আসন্ন সংসদ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে : সিইসি

প্রকাশঃ সেপ্টেম্বর ১৩, ২০১৭

বিডিমর্নিং পলিটিক্যাল ডেস্ক-

‘পত্রপত্রিকা ও টেলিভিশনে কোথাও তারা বলেনি তারা (বিএনপি) নির্বাচনে অংশগ্রহণ করবে না। বিএনপি আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করবে বলে আনুষ্ঠানিকভাবে দেখা করে বলেছে। আমি আশাবাদী আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপিসহ প্রধান সব রাজনৈতিক দলই অংশগ্রহণ করবে বলে জানিয়েছেন, প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা।

আজ বুধবার দুপুরে টাঙ্গাইল জেলা প্রশাসকের সভাকক্ষে আগামী ২৪ সেপ্টেম্বর জেলা পরিষদ, উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের নির্বাচন, স্থগিত এবং উপনির্বাচন উপলক্ষে এক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের কাছে এ আশাবাদ ব্যক্ত করেন।

বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে আলাপ-আলোচনা হয়েছে বলে তিনি সাংবাদিকদের জানিয়ে তিনি বলেন, তারা নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের কথা বলছেন। সংলাপ শেষ হলে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, রোহিঙ্গারা যাতে বাংলাদেশের ভোটার হতে না পারে নির্বাচন কমিশন সে ব্যাপারে সর্বোচ্চ সতর্ক রয়েছে। সে কারণে রোহিঙ্গাদের বায়োম্যাট্রিক পদ্ধতির সঙ্গে আমাদের সম্পৃক্ততা থাকার কথা বলেছি।

মাঠ পর্যায়ের নির্বাচনসংশ্লিষ্টদের কথা শোনা খুবই জরুরি। নির্বাচনের কিছু তথ্য তাদের অবহিত করা এবং তাদের কথা শোনার জন্যই এ ধরনের মতবিনিময়ের আয়োজন বলে জানান সিইসি।

আগামী ডিসেম্বরে রংপুর সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন টাঙ্গাইলের জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন, পুলিশ সুপার মো. মাহবুব আলম।

এ ছাড়াও জেলা নির্বাচন কর্মকর্তা তাজুল ইসলামসহ ১৬ জেলা থেকে আগত নির্বাচন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Advertisement

কমেন্টস