বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতা অর্জন করেছি এখন অর্থনৈতিক মুক্তির জন্য সংগ্রাম করছি: খন্দকার মোশাররফ

প্রকাশঃ সেপ্টেম্বর ৪, ২০১৭

বিডিমর্নিং ডেস্ক-

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা স্বাধীনতা অর্জন করেছি। এখন আমরা অর্থনৈতিক মুক্তির জন্য সংগ্রাম করছি। এ মুক্তি অর্জনই জাতির সামনে এখন প্রধান লক্ষ্য।

আজ সোমবার সচিবালয়স্থ স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে ঈদ পরবর্তী প্রথম কর্মদিবসে স্থানীয় সরকার বিভাগ এবং পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের সাথে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

এসময় স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেক এবং পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের ভারপ্রাপ্ত সচিব মাফরূহা সুলতানা সহ মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তা ও সংশ্লিষ্ট দপ্তরের প্রধানগণ উপস্থিত ছিলেন।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, ঈদ-উল-আজহা ত্যাগের মহিমায় মহিমান্বিত পবিত্র ধর্মীয় উৎসব। ত্যাগের এই আদর্শকে ধারণ করে অর্থনৈতিক মুক্তি অর্জনে সবাইকে আত্মনিয়োগ করতে হবে।

তিনি বলেন, আমরা এখন আর্থ-সামাজিক সকল সূচকে এগিয়ে যাচ্ছি। দেশে এখন শান্তি বিরাজ করছে। স্বাধীনতার বিগত ৪৬ বছর পর বর্তমান সরকারের সময়ে বাংলাদেশ সবচেয়ে ভাল অবস্থায় আছে।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, এ মন্ত্রণালয়ের উপর জাতির উন্নয়নের গুরুদায়িত্ব রয়েছে।

এ মন্ত্রণালয়ের অধীন স্থানীয় সরকার ব্যবস্থায় সিটি কর্পোরেশন, জেলা পরিষদ, পৌরসভা, উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদে প্রায় ষাট হাজারেরও অধিক জনপ্রতিনিধি রয়েছেন। শেখ হাসিনা ঘোষিত মধ্যম ও উন্নত আয়ের দেশে পরিণত হওয়ার মূল দায়িত্ব স্থানীয় সরকারের জনপ্রতিনিধিদের হাতে। তাদের কর্মকান্ড সচল রাখতে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের ধারাবাহিকভাবে কাজ করে যেতে হবে।
তিনি বলেন, এ মন্ত্রণালয়ের সেবা গ্রাম থেকে শহরে বসবাসকারী প্রতিটি মানুষ গ্রহণ করে। তাই আমাদের জনগণের প্রতি দায়বদ্ধ থেকে কাজ করতে হবে।

এর আগে স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেক এবং পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের ভারপ্রাপ্ত সচিব মাফরূহা সুলতানা মন্ত্রীকে ফুলের তোড়া উপহার দেন। পরে মন্ত্রী কেক কেটে সবাইকে ঈদ শুভেচ্ছা জানান।

কমেন্টস