নাটোরে মিলের বর্জ্য থেকে আবাদী জমি রক্ষার দাবিতে মানববন্ধন

প্রকাশঃ জানুয়ারি ২৯, ২০১৮

অমর ডি কস্তা, নাটোর প্রতিনিধিঃ

নাটোরের বড়াইগ্রামের গড়মাটি এলাকায় প্রায় একশ একর আবাদী জমি মিলের বর্জ্য পানি থেকে রক্ষার দাবিতে মানববন্ধন ও মহাসড়ক অবরোধ করেছেন স্থানীয় কৃষক ও এলাকাবাসী।

সোমবার (২৯ জানুয়ারি) সকাল সাড়ে ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত প্রথম একঘন্টা মানববন্ধনের পর মহাসড়ক অবরোধ করে তারা। স্থানীয় ছয় গ্রামের পাঁচ শতাধিক কৃষক ও গ্রামবাসী অভিযুক্ত রশিদ অটো রাইস মিলের গেইট ও গেইট সংলগ্ন পাবনা-নাটোর মহাসড়ক অবরোধ করে।

পরে বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহরিয়ার খাঁন এ ব্যাপারে উভয় পক্ষের মধ্যে আলোচনা করে প্রয়োজনীয় সিদ্ধান্ত গ্রহণের জন্য ১ ফেব্রুয়ারি সময় নির্ধারণ করলে অবরোধ তুলে নেয়া হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, স্থানীয় আওয়ামী লীগ ও কৃষক নেতা মোঃ মাহফুজুর রহমান, মোর্শেদ মন্ডল, সুমন সরকার, ইউপি সদস্য ভাসান আলী, সাবেক ইউপি সদস্য জামির আলী, কৃষক আদম আলী, আফছার আলী প্রমূখ।

বক্তারা জানান, রশিদ অটো রাইস মিলের গরম পানির বর্জ্য তাদের আবাদী জমিতে প্রবেশ করায় ফসল চাষ ব্যহত হচ্ছে। বীজ বুনলে সেখানে আর চারা গজাচ্ছে না। এ ব্যাপারে কয়েকদফায় রাইস মিল মালিককে অভিযোগ দিলেও তাদের কোন লাভ হয়নি।

রশিদ অটো রাইস মিলের মালিক আব্দুর রশিদ জানান, বর্জ্য যাতে আবাদী জমিতে প্রবেশ করতে না পারে তার জন্য অতি দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

কমেন্টস