খালেদা জিয়ার মুক্তি ছাড়া কোন নির্বাচন নয়: ফখরুল

প্রকাশঃ মে ১৫, ২০১৮

আসাদুল্লা লায়ন।।

বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খুলনার নির্বাচনে প্রমাণ হয়েছে যে এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান সম্ভব নয়, নির্বাচন কমিশন ব্যার্থ ও অযোগ্য।

আজ মঙ্গলবার গুলশানে খালেদা জিয়ার রাজনৈতিক কাযালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

এসময় তিনি জানান, খালেদা জিয়ার মুক্তিছাড়া কোন নির্বাচন নয়। জাতীয় নির্বাচনের জন্য, সংসদ ভেঙ্গে দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে আলোচনায় বসার আহ্বানও জানান তিনি।

প্রসঙ্গত, খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী (নৌকা) তালুকদার আবদুল খালেক বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। ফলাফলে তালুকদার আবদুল খালেক পেয়েছেন এক লাখ ৭৬ হাজার ৯০২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নজরুল ইসলাম মঞ্জু ধানের শীষ প্রতীকে পেয়েছেন এক লাখ ৮ হাজার ৯৫৬ ভোট।

মঙ্গলবার বিকাল থেকে বিভিন্ন উৎস থেকে কেন্দ্রভিত্তিক ভোটের প্রাপ্ত ফলাফল ও রিটার্নিং কর্মকর্তা ঘোষিত ফলাফল থেকে এ তথ্য পাওয়া যায়।

মঙ্গলবার সকাল ৮টা থেকে এই ভোট গ্রহণ শুরু হয়। বিরতিহীন ভোটগ্রহণ চলে বিকেল চারটা পর্যন্ত। ২৮৯টি কেন্দ্রের মধ্যে তিনটি কেন্দ্রের ভোট অনিয়মের কারণে স্থগিত হয়।

নির্বাচন চলাকালে জালভোট দেয়ার জন্য তিনটি কেন্দ্র বন্ধ করে দেন প্রিজাইডিং অফিসার। এছাড়া বিএনপি মেয়র প্রার্থীর বেশ কয়েকটি নির্বাচনী ক্যাম্প ভাংচুর করেছে দুর্বৃত্তরা। মঞ্জুর দুই এজেন্টকে মারধরের অভিযোগ পাওয়া গেছে। নৌকায় জালভোট দেয়ার কারণে ৮৫টি ব্যালট পেপার বাতিল করা হয়েছে।

কমেন্টস