Bootstrap Image Preview
ঢাকা, ১৯ বুধবার, সেপ্টেম্বার ২০১৮ | ৪ আশ্বিন ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

নারীদের যেসব অভ্যাস বর্জন করা উচিত

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ০৯ মার্চ ২০১৮, ০২:৩৩ PM আপডেট: ০৯ মার্চ ২০১৮, ০২:৩৩ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং ডেস্ক-

নারী সংবেদনশীল। সহজেই সব কিছুতে নিজেকে মানিয়ে নেয়ার একটি সহজাত ধারা আছে নারীর মধ্যে। তবে নারীর কিছু বদ অভ্যাসের কারণে অনেক সময় নিজের ব্যক্তিত্ব থেকে নিচে নেমে যেতে হয়। ছোট হয়ে যেতে হয়। এসব বদ অভ্যাসগুলো নারীরা যদি বাদ দিতে পারেন তবে অনেকটাই ভালো চরিত্রে অধিকারী হয়ে সবার কাছে ভালো থাকা যাবে। অভ্যাসগুলো জেনে নেই।

অন্য নারীর সেক্স নিয়ে আগ্রহ: অন্যের যৌনজীবন নিয়ে আগ্রহকে দমন করুন। কে কী করলো, কার কয়জন প্রেমিক এসব আপনার চিন্তার বিষয় নয়। আপনার পছন্দ বা অপছন্দের বিষয় নিয়ে ভাবুন।

খাবারকে শত্রু মনে করা: নিজেকে সুশ্রী আর আকর্ষণীয় করে তুলতে চাইলে খাবার থেকে দূরে থাকতে হবে- এমন চিন্তা পুরোই ভুল। দেহের যত্ন নিতেই বরং নানারকম খাবার খাওয়ার অভ্যাস গড়ে তুলতে হয়। তবে অবশ্যই তা পরিমিত হতে হবে। কিন্তু নিয়মিত খাবেন, নয়তো অসুস্থ হয়ে পড়বেন।

কল্পনার সঙ্গে বাস্তব জীবনকে মেলানো: বহু সময় ধরে অনলাইনে হয়তো আপনি আবিষ্ট হয়ে আছেন। সেখানে আপনার কোনো আদর্শ ব্যক্তিত্ব থাকতে পারে। তা ছাড়া অন্যান্যরা কি করছে তারও খবর আপনি পাচ্ছেন। এসবের সাথে নিজের জীবনকে মেলাতে চেষ্টা করবেন না। গবেষণায় দেখা গেছে, ফেসবুকে আসক্তরা প্রায় সময় হীন মন-মানসিকতায় ভোগে। এর কারণ হলো, ফেসবুকের অন্যদের সাথে নিজের জীবনকে তুলনা করা।

প্রতিদিন উঁচু হিলের জুতো পরা: মোহনীয় দেখানোর জন্যেই হোক বা লম্বা, প্রতিদিন উঁচু হিলের জুতো পরা উচিৎ নয়। আরামদায়ক জুতো পরুন। চলাফেরা করতে সুবিধে হবে। তা ছাড়া পায়ে ব্যথার অনুভূতি থেকে মুক্তি পাবেন।

নিজের পছন্দ নিয়ে বিব্রতবোধ করা: আপনি নিজেকে অসুন্দর মনে করেন, কিন্তু অভিনয় করতে চান। চেহারা ভাল না দেখেই অভিনয়ের ইচ্ছাটা প্রকাশ করতে লজ্জাবোধ করেন। এ স্বভাব ত্যাগ করুন। আপনার যাতে আগ্রহ রয়েছে, তা সম্পর্কে বিস্তারিত জানার চেষ্টা করুন। যাই আপনি করতে চান না কেন, তার জন্যে প্রয়োজন ইচ্ছা, জ্ঞান, অভিজ্ঞতা ইত্যাদি।

Bootstrap Image Preview