রোহিঙ্গাদের জন্য বিএনপির ত্রাণ আটকে দিয়েছে পুলিশ

প্রকাশঃ সেপ্টেম্বর ১৩, ২০১৭

বিডিমর্নিং ডেস্ক-

রাখাইনে সেনাবাহিনী ও তাদের লোকজনের হাতে চরম বর্বরতা ও নির্যাতনের মুখে মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের মাঝে আজ বুধবার ত্রাণসামগ্রী বিতরণের কথা ছিল বিএনপির। তবে অভিযোগ উঠেছে, পুলিশি বাধার মুখে কক্সবাজার জেলা বিএনপির কার্যালয় থেকে ত্রাণবাহী ২২টি ট্রাক বের হতে পারেনি।

ত্রাণবাহী ট্রাকে রোহিঙ্গাদের জন্য চাল, ডাল, চিড়া, চিনি, তেল, খাবার পানি, ঘরের ওপরে ছাউনি দেয়ার পলিথিন ছিল বলে জানান বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম। তিনি বলেন, দুপুরে ২২টি ত্রাণবাহী ট্রাক কক্সবাজার জেলা বিএনপির কার্যালয় থেকে বের হওয়ার সময় পুলিশ আটকে দেয়। এখন পুলিশি বাধার মুখে ট্রাকগুলো বিএনপি কার্যালয়েই আছে।

এ ছাড়া বিএনপিসমর্থিত ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) ফ্রি মেডিকেল ক্যাম্প ও বিনামূল্যে ওষুধ বিতরণের কথা রয়েছে।

এর আগে রোহিঙ্গাদের ত্রাণ দেয়ার জন্য মঙ্গলবার সন্ধ্যায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের নেতৃতে উচ্চপর্যায়ের একটি প্রতিনিধিদল সেখানে পৌঁছে। প্রতিনিধি দলে আরো রয়েছেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ডা. এজেডএম জাহিদ হোসেন প্রমুখ।

কমেন্টস