ঘামের গন্ধ থেকে দূরে থাকার উপায়

প্রকাশঃ মার্চ ১২, ২০১৮

বিডিমর্নিং ডেস্ক-

গরম পড়তে শুরু করেছে একটু একটু। তাপমাত্রা যত বাড়ছে, ঘেমে-নেয়ে একাকার হওয়ার দিন ততই এগিয়ে আসছে। ঘাম হলে তাতে দুর্গন্ধ হবে। আর এমন ক্ষেত্রে ঘামের গন্ধের জন্য যে সবাই সন্তর্পণে আপনাকে একঘরে করবে, তা না বললেও হবে। এখানে থাকল তিনটি সহজ সমাধান, যা আপনার শরীরের দুর্গন্ধ দূরে রাখতে সাহায্য করবে-

যতই দামি পারফিউম বা ডিও ব্যবহার করুন, একটা সময়ের পর তার গন্ধ উবে যায়। তারপরেই ঘটে বিপত্তি। বেশিক্ষণ এই গন্ধ শরীরে আটকে রাখার একটি সহজ উপায় পেট্রোলিয়াম জেলি ব্যবহার করা। শরীরের পাল্স-পয়েন্ট, অর্থাৎ কবজি, গলা, ঘাড়, কনুই, গোড়ালি, এমনকি কানের পিছনের অংশে অল্প করে লাগিয়ে নিন পেট্রোলিয়াম জেলি। বিজ্ঞান মতে, তৈলাক্ত ত্বকে সুগন্ধ বেশিক্ষণ টেকে।

গোসলের পর ভালো করে গা মুছে তবেই অ্যান্টি-পার্সপিরেন্ট লাগান। না হলে এর ফল পাওয়া যায় না। শরীরের দুর্গন্ধ থেকে বাঁচতে, গোসলের পরে সামান্য হ্যান্ড স্যানিটাইজার লাগিয়ে নিন পায়ের পাতায় ও বোগলে। ব্যবহার করতে পারেন অ্যালকোহলও।

আমরা অনেক সময়ে দৈনন্দিনের পারফিউমের বোতল বা ডিওডোরেন্ট বাথরুমে রাখি। বিশেষজ্ঞদের মতে, ঠান্ডা বা স্যাঁতস্যাঁতে জায়গায় এসব জিনিস রাখা উচিত নয়। এর ফলে খুব তাড়াতাড়ি এই জিনিসগুলির গন্ধ নষ্ট হয়ে যায়। চেষ্টা করুন, পারফিউমের বোতল তার নিজস্ব বক্সে রাখতে।

কমেন্টস