বিটিআরসি।

এ ব্যাপারে বিটিআরসি জানিয়েছে, ‘বিটিআরসির নাম দিয়ে যে বার্তাটি ছড়ানো হচ্ছে তা সম্পূর্ণ ভুয়া ও মিথ্যা। জনমনে বিভ্রান্তি তৈরির জন্য কোনো অসাধু মহল বিটিআরসির নামে এটি ছড়াচ্ছে। এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই।’

এদিকে বিশেষজ্ঞরা বলছেন, ব্লু হোয়েল গেমের নামে ভুয়া অ্যাপ্লিকেশন বা সফটওয়্যার ডাউনলোড করলে ডিভাইসের সমস্যা হতে পারে। ব্যক্তিগত তথ্য চুরি হতে পারে।

Advertisement

কমেন্টস