নীলফামারীতে তিন দিনব্যাপী বিশ্ব ইজতেমা শুরু

প্রকাশঃ ফেব্রুয়ারি ১৭, ২০১৭

সংগৃহীত

মহিনুল ইসলাম সুজন, নীলফামারী প্রতিনিধি-

আজ বৃহস্পতিবার নীলফামারীতে শুরু হয়েছে তিন দিনব্যাপী তাবলিক জামাতের বিশ্ব ইজতেমা। ফজরের নামাজের পরই আম বয়ানের মধ্যে দিয়ে ইজতেমা  শুরু হয়েছে।

জেলা সদরের সংঙ্গলশী ইউনিয়নের নগর দারোয়ানী সুতাকল সংলগ্ন (টেক্সটাইল মিল) বিশাল মাঠে আয়োজন করা হয়েছে এই ইজতেমার। আগামী শনিবার (১৬ ফেব্রুয়ারি) সকাল ১১টায় আখেরী মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হবে ওই ইজতেমার।

আয়োজক সুত্রে জানা যায়, ৫ টি দেশের ১২০ জন অতিথি অংশ নিয়েছেন। এ ছাড়া বিদেশি অনেক ইসলামিক চিন্তাবিদসহ ঢাকা কাকরাইল মসজিদের মুরব্বীগণ উপস্থিত রয়েছেন। এতে, আলেমরা দিনের দাওয়াত, ধর্ম ও আখিরাত নিয়ে মুল্যবান বয়ান দিচ্ছেন। দেশি, বিদেশি মুসল্লিদের সুবিধার্থে এসব বয়ান কয়েকটি ভাষায় তর্জমা (অনুবাদ) করাও হচ্ছে।

ইজতেমার আয়োজক কমিটির সদস্য আলহাজ্ব রকিবুল আলম চৌধুরী বলেন, সৌদিআরব, সুদান, ইন্দোনেশিয়া, কাতার, মালয়েশিয়াসহ ৫টি দেশের বিদেশি মেহমানসহ লক্ষাধীক মুসল্লি ইজতেমায় অংশ নিয়েছে।

ইজতেমার চত্বর ঘুরে দেখা যায় স্বাস্থ্য সেবার জন্য নীলফামারী জেলা স্বাস্থ্য বিভাগের ১০টি মেডিকেল টিম রয়েছে। সেখানে বিনামূলে ওষুধ সরবারহসহ সকল ব্যবস্থা নেওয়া হয়েছে।

নীলফামারী সদর থানার ওসি বাবুল আকতার বলেন, সকল প্রকার নিরাপক্তায় ইজতেমা মাঠসহ পুরো এলাকায় পুলিশ ও নীলফামারী র‌্যাব-১৩ সিপিসি-২ দায়িত্ব পালন করছে।

নীলফামারী পুলিশ সুপার জাকির হোসেন খাঁন বলেন, ইজতেমা এলাকার পাশেই দারোয়ানী সুতাকল ও উত্তরা ইপিজেড। এই তিনদিন ইজতেমার মুসল্লি ও সাধারণ পথচারীর চলাচলের কারণে সড়কে ভারী যানবাহন চলাচল সীমিত করা হয়েছে।

নীলফামারী জেলা প্রশাসক জাকীর হোসেন বলেন, সফলভাবে ইজতেমা সম্পন্ন করার জন্য সকল প্রকার প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

কমেন্টস