বইমেলায় অরুনারী

প্রকাশঃ ফেব্রুয়ারি ১৪, ২০১৬

নিজস্ব প্রতিবেদক-

একুশ মানে বাংলার প্রাণ।নতুন বইমেলার ঘ্রাণ। বইমেলা মানেই নতুন নতুন বই আর পাঠকের আন্দোলিত সমাগম।প্রকাশকদের ব্যস্ততা যতই থাকুক না কেন, নতুন লেখকের বই বের করার এক ধরণের প্রতিযোগিতা দেখা যায় বইমেলাকে ঘিরে।

পাঠকের চাহিদা আনুযায়ি প্রতিদিনই বইমেলায় আসছে নতুন লেখকের বই। প্রেম, বিরহ, উপাখ্যান, সাইন্স কথন, আবিষ্কার, আত্মকথা, ভ্রমণসহ পাঠকের পছন্দের বইয়ের বেশ সমারোহ স্টলগুলোতে।

প্রতিদিনই উন্মেচিত হচ্ছে শতাধিক বইয়ের মোড়ক। তবে নামের ব্যতিক্রমতা আছে এমন বইয়ের প্রতি পাঠকের আগ্রহ সবচেয়ে বেশি এবারের বইমেলায়।

নতুন লেখক হিসাবে কথা হলো ‘অরুনারী’ বইয়ের লেখক রুবেল রানার সাথে। অরুনা নামের নারী থেকে বইিটর নাম অরুনারী করা হয় বলে জানান লেখক। এটিই তার প্রথম প্রকাশিত বই। বইটি প্রকাশ করেছে সৃষ্টি প্রকাশনী।বাজারে আসছে। স্টল নং ৪৫।

১২ই ফেব্রুয়ারি ‘অরুনারী’ বইয়ের মোড়ক উন্মোচিত হয়েছে বাংলা একাডেমির নজরুল মঞ্চে। বইটির মোড়ক উন্মোচন করেছেন ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি বায়জিদ আহমেদ খান।

এ ছাড়াও মঞ্চে উপস্থিত ছিলেন কবি আসাদ চৌধুরী, আর্জে সাকিব, স্টামফোর্ড সাহিত্য ফোরামের উপপরিবেশ বিষয়ক সম্পাদক অমিক সিকদার, লেখকের বন্ধুমহলসহ প্রমুখ।

যুদ্ধ পরবর্তী একটি মুক্তিযোদ্ধা পরিবারের মেয়ের সাথে রাজাকারের ছেলের প্রেম, অতপর বিয়ে এবং বিচ্ছেদ নিয়ে একটি স্পর্শকাতর বর্ণনা ফুটে উঠেছে বইটিতে।

কমেন্টস