১৫ আগস্ট সারাদেশ পাহারা দিবে ছাত্রলীগ

প্রকাশঃ আগস্ট ১৩, ২০১৭

নূর ইমন, ঢাবি প্রতিনিধি-

১৫ আগস্ট জাতীয় শোক দিবসে যেন কেউ বুয়া জন্মদিন পালন করতে না পারে সেজন্য প্রয়োজনে সারাদেশে পাহারা দিবে বাংলাদেশ ছাত্রলীগ।

আজ ঢাকা বিশ্ববিদ্যালয় টি এস সি অডিটরিয়ামে এমন হুশিয়াররি দিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস. এম. জাকির হোসেন।

হুশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, ‘১৫ আগস্টের ভাবগাম্ভীরর্যকে নষ্ট করার জন্য এখন থেকেই ষড়যন্ত্র শুরু হয়ে গেছে। তাই কেউ যদি বুয়া জন্মদিন পালনের নাম দিয়ে ১৫ আগস্টের ভাবগাম্ভীর্য নষ্ট করতে না পারে সেজন্য প্রয়োজনে সারাদেশ পাহারা দিবে বাংলাদেশ ছাত্রলীগ।’

বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪২তম শাহাদত বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা কর্তৃক আয়োজিত ওই আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর একান্ত সচিব অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর, ছাত্রলীগ সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ। আলোচনা সভায় সভাপতিত্ব করেন ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান ও সভা পরিচালনা করেন শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স।

সভায় সাইফুজ্জামান শিখর জানান, প্রেসিডেন্ট জিয়ার মৃত্যুর পর তার পরিবার এদেশে একুশ হাজার কোটি টাকার বিনিফিসিয়াল হয়েছে। সাইফুর রহমান সোহাগ যেসব শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রলীগ অ্যাটাকিং পজিশনে গেছে সেসব প্রতিষ্ঠানের ছাত্রলীগ নেতাকর্মীদের অভিনন্দন জানান।

প্রধান অতিথির আলোচনায় তোফায়েল হোসেন বলেন, ‘বঙ্গবন্ধু পরিবারের উপর এখনও ষড়যন্ত্র আছে, তাই ছাত্রলীগের ভাইদের সজাগ থাকতে হবে।’

উল্লেখ্য, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের চেয়্যারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ১৫ আগস্ট তার জন্মদিন পালন করে থাকেন। যা নিয়ে বাংলাদেশ আওয়ামী লীগ প্রশ্ন তুলে থাকে। এবারও বিএনপির বিভিন্ন অঙ্গসংগঠনের পক্ষ থেকে বেগম জিয়ার জন্মদিন উপলক্ষে বিভিন্ন কর্মসূচির ঘোষণা দেয়া হয়েছে।

Advertisement

কমেন্টস