ঢাবিতে জাতীয় বিজ্ঞান বিতর্ক উৎসবে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছে নারী হল

প্রকাশঃ মে ১৭, ২০১৮

মেরিনা মিতু।। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাতীয় বিজ্ঞান বিতর্ক উৎসব ২০১৮ তে চ্যাম্পিয়ন হয়েছে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা ডিবেটিং ক্লাব। তবে এর মধ্যে বিশেষ যে চমক তা হলো প্রথমবারের মতো জাতীয় বিজ্ঞান বিতর্ক উৎসবে কোনো নারী হল চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন। যা একটি নতুন সূচনার সৃষ্টি করেছে।

গত ১২মে (শনিবার) ফজলুল হক মুসলিম হল কতৃর্ক আয়োজিত ১১ তম এই বিতর্ক উৎসবের ফাইনালে সরকারি দল হিসেবে ছিল বঙ্গমাতা ফজিলাতুন্নেছা ডিবেটিং ক্লাব এবং বিরোধী দল হিসেবে ছিল ঢাকা কলেজ ডিবেটিং ক্লাব। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন, মো. আবদুল্লাহ আল ফয়সাল, সভাপতি, এফ এইচ হল ডিবেটিং ক্লাব।

এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে ছিলেন অধ্যাপক ড. হোসেন মনসুর, সাবেক প্রাধ্যক্ষ, ফজলুল হক মুসলিম হল এবং সাবেক চেয়ারম্যান, পেট্রোবাংলা।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, অধ্যাপক ড. মিজানুর রহমান, প্রাধ্যক্ষ, ফজলুল হক মুসলিম হল এবং সাবেক চেয়ারম্যান, বাংলাদেশ জাতীয় মানবাধিকার কমিশন, শ্যামল কুমার সাহা, চীফ অপারেটিং অফিসার, ট্রান্সশান বাংলাদেশ লিমিটেড, এ. কে.এম আপেল মাহমুদ, হেড অব ব্রান্ডিং এন্ড প্রমোশন, ট্রেড সার্ভিসেস ইন্টারন্যাশনাল আবু বকর সিদ্দিক প্রিন্স, সভাপতি, ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি।

বঙ্গমাতা ফজিলাতুন্নেছা ডিবেটিং ক্লাবের বিতার্কিকরা ছিলেন, মুন্না সুলতানা নীড়া, নৃবিজ্ঞান বিভাগ তাসনিম হালিম মীম, আইন বিভাগ অন্তরা শারমিন, ম্যানেজমেন্ট এন্ড ইনফরমেশন সিস্টেম ডিপার্টমেন্ট।

কমেন্টস