মনের মতো সঙ্গী পেতে সিঙ্গেল পুরুষদের জন্য ৫টি বিশেষ পরামর্শ

প্রকাশঃ জানুয়ারি ৯, ২০১৮

বিডিমর্নিং ডেস্ক-

২০১৮ এসে গেছে। নতুন বছরে অপেক্ষা করছে নতুন নতুন ইচ্ছা। নতুন আশা, নতুন উদ্দীপনা। বিশেষত যাঁরা ২০১৭-তে ‘একলা চলো’র নীতি নিয়ে চলছিলেন, নতুন বছরে ‘সিঙ্গল টু মিঙ্গল’ হওয়ার সুযোগ খুঁজছেন তাঁরা। তাই ‘সিঙ্গল’ পুরুষদের জন্য ৫টি বিশেষ টিপস্। মেনে চললে, মিলতেও পারে মনের সঙ্গিনী।

পরিষ্কার পরিচ্ছন্নতা

নিজেকে পরিষ্কার রাখুন। শীতকালের ঠান্ডায় স্নান না করার অভ্যাস থাকলে আজই ছাড়ুন। পরিষ্কার পরিচ্ছন্ন মানুষের প্রতি সবাই সহজেই আকৃষ্ট হয়। পরিচ্ছন্নতা মানে শুধু ফেসওয়াশ ব্যবহার নয়, শরীরে ঘামের গন্ধ না থাকা। দাঁতের ক্ষেত্রেও নজর দিতে হবে। হলদে দাগ না দেখা যায়। জানিয়ে রাখা ভালো, পরিষ্কার-পরিচ্ছন্ন পুরুষদের প্রতি মেয়েরা বেশি আকৃষ্ট হন।

কান ও নাক

কানের ও নাকের অবাঞ্ছিত লোম কিন্তু দৃষ্টিকটু বিষয়। তাই যত কম তা প্রকাশ্যে দেখানো যায়, ততই ভালো। এ বিষয়ে পুরুষদের বিশেষ নজর দেওয়া উচিত।

ছোট ও পরিষ্কার নখ

আঙুলের নখ ছোট ও পরিষ্কার থাকা উচিত। নয়ত নখের সঙ্গে, তাতে লেগে থাকা ময়লাও দেখা যায়। এতে সংশ্লিষ্ট ব্যক্তির খারাপ ভাবমূর্তি তৈরি হয়। তাই নিয়মিত নখ কাটতে ভুলবেন না। শুধু হাত নয়, পায়ের নখও বড় রাখার অভ্যাস ছাড়তে হবে।

দাড়ির যত্ন

দাড়ি ভালো। কিন্তু, নোংরা দাড়ি মোটেই নয়। তাই দাড়ি রাখুন কিন্তু নিয়মিত পরিষ্কারও করুন। তা না হলে, নজরে পড়তে সময় লাগবে না।

শুষ্কতা

শীতকালে ত্বকে শুষ্কতা দেখা যায়। বিশেষত ঠোঁটের মতো অংশে। তাই, প্রয়োজনে লিপ বাম জাতীয় কিছু ব্যবহার করুন। অন্য ঘরোয়া টোটকাও দেখতে পারেন। কিন্তু, শুষ্ক ঠোঁট মোটেই ভালো নয়।

কমেন্টস