আট মাসের শিশু, ওজন ১৭ কেজি! (ভিডিও)

প্রকাশঃ এপ্রিল ২১, ২০১৭

বিডিমর্নিং ডেস্ক-

পাঞ্জাবের অমৃতসরের মাত্র আট মাসের একটি মেয়েশিশুর ওজন হয়েছে ১৭ কেজি। শিশুটির নাম চাহাত। চিকিৎসকদের মতে, আট মাসের একটি মেয়েশিশুর গড় ওজন হয় ছয় থেকে নয় কেজি।

বৃহস্পতিবার এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, চার মাস বয়স থেকে শিশুটির ওজন অস্বাভাবিক হারে বাড়তে থাকে।

বাবা-মা শিশুটিকে চিকিৎসকের কাছে নিয়ে যান। চিকিৎসক জানিয়েছেন, শিশুটির ওজন স্বাভাবিকের চেয়ে কেবল দ্বিগুণই নয়; সে এখন ১০ বছর বয়সের একটি শিশুর সমান খাবার খায়। শিশুটির এই অস্বাভাবিক বেড়ে ওঠার কারণ তিনি জানেন না। এ ধরনের কোনো শিশুকে তিনি এই প্রথম দেখছেন।

১৩ এপ্রিল একটি টিভি চ্যানেলে সম্প্রচারিত সাক্ষাৎকারে চাহাতের বাবা সুরাজ কুমার বলেন, ‘মেয়েটি এই বয়সের অন্য শিশুদের তুলনায় অনেক বেশি ক্ষুধার্ত থাকে। সে প্রায়ই দুধ ও খাবার চায়। দিনের পর দিন তার ওজন বেড়েই চলছে।’

চাহাতের মা রীনু কুমার বলেন, ‘চাহাত যখন জন্ম নেয়, তখন সে অন্য স্বাভাবিক শিশুদের মতোই ছিল। চার মাস পর আমরা বুঝতে পারি তার ওজন অস্বাভাবিক হারে বাড়ছে।’

চাহাতের ওজন দ্রুত বেড়ে যাওয়ায় দুশ্চিন্তায় পড়ে যান তার বাবা-মা। তাঁরা যখন চিকিৎসকের কাছে যান, চিকিৎসক শিশুটির রক্ত পরীক্ষা করতে বলেন।

চিকিৎসক বাসুদেব শর্মা জন্মের পর থেকেই শিশুটিকে দেখছেন। তিনি জানান, জন্মের চার মাস পর দ্রুত এত ওজন বাড়া কোনো শিশুকে তিনি এই প্রথম দেখেছেন।

ভিডিও-

Advertisement

কমেন্টস