Advertisement

শারীরিক সম্পর্ক বিয়ের রাতেই?

প্রকাশঃ নভেম্বর ২৪, ২০১৫

Advertisement

বিডিমর্নিং ডেস্ক – 

 

বিয়ে এমনি একটি বিষয় যা আসলে মানুষের জীবনের সবকিছু পালটে দিয়ে নতুন ভাবে শুরু করে সবকিছু আর তার সাথে যদি যুক্ত হয় শারীরিক সম্পর্কের ব্যাপার তাহলে তো আর কথাই নেই। পুরো বিষয় টি হয়ে দাঁড়ায় অনেক বেশি জটিল ও সংবেদনশীল। 

বিয়ে বিষয়টি অনেকেরই কাছে স্নায়ুচাপ বৃদ্ধির কারণ। অনেক নারী-পুরুষ বিয়ের পর কী করা উচিত, কী করা উচিত নয়- এসব নিয়ে দুশ্চিন্তায় পড়েন। বিশেষ করে বিয়ের রাতে শারীরিক সম্পর্ক করা ঠিক হবে কি না, এ নিয়ে উদ্বেগটা বেশি দেখা যায়। প্রেমের বিয়ের চেয়ে পারিবারিকভাবে বিয়ে হলে বিষয়টি আরও তীব্র আকার ধারণ করে।

 
জ্যেষ্ঠ মনোবিজ্ঞানী ও বৈবাহিক সম্পর্ক বিশেষজ্ঞ আঞ্চল ভাটনাগরের কাছে এক ব্যক্তি জানতে চান, খুব শিগগির তিনি পারিবারিকভাবে বিয়ে করতে যাচ্ছি। তার বাগদত্তাকে তিনি মার্চ থেকে চিনি, কিন্তু তাদের কখনো দেখা হয়নি। ফোনে একে-অপরের সঙ্গে কথা বলেছেন, কিন্তু কখনো সেক্স বিষয়ে কথা বলেননি। তিনি বুঝতে পারছেন না কীভাবে বাগদত্তার সঙ্গে সেক্স বিষয়ে কথা বলবেন কিংবা ফুলশয্যার রাতে তার সঙ্গে শারীরিক সম্পর্ক করা ঠিক হবে কি না। আঞ্চল ভাটনাগর জবাবে বলেন,  বহুপ্রতীক্ষিত ফুলশয্যার রাত সব দম্পতির জন্যই স্নায়ুচাপ ও মানসিক উদ্বিগ্নের একটা কারণ। তাই কৌশলে নিজেদের মধ্যে সেক্স বিষয়ে আলোচনা করতে হবে। কেননা, ব্যক্তি পুরুষের মতো বাগদত্তার মনেও একই প্রশ্ন ঘুরপাক খায়। তাই একটু সাহস করে ব্যাপারটি নিয়ে আলোচনা শুরু করলে সেও আস্তে আস্তে সেক্স বিষয়ে তার চিন্তা ও পরিকল্পনা ব্যক্ত করবে।

অবশ্য নিজের সঙ্গীর সঙ্গে সেক্স বিষয়ে আলোচনা শুরু করাটা একটু কঠিন কাজ কিন্তু বিষয়টা দুজনের জন্যই খুব দরকারি। বিশেষ করে বিয়ের সময় যত ঘনিয়ে আসে বিষয়টি নিয়ে চিন্তা ততই বেড়ে যায়। তাই বিয়ের বেশ কিছুদিন আগেই যদি ব্যাপারটি খোলাসা হয়ে যায় তাহলে বিয়ের সময় দুজনের উদ্বেগ কম কাজ করে। তবে সেক্স বিষয়ে আলাপ শুরু করার সবচেয়ে সহজ উপায় হলো, আপনি যদি আপনার হবু স্ত্রীকে জিজ্ঞাসা করেন, ফুলশয্যার রাতটা সে কীভাবে কাটাতে চায়। এই পদ্ধতিতে দুজনেরই সেক্স বিষয়ে আলাপ করার একটা সুযোগ তৈরি হয়।

 
ফুলশয্যার রাতে যৌন সম্পর্ক করাটা ভালো-মন্দের কোনো বিষয় নয়। বিয়ের দিন একটা বিশেষ অনুভূতি কাজ করে। ব্যাপারটি তখন শুধু সেক্সের মধ্যেই সীমাবদ্ধ থাকে না। তবে আপনার ফুলশয্যার রাত কীভাবে উপভোগ করবেন সেটা আপনার ইচ্ছার ওপর নির্ভর করে। এটি হতে পারে খোশগল্প করে, যৌন সম্পর্ক করে অথবা একে অপরকে আন্তরিকভাবে জড়িয়ে ঘুমিয়ে। তাছাড়া, সবগুলোর সমাহারেও হতে পারে।

 

Advertisement

 

Advertisement

কমেন্টস