নাটোরে ছাত্রীদের জীবনের লক্ষ্য নির্ধারণ বিষয়ক কর্মশালা

প্রকাশঃ মার্চ ১৩, ২০১৮

অমর ডি কস্তা, নাটোর প্রতিনিধিঃ

নাটোরে আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা রুম টু রিডের সহায়তায় বিদ্যালয় ভিত্তিক মেয়ে শিক্ষার্থীদের নিয়ে প্রতিষ্ঠিত জীবন দক্ষতা ক্লাবের উদ্যোগে ‘জীবনের লক্ষ্য নির্ধারণ ও পেশা পরামর্শ’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার (১৩ মার্চ) সদর উপজেলার ছাতনী উচ্চ বিদ্যালয় ও ধরাইল আই এন উচ্চ বিদ্যালয়ের ১৫৮ জন মেয়ে শিশু শিক্ষার্থী এতে অংশ নেয়।

জানা যায়, এ কর্মশালাটি গত ১১ মার্চ শুরু হয় বিদ্যালয় ভিত্তিক এ কর্মশালা, শেষ হবে ১৫ মার্চ। ধারবাহিকভাবে ৯টি মাধ্যমিক বিদ্যালয়ের ১২৬৮ জন মেয়ে শিক্ষার্থী এই কর্মশালা সম্পন্ন করবে বলে জানান দায়িত্বপ্রাপ্ত কর্মসূচি কর্মকর্তা মনি মিস্ত্রি ও ফ্লোরা আক্তার

সংস্থার ফিল্ড ম্যানেজার জয়নাল আবেদিন জানান, প্রতিটি মেয়ে শিশু কমপক্ষে মাধ্যমিক স্তর সমাপ্ত করবে ও জীবন দক্ষতার মাধ্যমে জীবনের কার্যকরি সিদ্ধান্ত গ্রহণ করতে সক্ষম হবে। এই উদ্দেশ্যকে সাথে নিয়ে রুম টু রিড কার্যক্রম পরিচালনা করছে। ইতোমধ্যে বিদ্যালয় কর্তৃপক্ষের সহযোগিতায় প্রতিটি বিদ্যালয়ে ‘জীবন দক্ষতা ক্লাব’ প্রতিষ্ঠা হয়েছে।

তিনি আরও জানান, এই ক্লাবের উদ্যোগে অনুষ্ঠিত কর্মশালাগুলো প্রতিটি মেয়ে শিশুর জন্য ছিল জীবনে ইতিবাচক প্রভাব ফেলবে। কর্মশালায় জীবনের লক্ষ্য নির্ধারণে করণীয় নিয়ে সেশন পরিচালনা, উৎসাহ ব্যঞ্জক ভিডিও প্রদর্শনী এবং অংশগ্রহণকারী প্রত্যেককে তথ্যবহুল ‘জীবনের লক্ষ্য সহায়িকা’ নামক একটি করে বই প্রদান করা হয়।

কমেন্টস