নারীদের চোখে সুন্দর পুরুষ হওয়ার ৬ উপায়

প্রকাশঃ জানুয়ারি ২৮, ২০১৮

বিডিমর্নিং ডেস্ক-

কথায় আছে, নারীর মন স্বয়ং বিধাতাও বোঝে না! সেখানে পুরুষেরা বুঝে উঠবেন নারীর মন, সে একটু কঠিন বৈকি! কি করলে নারীর মন পাওয়া যাবে এটা নিয়ে যুগে যুগে অনেক গবেষণা ও তর্ক বিতর্কের সৃষ্টি হয়েছে। কারণ আর কিছুই না, পছন্দের নারীর ভালোবাসা অর্জন।

রূপচর্চা বা সৌন্দর্য চর্চার বিষয়টি শুধু নারীদের জন্য মনে করেন অধিকাংশ পুরুষ। আর এ কারণেই নিজেদের সৌন্দর্য সম্পর্কে মোটেই সচেতন নন।বেশির ভাগ সময় পুরুষরা মুখ সাবান দিয়ে পরিষ্কার করা, দাড়ি কাটা আর ঘর থেকে বের হওয়ার আগে কেউ কেউ চুলে ক্রিম বা জেল ব্যবহার করেন। দাড়ি কাটা আর চুল আঁচড়ানো ছাড়া পরিষ্কার-পরিচ্ছন্নতাও দরকার।

চোখের ভ্রু

ছেলেদের ভ্রুর দিকে বিশেষভাবে গুরুত্ব দেয়া প্রয়োজন। কারণ অনেক পুরুষের চোখের ভ্রু অনেক ঘন এবং ছোট-বড় চুল গজায়। ফলে আপনাকে দেখতে রাগী মনে হতে পারে।এজন্য চুল কাটার সময় ভ্রু ছোট করে নিতে পারেন।

নাক ও কানের বাড়তি চুল কাটা

অনেক ছেলেদের নাক ও কানের চুল বড় হয়ে বের হয়ে থাকে যা বেশ অস্বস্তিকর। ব্যস্ততার কারণে আপনি এই বিষয়গুলো খেয়াল করতে পারেন না। এটি নারীরা অপছন্দ করেন। কোনো নারী যখন আপনার সঙ্গে কথা বলবেন, তখন তিনি অস্বস্তিবোধ করবেন। তাই নাক ও কানের বাড়তি চুলগুলো কেটে ফেলা উচিত।

ফেসওয়াশ ব্যবহার

বাইরের বের হলে ত্বকে প্রচুর ধুলাময় জমে যা ত্বকের ক্ষতি করে। এজন্য সাবান নয় পরিষ্কার করার জন্য দরকার ভালো মানের ফেসওয়াশ ব্যবহার করার পাশাপাশি টুকটাক ত্বকচর্চা করা যেতেই পারে। এতে দেখতেও সতেজ লাগবে।

নিয়মিত ময়েশ্চারাইজার ও সানস্ক্রিন ব্যবহার করা

সুরক্ষার জন্য ত্বকের ধরন অনুযায়ী এসপিএফ যুক্ত সানস্ক্রিন ও ময়েশ্চারাইজার ব্যবহার করে সহজেই ত্বক আর্দ্র রাখা যায়।

নখ ও পায়ের যত্ন

নিজেকে অণ্যের কাছে আকর্ষণীয় করতে আর পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে নিয়মিত হাত-পায়ের নখ কাটা জরুরি।এজন্য হাত ও পায়ের নখ ছোট রাখার অভ্যাস গড়তে হবে।

চোখের নিচে ক্রিম ব্যবহার

আসলে ধুলাবালি ও রোদ বা বয়সের কারণে চোখের নিচে কালি পড়তেই পারে। আর এর থেকে রক্ষা পেতে নিয়মিত চোখের নিচে ক্রিম ব্যবহার করা যেতেই পারে।

কমেন্টস