অথর্ব ম্যানেজার ফখরুল, বিএনপি মানসিক প্রতিবন্ধীঃ হানিফ

প্রকাশঃ এপ্রিল ২১, ২০১৭

বিডিমর্নিং ডেস্ক-

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে বিএনপির ‘অথর্ব ম্যানেজার’ বলে মন্তব্য করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেন, অহেতুক মিথ্যাচারের মাধ্যমে বিএনপি জনগণের কাছে নিজেদের ‘মানসিক প্রতিবন্ধী’ বিকারগ্রস্থ রাজনৈতিক দল হিসেবে প্রতিষ্ঠিত করছে।

শুক্রবার সকালে আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। এর আগে গতকাল বৃহস্পতিবার হানিফের নেতৃত্বে পাহাড়ি ঢলে প্লাবিত হাওরাঞ্চল পরিদর্শন ও ত্রাণ বিতরণ করে আওয়ামী লীগের একটি প্রতিনিধিদল। এ উপলক্ষেই আজকের এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে হানিফ দায়িত্বশীল দল হিসেবে বিএনপিকে সরকারের পাশে থেকে দুর্গত মানুষকে সহায়তা করার আহ্বান জানান।তিনি বলেন, বিএনপি রাষ্ট্র ক্ষমতায় থাকাকালীন ব্যর্থতার প্রমাণ দিয়েছে। এখন বর্তমান সরকারের উন্নয়নে ঈর্ষান্বিত হয়ে মিথ্যাচার করছে। সরকারের উন্নয়ন পদক্ষেপ নিয়ে অহেতুক মিথ্যাচার করে জনমনে বিভ্রান্ত্রি ছাড়াচ্ছে।

বিএনপির মহাসচিব ফখরুলের সাম্প্রতিক কিছু মন্তব্যের জবাবে হানিফ বলেন, ‘বিএনপির এই নেতা বিভিন্ন সময়ে অসংলগ্ন, অসঙ্গতিপূর্ণ কথাবার্তা বলে বিএনপিকে জনগণের কাছে মানসিকভাবে প্রতিবন্ধী ও বিকারগ্রস্থ রাজনৈতিক দল হিসেবে পরিচিতি পেয়েছে।’

হানিফ আরো বলেন ‘সংবিধান অনুযায়ী নির্ধারিত সময়ে নির্বাচন হবে। সেই নির্বাচনে সকল রাজনৈতিক দল অংশগ্রহণ করুক, এটা আমাদের প্রত্যাশা।’ ‘বিএনপি যদি মনে করে যে, তারা এই নির্বাচনে অংশ নিয়ে জনগণের রায় তারা পরীক্ষা করতে চায়, তারা অবশ্যই নির্বাচনে অংশ নিতে পারে। তাদের গণতান্ত্রিক অধিকার আছে নির্বাচনে অংশ নেওয়ার। তাদের গণতান্ত্রিক অধিকারও আছে নির্বাচনে অংশ না নেওয়ার। এটা তাদের সিদ্ধান্তের বিষয়।’

বাঁধ ভেঙে হাওর তলিয়ে যাওয়া প্রসঙ্গে হানিফ বলেন, হাওরে বাঁধ নির্মাণে কারও গাফলতি থাকলে তার বিরুদ্ধে অবশ্যই শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আহমেদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, ফরিদুন্নাহর লাইলী, ডা. রোকেয়া সুলতানা, আফজাল হোসেন, এসএম কামাল প্রমুখ।

Advertisement

কমেন্টস