‘আমার স্বামী পুরুষদের সঙ্গেও সেক্স করে’

প্রকাশঃ ফেব্রুয়ারি ২, ২০১৬

প্রতীকী
বিডিমর্নিং ডেস্ক-
জীবনে এমন কিছু সমস্যা তৈরি হয়, যার সমাধান পাওয়া বড়ই দুষ্কর হয়ে দাঁড়ায়। জীবনটাকে কুড়ে কুড়ে খায়। নিঃশব্দে। তেমনই এক সমস্যায় জর্জরিত ২১ বছর বয়সি এক তরুণী। জম্মুর বাসিন্দা ওই তরুণী হঠাত্‍‌ জানতে পেরেছেন, তাঁর স্বামী বাইসেক্সুয়াল বা উভকামী। সমস্যার সমাধানের জন্য দ্বারস্থ হয়েছেন ‘দ্য টাইমস অফ ইন্ডিয়া’র এক্সপার্ট অ্যাডভাইজ বিভাগে। তাঁকে পরামর্শ দিয়েছেন বিশিষ্ট মনোবিদ’ সমীর পারিখ’।

একটি ই-মেলে ওই তরুণী জানিয়েছেন, ‘আমি আমার স্বামীকে খুব ভালোবাসি। সেও আমায় খুবই ভালোবাসে। ৩ মাস হল আমাদের বিয়ে হয়েছে। সম্প্রতি আমি জেনেছি, আমার স্বামী বাইসেক্সুয়াল। কী করব, বুঝতে পারছি না।’ তিনি আরও জানিয়েছেন, ‘আমাদের ৬ বছরের সম্পর্ক। ও থাকত জম্মুতে। আমি জলন্ধরে। তারপর ও পড়াশোনার জন্য চলে যায় অস্ট্রেলিয়া। সেখানে এক বছর কাটিয়ে সম্প্রতি দেশে ফিরেছে। কিন্তু কিছুই করে না। বাড়িতেই বসে থাকে। বিয়ের কয়েক মাস পর একদিন দেখি, আমার স্বামী কিছু অচেনা ছেলের সঙ্গে যৌনতা উত্তেজক কথা করছে, তাদের নিজের অশ্লীল ছবি শেয়ার করছে। আমি চেপে ধরতেই, সে বলে, এরকম আর করবে না। কিন্তু দিন দশেক বাদে আবার একই ঘটনা। আমি বুঝতে পারি, ও বাইসেক্সুয়াল। কিন্তু আমরা পরস্পরকে খুব ভালোবাসি। একজন বাইসেক্সুয়ালের সঙ্গে কী ভাবে গোটা জীবন কাটাব? আমার কি ওকে ছেড়ে চলে যাওয়া উচিত?’

মনোবিদ সমীর পারিখের পরামর্শ, স্বামীর সঙ্গে নিজের অনুভূতি শেয়ার করুন। সমস্যাটি নিয়ে নিজেদের মধ্যে আলোচনা করুন। স্বামীকে বোঝান, ওই অচেনা ব্যক্তিদের সঙ্গে যৌনতা বিষয়ক কথাবার্তা ও ছবি শেয়ার নিয়ে আপনাকে কষ্ট দেয়। এটা শুধু সেক্সুয়াল ওরিয়েন্টেশনের বিষয় নয়, আপনাদের দু’জনের সম্পর্ক কতটা স্বচ্ছ ও পারস্পরিক বিশ্বাস কতটা গাঢ়, তা জানার জন্যও আলোচনা দরকার। সব মিলিয়ে আপনাদের প্রয়োজন, সম্পর্কের গভীরতা নিয়ে একে অপরের মধ্যে খোলাখুলি কথা। এক্ষেত্রে কাউন্সেলিং আপনাদের দু’জনকেই সাহায্য করবে।

Advertisement

কমেন্টস