ঝিনাইদহে ১৫ দিনব্যাপী বৃক্ষমেলার সমাপনী ও পুরস্কার বিতরণ

প্রকাশঃ আগস্ট ৮, ২০১৭

মোঃ হাবিব ওসমান, ঝিনাইদহ প্রতিনিধি-

ঝিনাইদহে ১৫ দিনব্যাপী বৃক্ষমেলার সমাপনী ও পুরস্কার বিতরণ করা হয়েছে। মঙ্গলবার বিকেলে শহরের পুরাতন ডিসি কোর্ট মুক্তমঞ্চে আলোচনা সভা ও পুরস্কার বিতরণীর মধ্যে দিয়ে শেষ হয় মেলাটি।

জেলা প্রশাসক জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও শৈলকুপা-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ভারপ্রাপ্ত উপ-পরিচালক ড. খান মোহাম্মদ মনিরুজ্জামান, বন কর্মকর্তা নজরুল ইসলাম মিয়াজী। অনুষ্ঠান পরিচালনা করেন সদর উপজেলা অতিরিক্ত কৃষি অফিসার আনিসুজ্জামান খান।

আলোচনা সভা শেষে মেলায় অংশগ্রহণকারী ৫ টি শ্রেষ্ঠ স্টল মালিকদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কৃত নার্সারিগুলো হলো, তাসীম নার্সারি, শাহ নার্সারী, এম এম নার্সারী, বনায়ন নার্সারী ও  এইড ফাউন্ডেশন।

এছাড়া বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কারপ্রাপ্ত কৃষক গ্রিন চাষি ইদ্রিস আলী, আলতাফ হোসেন, মর্জিনা বেগম, হেলাল উদ্দিন ও ফারজানা ববি এবং হরিপদ কাপালীর পুত্রবধু সুষমা কাপালীকে সম্মানিত করা হয়।

উল্লেখ্য, “বৃক্ষ রোপন করে যে, সম্পদশালী হয় সে” এ শ্লোগানকে সামনে রেখে গত ২৩ জুলাই জেলা প্রশাসন, কৃষি সম্পসারণ অধিদপ্তর ও বন বিভাগের আয়োজনে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বরে এ মেলার উদ্বোধন করা হয়।

কমেন্টস