ঢাবি থেকে আটককৃত ছাত্রদল নেতাকে কোর্টে হস্তান্তর

প্রকাশঃ অক্টোবর ১২, ২০১৭

ইয়াসিন অভি, ঢাবি প্রতিনিধি-

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) এক ছাত্রদল নেতাকে ধরে পিটিয়ে পুলিশে দিয়েছে ছাত্রলীগ। ছাত্রদলের ঐ নেতার নাম আফজাল হোসাইন। সে জাতির জনক বঙ্গবন্ধু হল ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক। ঢাবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১০-২০১১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তিনি।

আর শাহবাগ থানা থেকে পূর্বে মামলা থাকায় তাকে কোর্টে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন শাহবাগ থানার ওসি আবুল হাসান।

জানা যায়, বৃহস্পতিবার জামায়াতের পূর্ব ঘোষিত হরতাল থাকায় ঢাবি এলাকায় সকাল থেকে অবস্থান নেয় ছাত্রলীগের কর্মীরা। এ সময় এই ছাত্রদল নেতাকে সকালে সেন্ট্রাল লাইব্রেরি এলাকায় দেখতে পেলে ছাত্রলীগের কর্মীরা তাকে ধরে মধুর ক্যান্টিনে নিয়ে আসে। এ সময় তাকে পিটুনি দিয়ে শাহবাগ থানায় সোপর্দ করা হয়। সেখান থেকে তাকে উদ্ধার করে পুলিশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। প্রাথমিক চিকিৎসা শেষে শাহবাগ থানা পুলিশ পূর্বে একটি মামলা থাকায় তাকে কোর্টে হস্তান্তর করে।

ঘটনাস্থলে থাকা বিজয় একাত্তর হল ছাত্রলীগের সভাপতি ফকির রাসেল বলেন, আমরা আজ সকাল থেকে ক্যাম্পাস পাহারা দিচ্ছিলাম। আমাদের দায়িত্ব ছিলো লাইব্রেরির পাশে। সকালে আমরা দেখি হঠাৎ লাইব্রেরির পাশে ৭/৮ জন সংঘবদ্ধ হয়। একজন একটা ব্যানার বের করে। এ সময় আমরা তাদেরকে ধাওয়া দেই। সবাই পালিয়ে গেলেও আমরা ছাত্রদলের এই নেতাকে আটক করে পুলিশে দেই।

জানতে চাইলে ঢাবি ছাত্রদলের সভাপতি আল মেহেদী তালুকদার বলেন, সরকারের ধর-পাকড় নীতি বাস্তবায়ন করতেই ছাত্রলীগ ছাত্রদল নেতাকে মারধর করেছে। ওই ছাত্রদল নেতা কোনো নাশকতার সাথে জড়িত ছিল না। সে লাইব্রেরিতে পড়তে গিয়েছিলো। আমরা এই ঘটনার তীব্র নিন্দা জানাই।

Advertisement

কমেন্টস