মেডিকেল ছাত্রীকে উত্যক্ত করার জেরে, ঢামেক ও ঢাবির শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ

প্রকাশঃ জানুয়ারি ১৭, ২০১৮

বিডিমর্নিং নারী ডেস্কঃ

বকশিবাজার এলাকার মেডিকেল ছাত্রীকে উত্যক্ত করার ঘটনাকে কেন্দ্র করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে  এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে দুই মেডিকেল ছাত্র, গণমাধ্যম কর্মীসহ তিনজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। সংঘর্ষের খবর পেয়ে চকবাজার থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে।

প্রত্যক্ষদর্শীরা বলেন, বকশিবাজার এলাকার পেনাং রেস্টুরেন্টে খাওয়ার সময় এক মেডিকেল ছাত্রীকে উত্যক্ত করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এসএম হলের ছাত্ররা। ওই সময় এর প্রতিবাদ জানায় ওই ছাত্রীর মেডিকেল কলেজের এক বড় ভাই। তখন ঢাবির উত্যক্তকারী ছাত্ররা সেখান থেকে দ্রুত সরে পড়ে এবং তারা হলে গিয়ে ছাত্রদের ডেকে এনে বকশীবাজারে জড়ো হয়। পরে তারা ঢাকা মেডিকেলের কলেজের ফজলে রাব্বী হলের ছাত্রদের ওপর চড়াও হলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। সংঘর্ষের এক পর্যায় ঢাবির শিক্ষার্থীরা ঢামেকের ছাত্রী হলে ঢুকে পড়ে। এতে ঢাকা মেডিকেল কলেজের দুই ফাইনাল প্রফ পরীক্ষার্থী আহত হয়।

এ ছাড়া বেসরকারি টেলিভিশন চ্যানেলের গণমাধ্যম কর্মী সংঘর্ষের ছবি তুলতে গেলে ক্যামেরা ছিনিয় নেয় ঢাবির শিক্ষার্থীরা। চ্যানেলটির ঘটনাস্থলে থাকা প্রতিবেদক বলেন, সেসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদেরকে বেধড়ক মারধর করে এবং ক্যামেরা ছিনিয়ে নিয়ে মুহসিন হলের দিকে ঢুকে পড়ে। পরে তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ক্যাজুয়াল্টি বিভাগে ভর্তি করা হয়।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) লালবাগ জোনের উপ-কমিশনার (ডিসি) মো. ইব্রাহীম খান বলেন, রেস্টুরেন্টে খাওয়ার সময় বাকবিতণ্ডা হয়। পরে মারামারির ঘটনা ঘটে। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি।

কমেন্টস