অ্যালেক্সার ভৌতিক হাসিতে নেট দুনিয়ায় তোলপাড়! (ভিডিও)

প্রকাশঃ মার্চ ১২, ২০১৮

বিডিমর্নিং ডেস্কঃ

অ্যামাজনের কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন স্পিকার অ্যালেক্সা গ্রাহকদের মনে ভৌতিক অভিজ্ঞতার জন্ম দিয়েছে। চালু অবস্থায় অ্যালেক্সা কোনো কারণ ছাড়াই হি হি করে হেসে উঠা নিয়ে মন্তব্য করেছেন অধিকাংশ গ্রাহক।

জানা যায়, স্পিকারটি কেনার পর কোনো কারণ ছাড়াই হি হি করে হেসে উঠার বিষয়টি অধিকাংশ গ্রাহক  বিষয়টি লক্ষ্য করেছেন। দেখা গেছে অ্যালেক্সা কোনো কারণ ছাড়াই হি হি করে হেসে উঠার ফলে ভৌতিক হাসি শুনে অনেকেই ভয় পেয়ে যাচ্ছেন।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়েছে, বাজারে আসার পর থেকে আমাজনের এই স্পিকার হো হো করে হাসার বিষয়টি অ্যামাজন জানাতে পেড়েছে। সম্প্রতি প্রতিষ্ঠানটি সমস্যাটি দূর করার চেষ্টা করছেন।

পাশাপাশি অ্যামাজন এটিকে নিছক প্রযুক্তিগত ক্রুটি বলেও স্বীকার করে নিয়েছে। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়েছে, অ্যালেক্সা ভুলবশত শুনতে পাচ্ছে ‘হাসো’! আর তা থেকেই এমন অদ্ভুত হাসি হেসে ফেলছে সাউন্ড বক্সটি।

সামাজিক মাধ্যমেও অ্যালেক্সাকে নিয়ে আলোচনা চলছে। ব্যবহারকারীরা সেখানে তাদের অদ্ভুত অভিজ্ঞতার কথা তুলে ধরছেন। এমন অবস্থায় অ্যালেক্সার হাসাই বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে অ্যামাজন।

অ্যামাজন প্রতিষ্ঠানটির জানায়, সমস্যার সমাধানে হাসির কমান্ড বন্ধ করে দেয়া হচ্ছে। এর পরিবর্তে কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন যন্ত্রটিকে নতুন আদেশ দেয়া হবে।

গ্রাহক যখন বলবে, অ্যালেক্সা, তুমি কি হাসতে পারো? জবাবে অ্যালেক্সাও উত্তর দেবে ‘অবশ্যই পারি’। এরপর সেই হাসি শুনতে চাইলে তখনই হি হি করে হেসে উঠবে স্পিকারটি। অর্থাৎ চাইলেই এখন থেকে আর অ্যালেক্সার কণ্ঠে অট্টহাসি আসবে না। গ্রাহকেরাও আর ভৌতিক হাসির মুখোমুখি হবেন না।

কমেন্টস