যেভাবে প্রিয়জনকে দূরে রেখে সময় কাটাবেন

প্রকাশঃ এপ্রিল ১৬, ২০১৮

বিডিমর্নিং ডেস্ক-

সত্যি যদি কখনো কাউকে ভালোবেসে থাকেন তবে অবশ্যই সে হবে আপনার পৃথিবী। তাকে না দেখলে, স্পর্শ না পেলে, কথা বলতে না পারলে অস্থিরতা সৃষ্টি হবে আপনার মাঝে।কোনো কাজে মন বসাতে পারবেন না। তবে কাজ কিন্তু মাফ নেই। খাওয়া, ঘুম, গোসল থেকে শুরু করে আপনার কর্মজীবনের কাজটিও কিন্তু আপনাকেই গুছিয়ে নিতে হবে।

তবে প্রিয়জনকে ভুলে থাকা সত্যি বড় কঠিন কাজ। কিন্তু কোনো প্রয়োজনে সঙ্গী যদি দূরে থাকে তবে অবশ্যই তাকে মনে পড়বে আপনার।তার স্মৃতিগুলো ছায়া হয়ে ঘুরে বেড়ায় আপনার আঙিনায়।কাঁদাবেও আপনাকে। তবে নিয়তির সবকিছু কিন্তু মেনে নিতেই হয়। বাস্তব বড় কঠিন।

আপনার সঙ্গী হয়তো নিজ ভূখণ্ডের সীমানা পেরিয়ে চলে যেতে পারে বহু দূরে। আবার ফিরেও আসতে পারে।তবে তার শূন্যতা আপনাকে কষ্ট দেয়। কিন্তু আপনার প্রতিদিনের জীবনযাত্রা থেমে থাকে না।

আসুন জেনে নেই প্রিয়জন দূরে থাকলে কীভাবে কাটাবেন আপনার সময়।

প্রিয়জনের ছবি

প্রিয়জন দূরে গেলে তার ছবি দেখে একা একা কথা বলতে পারেন। তার রেখে যাওয়া জমানো মধুর স্মৃতিগুলো ভেবে হয়তো কেটে যাবে আপনার সময়। প্রিয়জনের মনকাড়া ছবি তার শূন্যতা হয়তো পূরণ করতে পারে না। তবে একটু হলেও প্রশান্তি মিলবে।

ফোনালাপ

প্রিয়জন যত দূরেই যাক প্রযুক্তির দুনিয়ায় পৃথিবী কিন্তু এখন খুবই ছোট। তাই সঙ্গী যত দূরেই থাকুক না কেন তার সঙ্গে ফোনে যোগাযোগ রাখুন। এছাড়া ফেসবুক, ই-মেইল, হোয়াটসঅ্যাপসহ বিভিন্ন যোগাযোগমাধ্যম তো রয়েছে।

স্মৃতিমাখা কোনো জায়গা

সঙ্গীর সঙ্গে অনেক জায়গা হয়তো আপনি ঘুরে বেড়িয়েছেন। তাই সঙ্গীর শূন্যতা পূরণ করতে চাইলে ঘুরে আসতে পারেন পুরনো সেই জায়গায়। মনে পড়ে যাবে মধুর অনেক স্মৃতি। প্রশান্তি পাবেন আপনি।

বই পড়ুন

বই মানুষের সবচেয়ে ভালো বন্ধু। বই আপনাকে হাসায়, কাঁদায় ও সাধারণ জ্ঞানের সীমানা ডিঙিয়ে বই আপনাকে জানাবে অনেক অজানা কথা। বই পড়লে মানুষের জ্ঞানের পাল্লা যেমন ভারি হয় তেমনি আত্মার পরিশুদ্ধি হয়। আর প্রিয়জন ছাড়া আপনার ভালো সঙ্গী হতে পারে বই।

চিরকুট ও ডায়েরি

প্রিয়জন দূরে থাকায় হয়তো মনের অনেক কথাই আপনি তাকে জানাতে পারছেন না। তাই এ সময় রঙিন চিরকুটে লিখে রাখতে পেরে না বলা কথা। এছাড়া ডায়েরি পাতার ভাঁজে ভাঁজে লিখে রাখতে পারেন প্রিয়জনের শূন্য সময়ের কথাগুলো।

গান শুনুন

প্রিয়জনের পছন্দের গান শুনতে পারেন। এছাড়া নিজের পছন্দের গানও শুনতে পারে। গান আপনার মনকে শান্ত করবে। প্রশান্তি পাবেন আপনি।

ভালোবাসা, যা মনের মধ্যে লুকিয়ে রাখতে নেই। তাহলে একসময় মনের মানুষটিকেই চিরতরে হারিয়ে ফেলবেন। আর একবার সত্যিকারের ভালোবাসা হারিয়ে ফেললে কখনোই কারো সঙ্গে আপনি সেই ভালোবাসা অনুভব করতে পারবেন না। এটা ঠিক যে সবাই ভালোবাসে, সবাই প্রেমে পড়ে। তবে সবার প্রকাশভঙ্গি একরকম হয় না।

কমেন্টস