নিজেদের সংযত কর, নাহলে ধ্বংস হয়ে যাবেঃ এলিয়েনদের বার্তা

প্রকাশঃ ফেব্রুয়ারি ১৫, ২০১৮

বিডিমর্নিং ডেস্ক-

‘নিজেদের সংযত কর, নাহলে ধ্বংস হয়ে যাবে।’ এমনই এক ভয়ানক বার্তা এল সংগ্রহে রাখা ভিনগ্রহের UFO থেকে। ৬০ বছর ধরে সংরক্ষণে রাখা ছিল ভিনগ্রহের যান। এবার তার থেকেই বেরিয়ে এল হায়ারোগ্লিফে লেখা ভয়ঙ্কর সব বার্তা। পরমাণু অস্ত্র থেকে দূরে থাকতেই এলিয়েনরা বিশ্ববাসীকে বার্তা দিয়েছিল বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

লন্ডনের সায়েন্স মিউজিয়ামে সংরক্ষণ করা ছিল সেই UFO। ১৯৫৭ সালে সংগ্রহ করা হয় সেটি। উত্তর ইয়র্কশায়ারে পাওয়া গিয়েছিল সেটি। সেই অদ্ভুত বস্তুটিতে কপারের একটি অংশ রয়েছে। যার ডায়ামিটার ১৬ ইঞ্চি। ১৯৪৭ সালে মেক্সিকো থেকে আরও একটি ইউএফও’র ধ্বংসাবশেষ পাওয়া গিয়েছিল। দুটিতেই একই হায়ারোগ্লিফে লেখা বার্তা পাওয়া গেছে।

সংগৃহীত সেই বস্তুটিতে রয়েছে ১৭টি কপারের তৈরি পাতলা শিট। সেগুলোই হায়ারোগ্লিফ বা চিত্রলিপিতে অনেক কিছু লেখা রয়েছে। সেগুলি বিশ্লেষণ করে ২০০০ শব্দের একটি বার্তা পাওয়া গেছে। সেই বার্তায় লেখা রয়েছে, ‘নিজেদের ঠিক কর, নাহলে ধ্বংস হয়ে যাবে।’ উল্লু নামে কোনও এলিয়েন এই বার্তা পাঠিয়েছে।

সম্প্রতি সেই ইউএফও সম্পর্কে বর্ণনা করেছেন শেফিল্ড হাল্লাম ইউনিভার্সিটির অধ্যাপক ড. ডেভিড ক্লার্ক। কয়েক দশক ধরে সিগারেটের টিনের বাক্সে সংরক্ষিত ছিল সেই বার্তা।

কমেন্টস