“যিশুখ্রিস্ট কখন ফিরবেন তা কেউ জানে না”, বাইবেলে মিলেছে পৃথিবী ধ্বংসের তারিখ

প্রকাশঃ ডিসেম্বর ১৯, ২০১৬

বিডিমর্নিং ডেস্ক- 

আর মাত্র কয়েকটা বছর আছে হাতে! এরপরই ধ্বংস হয়ে যাবে পৃথিবী। খ্রিস্টধর্মের এক গবেষক দাবি করেছেন বাইবেল ঘেঁটে তিনি সাল-তারিখটা জেনেছেন!

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি স্টার জানিয়েছে, থিওডর শোয়েবাট নামের এক গবেষক এ দাবি করেছেন।

শোয়েবাট দাবি করেছেন, জেরুজালেম দখল করে নিবে খ্রিস্টধর্মের শত্রুরা। আর ওইদিনের পর সাড়ে তিন বছরের মাথায় ধ্বংস হয়ে যাবে পৃথিবী!

তবে শোয়েবাট পরিষ্কার করে বলেননি ‘খ্রিস্টধর্মের শত্রু’ কারা যারা শহরটি দখলে নিয়ে নেবে। তবে তিনি মধ্যপ্রাচ্যে চলতে থাকা অস্থিরতার দিকে ইঙ্গিত করেন।

এদিকে মিশেল পার্কার নামে অন্য এক খ্রিস্টধর্ম গবেষক জানিয়েছেন সুনির্দিষ্ট তারিখ। যে তারিখে পৃথিবী ধ্বংস হয়ে যাবে। তিনি দাবি করেছেন, আগামী বছর অর্থাৎ ২০১৭ সালের ২৩ সেপ্টেম্বর ঈশ্বরের ক্রোধ ঘোষিত হবে। বাইবেল ঘেঁটে তিনি এ তারিখ বের করেছেন বলে দাবি করেন। ওই তারিখের সাড়ে তিন বছর হয় ২০২১ সালের ২৩ মার্চ। এই দিনই পৃথিবী ধ্বংস হয়ে যাবে!

খ্রিস্টবিরোধীরা জেরুজালেম দখলের পর থেকে ক্ষণ গননা শুরু। এরপর ১২৯০ দিনের ভেতর যিশুখ্রিস্ট ফিরবেন। ১২৯০ দিন মানে হচ্ছে সাড়ে তিন বছর।

তবে মার্কিন গবেষক জন অ্যানকারবার্গ ওই ধারণাকে উড়িয়ে দিয়েছেন। তিনি বলেন, ‘বাইবেল সবদিক থেকে অনেক পরিষ্কার। কিন্তু যিশুখ্রিস্ট কখন ফিরবেন তা কেউ জানে না।’ তিনি আরো জানান, যিশুর প্রত্যাবর্তন নিয়ে নির্দিষ্ট কোনো তারিখের প্রমাণ কেউ দিতে পারবে না।

কমেন্টস