‘বঙ্গবন্ধু হত্যার পরবর্তী ২১ বছরে দেশের অগ্রগতি ও অর্জন ছিল শূন্য’

প্রকাশঃ মে ১৯, ২০১৭

বিডিমর্নিং ডেস্ক-

বঙ্গবন্ধু হত্যার পরবর্তী ২১ বছরে দেশের অগ্রগতি ও অর্জন ছিল শূন্যের কোঠায়। শেখ হাসিনার নেতৃত্বে ১৯৯৬ সালে সরকার গঠনের পর থেকে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের অগ্রযাত্রা শুরু হয়েছে। এ অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে।

আজ শুক্রবার দুপুরে ফরিদপুর শহরের জসীমউদদীন হলে ফরিদপুর ডিবেট ফোরাম আয়োজিত জাতীয়  বিতর্ক উৎসবে সমাপনী দিনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।

মন্ত্রী বলেন, যুক্তি তরবারির চেয়েও হাজার গুণ বেশি শক্তিশালী। অস্ত্রের মাধ্যমে একজনকে প্রতিহত করা যায় কিন্তু যুক্তির মাধ্যমে পুরো মানবজাতির পরিবর্তন করা সম্ভব।

তিনি বলেন, বিতর্ক মানুষকে যৌক্তিক করে গড়ে তোলে। শুভ-অশুভের পার্থক্য আনে। তাই আমরা যত বেশি যুক্তি ও বিতর্ক করে যৌক্তিক মানুষ গড়ে তুলতে পারব, সমাজে তত বেশি ভালো মানুষ সৃষ্টি ও ভালো কাজ করা সম্ভব হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া, পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা পিপিএম, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুর রশীদ প্রমুখ।

উল্লেখ্য, ‘প্রাণপণে পৃথিবীর সরাব জঞ্জাল’- এ প্রতিপাদ্যকে সামনে রেখে গতকাল  বৃহস্পতিবার শুরু হওয়া বিতর্ক উৎসবে দেশের ৪০টি স্কুল, আটটি কলেজ এবং ১৬ বিশ্ববিদ্যালয় থেকে বিতার্কিকরা অংশ নেন। আজ শুক্রবার সন্ধ্যায় শেষ হচ্ছে দুই দিনের এ বিতর্ক উৎসব।

কমেন্টস