আওয়ামী লীগ ক্ষমতায় গেলেও মরবে,  ভোট না দিলেও মরবে: কাদের সিদ্দিকী  

প্রকাশঃ জানুয়ারি ১২, ২০১৮

বিডিমর্নিং ডেস্ক:

আসন্ন জাতীয় নির্বাচন প্রসঙ্গে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকীর বক্তব্য নিয়ে হঠাৎ উত্তপ্ত রাজনীতির মাঠ। বুধবার বিকেলে সখীপুরে একটি জনসভায় কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি কাদের সিদ্দিকী প্রধান অতিথির বক্তব্যে বোমা ফাটানোর মতো বক্তব্য দিলেন ক্ষমতাসীন আ’লীগ আর জাতীয়তাবাদী দল বিএনপিকে নিয়ে। দুই নেত্রীরই কঠোর সমালোচনা করেছেন এই নেতা এবং এলাকার উন্নয়নের জন্যে তার পক্ষে ভোট চেয়েছেন জনতার কাছে।

‘আসন্ন জাতীয় সংসদ নির্বাচন নিয়ে কাদের সিদ্দিকী বলেন, ‘আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে যদি সঠিক ভোট হয়, তাহলে আওয়ামী লীগ ক্ষমতায় যেতে পারবে না। আর ভোট না হলে আওয়ামী লীগ ক্ষমতায় গেলেও মরবে।

অন্যদিকে এই নির্বাচনে বিএনপি জিতলে ওই রাতেই কয়েক লাখ মানুষ খুন হবে। হাসিনা-খালেদা কিছুই করতে পারবে না।

কাদের সিদ্দিকীর এমন বক্তব্য নির্বাচনের পূর্বেই নির্বাচন পরিস্থিতি নিয়ে মানুষের মনে শঙ্কা তৈরি করেছে। বিএনপির একাধিক নেতা মনে করেন, কাদের সিদ্দিকী কোন তথ্যের ভিত্তিতে বিএনপিকে এ সব কথা বলেছেন।

কাদের সিদ্দিকীর এমন বক্তব্যের প্রেক্ষিতে বিএনপির শীর্ষ কয়েকজন নেতার সাথে যোগাযোগ করা হলে কেউ কথা বলতে রাজি হননি। তবে খুব শিগ্রই দলীয় ভাবে ব্যাখ্যা দেওয়া হবে। দলীয় নির্দেশনা ছাড়া তারা কিছুই বলতে চান না এ বিষয়ে।

কমেন্টস