ব্রেকিং নিউজ: নর্থসাউথের শিক্ষার্থীদের উপর এবার পুলিশর গুলি

প্রকাশঃ মার্চ ২, ২০১৭

বিডিমর্নিং ডেস্ক-

বসুন্ধরা আবাসিক এলাকার নিরাপত্তারক্ষীরা গতকাল রাতে নর্থসাউথের শিক্ষার্থীদের উপরে হামলা চালায়। এই হামলায় নর্থসাউথের বিবিএ’র ষষ্ঠ সেমিস্টারের ছাত্র আহত হয়েছে।হামলার প্রতিবাদী নর্থসাউথের শিক্ষার্থীরা এক হয়ে পথে নেমেছে। বসুন্ধরা আবাসিক এলাকা ছাড়িয়ে মূল রাস্তা দখলে নিয়েছে ছাত্ররা। এই সময় শিক্ষার্থীদের লক্ষ করে  টিয়ার শেল নিক্ষেপ করছে পুলিশ।এই ঘটনাকে কেন্দ্র করে পুরো বসুন্ধরা আবাসিক এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

উল্লেখ, গতকাল রাত ১০টার দিকে বসুন্ধরার ‘অ্যাপোলো’ গেইটে একটি মোটরসাইকেল রাখতে গেলে নিরাপত্তারক্ষীরা তাদের বাধা দেয়। এ নিয়ে কথা কাটাকাটির মধ্যে সিকিউরিটি গার্ডরা ওদের উপর হামলা করে।তাদের মারধরে তপু গুরুতর আহত হয়। এ খবর শুনে ১০-১৫ জন ছাত্র ঘটনা স্থলে গেলে তাদেরও মারধর করা হয়। পরে আরও ছাত্র গেলে উভয়পক্ষের মধ্যে হাতাহাতি হয়। তখন তপুকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়।

তপুর শরীরে বিভিন্ন জায়গায় আঘাত লেগেছে বলে তার সঙ্গে থাকা বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল বিভাগের স্নাতক শেষ বর্ষের ছাত্র লাবিব খান জানান।

তপুকে হাসপাতালে নিয়ে যাওয়া লাবিব জানান, মারধরের কথা শুনে তিনিই প্রথমে ঘটনাস্থলে ছুটে গিয়ে তপুকে পড়ে থাকতে দেখেন।

“গার্ডরা ওকে ঘিরে ধরে পেটাচ্ছিল। সেখানেই তপু তিন-চারবার বমি করে। পুলিশ উপস্থিত থাকলেও গার্ডরা ওকে টেনেহিঁচেড়ে তাদের গাড়িতে তুলে নিতে চাইছিল। তখন আমি ওকে উদ্ধার করে রিকশায় তুলে অ্যাপোলো হাসপাতালে নিয়ে আসি।”

অ্যাপোলোতে প্রাথমিক চিকিৎসার পর রাতেই তপুকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয় জানিয়ে লাবিব বলেন, সেখানে নিয়ে তার ‘সিটি স্ক্যান’ করা হয়েছে। তপু শঙ্কামুক্ত বলে চিকিৎসকরা জানিয়েছেন।

নর্থসাউথ থেকে পাস করে বের হওয়া কামরুল ইসলাম চৌধুরী ফেইসবুকে আহত তপুর কয়েকটি ছবি শেয়ার করলে,  তপুকে মারধরের খবর ছড়িয়ে পরে।তখন অন্যান্য শিক্ষার্থীরা এসে বিক্ষোভে যোগ দেয়।

এ ঘটনার বিচার দাবি করে গভীর রাত থেকে রাজপথে অবস্থান করছে শিক্ষার্থীরা এবং থেমে থেমে ভাংচুর চালাচ্ছে ।

Advertisement

কমেন্টস