বড়াইগ্রামে ইস্টার পূণর্মিলনী, বিশিষ্ট ব্যক্তিদের সংবর্ধণা

প্রকাশঃ এপ্রিল ১৭, ২০১৭

অমর ডি কস্তা, নাটোর প্রতিনিধি-

উত্তরাঞ্চলের বৃহৎ খ্রিষ্টান ধর্মপল্লী নাটোরের বড়াইগ্রামের বনপাড়ায় খ্রিষ্টান পালকীয় পরিষদের উদ্যোগে সোমবার বর্ণিল আয়োজনে ইস্টার পূণর্মিলনী এবং উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী ও খ্রিষ্টান সম্প্রদায়ের জন্য অনন্য সম্মানসূচক পোপীয় সম্মাননা প্রো-ইকলিসিয়া এট পোন্টিফাইচ (ল্যাটিন শব্দ) পদক প্রাপ্ত গাব্রিয়েল কস্তাকে সংবর্ধণা প্রদান করা হয়েছে।

সকালে বনপাড়া ক্যাথলিক গির্জা মাঠে জাতীয় সঙ্গীত পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। পরে আলোচনা সভা, সংবর্ধণা, ক্রেস্ট প্রদান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বনপাড়া ধর্মপল্লীর পাল-পুরোহিত ফাদার বিকাশ হিউবার্ট রিবেরু এর সভাপতিত্বে সংবর্ধণা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপজেলা নির্বাহী অফিসার ইশরাত ফারজানা, বিশেষ অতিথি হিসেবে বনপাড়া পৌর মেয়র কেএম জাকির হোসেন, ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহরিয়ার খান, জেলা পরিষদের সদস্য মো. সিদ্দীকুর রহমান ও আবুল কালাম জোয়ার্দার, নগর ইউপি চেয়ারম্যান নিলুফা ইয়াসমিন ডালু, পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল ম্যানেজার নিতাই চন্দ্র সরকার, বনপাড়া খ্রিষ্টান বহুমুখী সমবায় সমিতির সভাপতি ও পুলিশ পরিদর্শক অমল গমেজ প্রমূখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন দিলু পিরিচ।

জয়বাংলা সামাজিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য-জনসংখ্যা বিষয়ক সম্পাদক ও বিশিষ্ট চিকিৎসক ডা. সিদ্দীকুর রহমান পাটোয়ারী ৬ মার্চ তারিখে অনুষ্ঠিত উপজেলা পরিষদের উপ-নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করেন। বেসরকারি উন্নয়ন সংস্থা কারিতাস এর সাবেক আঞ্চলিক পরিচালক, বিশিষ্ট শিক্ষানুরাগী ও সংগঠক গাব্রিয়েল কস্তা সামাজিক ও মান্ডলিক কাজে অবদানের স্বীকৃতি স্বরূপ রোম থেকে সম্প্রতি পোপীয় সম্মাননা পদক অর্জন করেন।

Advertisement

কমেন্টস