Bootstrap Image Preview
ঢাকা, ১৯ বুধবার, সেপ্টেম্বার ২০১৮ | ৪ আশ্বিন ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

রাশিফল অনুযায়ী আপনার ২০১৮ কেমন যাবে? জেনে নিন বার্ষিক রাশিচক্রে ভালো -মন্দের প্রভাব

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০১৭, ০৩:৩৬ PM আপডেট: ২৪ ডিসেম্বর ২০১৭, ০৩:৩৬ PM

bdmorning Image Preview


বিডিমর্নিং ডেস্ক-

মেষ  (২১ মার্চ-২০ এপ্রিল)

এই বছর বৃহস্পতির দৃষ্টি থাকার জন্য বছরটি খুব ভাল যাবে। বছরের মধ্যভাগে ভাল যোগাযোগ আসতে পারে। বছরের খুব  দরকারি কাজ এখনি শুরু  করে ফেলুন। কর্ম স্থানে কোনও  নতুন যোগাযোগের সম্ভাবনা। শত্রুর জন্য ভয় ভাব  বাড়তে পারে। সমস্যার সামাধানের জন্য গুরুজনের সাহায়্য  পাবেন। এই মাসে সুরক্ষা ব্যবস্থার জন্য আলোচনা। মধ্য ভাগে শরীর খারাপের জন্য কাজের ক্ষতি। সন্তানের কোনও  দরকারি কাজের ব্যবস্থা। ব্যবসায়ের ক্ষেত্রে শুভ।সঞ্চয় কম হবে। এই বছর  নতুন কোনও  কাজের ব্যপারে মনে একটু ভয় ভাব আসতে পারে। উচ্চ পদস্থ ব্যক্তির সঙ্গে আলোচনাতে লাভ বৃদ্ধি। অর্থ ব্যবস্থা ভাল হবে না। স্ত্রীর কারণে কোনও  বিবাদ আসতে পারে।

এই বছর কোনও খারাপ খবর বাড়িতে আসতে পারে। গাড়িচালক দের জন্য ভাল সময়। ব্যবসায়ে  আয় বৃদ্ধির যোগ। বেকারদের  কাজের সুযোগ আসতে পারে। সম্পত্তি নিয়ে বিশেষ আলোচনা। এই বছর  অতিরিক্ত ব্যয়ের কারণে মাথাগরম। কোন কারণে রক্তপাতের যোগ আছে। একটু সাবধান থাকুন। প্রিয় ব্যাক্তির সঙ্গে থাকার জন্য মনে আনন্দ।  কোন কারণে  মন খারাপ হতে পারে। কোনও  কাজে বাধা আসতে পারে। প্রেমের ক্ষেত্রে চাপ বৃদ্ধি। আইনি ব্যবস্থা ভালফল হবে। একটু সাবধানে চলাফেরা করা দরকার। পুজা পাঠের জন্য মনের শান্তি ।এই মাসে কোনও  বীরত্ব প্রকাশ করতে গিয়ে বিপদ আসতে পারে। ব্যবসায়ে খুব ভাল সাফল্যের যোগ। তবে কোনও  কারণে অর্থ ক্ষতি হতে পারে। শত্রুর বিষয় একটু সাবধান থাকুন। এই সময় কোমরের যন্ত্রণা বৃদ্ধি। ব্যবসার দিকে বিনিয়োগ বাড়াতে পারে।

অর্থ – অর্থের ব্যাপারে এই বছরে খুব ভাল যোগাযোগ আসতে পারে। ব্যবসায়ের ক্ষেত্রে খুব ভাল উন্নতির যোগ। বৃহস্পতির দৃষ্টি থাকার জন্য সারা বছর অর্থ সংক্রান্ত ব্যাপারে কোনও অসুবিধা হবে না।

পরিবার – মেষ রাশির সপ্তম স্থানে বৃহস্পতির দৃষ্টি থাকার জন্য বিবাহিত জীবন খুব ভাল কাটবে। এবং পরিবারে সকলের সঙ্গে সম্পর্ক ভাল থাকবে। মধ্যভাগে সামান্য বিবাদ অনেক বড় আকার নেবে।

সম্পর্ক – এই বছর কোনও নতুন সম্পর্ক শুরু হতে পারে।পুরন সম্পর্ক নিয়ে কোনও চিন্তা থাকবে না। নতুন প্রেমের ক্ষেত্রে একটু চিন্তা ভাবনা করে এগোতে হবে।

জীবিকা – এই বছর জীবিকার ব্যপারে খুব একটা চিন্তা বাড়বে না। ব্যবসায়ের দিকে নতুন যোগাযোগের সম্ভাবনা। চাকরির ক্ষেত্রে উন্নতির যোগ। তবে ব্যবসায়ের জন্য দূরে যেতে হতে পারে।

বৃষ(২১ এপ্রিল-২০ মে)

বছরের প্রথম দিকে  বিবাহিত জীবন একটু বাধার সম্মুখীন হবে। ব্যবহারে ত্রুটি থাকার জন্য প্রেমে অশান্তি। এই সময় সামাজিক কোনও কাজের জন্য সম্মান বাড়বে। শিল্পীদের জন্য শুভ সময়। ব্যবসার জন্য সময়  ভাল। সংসারে কোন বিবাদ অনেক দূর গড়াবে। এ সময়   উদ্দেশ্য পুরণের ভাল সময়। অযথা কোনও  ঝামেলায় জড়িয়ে না পড়াই ভাল। অপরের কোনও  উপকার করতে গিয়ে বদনাম হতে পারে। সামান্য সমস্যায়  বাড়িতে অশান্তি। এই সময়  ভাল কথা বলবার জন্য বন্ধু মহলে সুনাম। সন্তানের খারাপ মনোভাবের জন্য সংসারে অশান্তি।

সমাজে কোন উপকার করবার জন্য সম্মান পেতে পারেন। পিতার সঙ্গে সম্পত্তি নিয়ে কোন আলোচনা। এই বছর কিছু দান করবার জন্য মনে আনন্দ বাড়তে পারে। উচ্চশিক্ষার সুযোগ আসতে পারে। গুরুজনের শরীর নিয়ে চিন্তা। স্ত্রীর সাহায্যে বিপদ থেকে উদ্ধার। এই সময়  ব্যবসার দিকে একটু নজর দিন। বন্ধুর পাশে বিপদে দাঁড়াতে পারবেন। পড়াশুনার জন্য বিদেশে ভ্রমণ হতে পারে। কর্মে শুভ পরিবর্তন, সন্তানের পড়াশোনার জন্য খরচ বৃদ্ধি। বছরের প্রথমে কোনও  খারাপ কিছু ঘটার সম্ভাবনা। উদাসীন থাকার জন্য ভাল কাজ হাত ছাড়া হতে পারে।

আত্মীয়ের সঙ্গে কোন সম্পত্তি নিয়ে আলোচনা। বাড়িতে কোনও  আইনি বিষয় নিয়ে আলোচনা। প্রতিবেশীদের কাছে খুব সুনাম পাবেন। এই সময় বন্ধু বিচ্ছেদের জন্য মানসিক কষ্ট। কর্মে উন্নতি খুব ভাল থাকবে। কাঠের ব্যবসার দিকে খুব ভাল ফলের আশা করা যায়। এই সময়  মালিকের আনুগত্য থাকার জন্য সুনাম লাভ করতে পারবেন। চাকরির জায়গায় কিছু পরিবর্তন আসতে পারে। প্রেমের জন্য কিছু খরচ বাড়বে। স্ত্রীর জন্য মানসিক চাপ বাড়তে পারে। এ বছর  ব্যবসার দিকে খুব ভাল লাভ  দেখতে পাবেন। প্রেমের ব্যপারে শুভ সময়। বাড়িতে নতুন কিছু বিষয় নিয়ে আলোচনা। বন্ধুর জন্য মানসিক কষ্ট বাড়তে পারে।

অর্থ – এই রাশির জাতক জাতিকাদের অর্থ সংক্রান্ত ব্যাপারে প্রথম দিকে চাপ বাড়তে পারে,মধ্যভাগে কোনও সুবিধা পেতে পারেন। এই বছর অর্থ নিয়ে বাড়িতে চিন্তা বাড়তে পারে।

পরিবার – বাড়িতে কোনও বিবাদ নিয়ে চিন্তা বাড়তে পারে। সপ্তম স্থনে শনি থাকার জন্য স্বামী স্ত্রীর মধ্যে একটু অশান্তি বাড়তে পারে। পরিবারে সকলের সঙ্গে মাঝে মধ্যে বিবাদ আসতে পারে।

সম্পর্ক – প্রেমের ক্ষেত্রে  বিবাদ বাড়ার সম্ভাবনা।নতুন সম্পর্ক ভাল হবে না। পুরনো সম্পর্কের জন্য  একটু মানসিক চাপ বাড়াতে পারে। অপর কোনও ব্যাক্তির জন্য অশান্তি বৃদ্ধি।

জীবিকা – এই বছর জীবিকার  দিকে একটু চিন্তা আসতে পারে। জীবিকার  পরিবর্তন হতে পারে। ব্যবসার দিকে  চাপ বাড়বে।

মিথুন (২১ মে-২০ জুন)

বৃহস্পতির নবম দৃষ্টি থাকার জন্য ব্যবসায়  ভাল উন্নতি হতে পারে। চাকরির ক্ষেত্রে ভাল সময় ও উন্নতির যোগ। বিবাহ জীবনে সুখের খবর আসছে। তবে সপ্তম স্থানে শনি থাকার জন্য  স্বামী স্ত্রী বিবাদ বাধতে পারে। নতুন প্রেমে আনন্দ বৃদ্ধি। গঠনমূলক কাজের চিন্তা। বিদেশে গবেষণার সুযোগ আসতে পারে– এই সময় কোনও  মহিলার প্রতি দুর্বলতার জন্য বিপদ। বাড়িতে কোনও খারাপ খবর আসতে পারে। চাকরির জায়গায় সুনাম বাড়তে পারে। সম্পত্তি নিয়ে আত্মীয়ের সঙ্গে বিবাদ। মধুর কথাবার্তার জন্য বন্ধু মহলে সুনাম।

সংসারের অশান্তির জন্য মন খারাপ। মাসের মধ্য ভাগে  একটু সাবধানে চলুন ।কর্ম স্থানে সমস্যা মিটে যেতে পারে। অর্থ ভাগ্য মধ্যম। ব্যবসায় লাভের মাত্রা বাড়তে পারে। ফাটকা  ব্যবসার জন্য ভাল সময়। সন্তান নিয়ে চিন্তা বাড়তে পারে। কর্ম সূত্রে বিদেশ ভ্রমণ। প্রিয় জনের সঙ্গে মিলনে মাসে খরচ বাড়বে। বছরের এই সময় নতুন কোন কাজ আরম্ভ হতে পারে।বাতজ ব্যথায় চলাফেরাতে অসুবিধা। চাকরির স্থানে সুনাম অর্জন। বাড়িতে কোনও  জিনিষের ক্ষতি, একটু সময়ের অপেক্ষা করুন, শুভ ফল পাবেন। বাড়িতে বহু লোকের সমাগম। সাবধানে চলাফেরা করুন। বুদ্ধির জোরে কর্মে অগ্রগতি। বাবা–মায়ের সঙ্গে কোন বিষয় নিয়ে আলোচনায় সুফল  মিলতে পারে।এই সময় মনের ভুলে কোনও  ক্ষতি হতে  পারে।প্রেমের ব্যাপারে শুভ সংকেত।

সময়ে নজর না দেবার জন্য ভাল কাজ হাতছাড়া। বাঁকা পথে আয় না করা ভাল হবে। বিবাহের জন্য চিন্তা। এই সময়  আপনার  কোনও  কাজ আপনার মনকে আঘাত দিতে পারে। বন্ধু দের সঙ্গে বেশী তর্ক না করা ভাল হবে। নিজের সুপ্ত অহংকার থেকে বেরিয়ে আসুন। শত্রুর জন্য আইনি ব্যবস্থা। বছরের এই সময়  লেখক দের জন্য ভাল সময়। বাড়িতে আনন্দ উপভোগ। গবেষণাতে সাফল্য মিলতে পারে। অধিক উদারতার জন্য কর্মে ব্যাঘাত। শত্রুর উৎপাত বৃদ্ধি। শেষের দিকে মানসিক উদ্বেগের জন্য কাজের ক্ষতি। সন্তানের জন্য কোনও  শুভ সংবাদ আসতে পারে। প্রেমের আঘাত খুব বড় হতে পারে। শরীরের সমস্যার জন্য মানসিক চাপ। স্ত্রীর জন্য মানসিক সুখ বৃদ্ধি।

অর্থ – অর্থের ব্যাপারে খুব ভাল সময় আসছে। ব্যবসায়ের দিকে অর্থ নিয়ে চিন্তা থাকবে না। বাড়তি কোনও ব্যবসার থেকে অর্থ আসতে পারে। পাওনা অর্থ আদায় হতে পারে।

পরিবার – এই বছর পরিবারের জন্য কোনও চিন্তা বাড়বে না। সকলের সঙ্গে যোগাযোগ ভাল থাকবে। সপ্তম স্থানে শনি থাকার জন্য  স্ত্রীর সঙ্গে সম্পর্ক নিয়ে চিন্তা বাড়তে পারে।

সম্পর্ক – নতুন কোনও সম্পর্ক খুব ভাল হবে। ভাল যোগাযোগ আসবে। প্রেমের দিকে চিন্তা থাকবে না। বিবাহের  ব্যাপারে কোনও যোগাযোগ আসতে পারে। পুরানো কোনও সম্পর্ক ঠিক থাকবে।

জীবিকা – জীবিকার ব্যপারে কোনও চিন্তা থাকবে না কারণ  নবম স্থানে বৃহস্পতির দৃষ্টি থাকার জন্য। আয় খুব  ভাল হতে পারে। চাকরির স্থানে কোনও ভাল যোগাযোগ আসতে পারে।

কর্কট(২১ জুন-২০ জুলাই)

রাশির উপর রাহু থাকার জন্য বছরের প্রথমের দিকে  ফটকা কোনও  ব্যবসায় উন্নতির যোগ।  এই সময় বিবাহের ব্যাপারে কোনও আলোচনা বন্ধ না করাই ভাল, প্রেমের জন্য কোন হতাশা। লেখাপড়ার ক্ষেত্রে বাধা। পিতার সঙ্গে কোনও  মতের অমিলের জন্য রাগ। সন্তান নিয়ে কোনও  চিন্তার কারণ হতে পারে। এই সময়  অর্থের ব্যাপারে খুব ভাল সুবিধা পাবেন না। বাড়িতে   নতুন কোনও কাজের জন্য মনে আনন্দ বাড়তে পারে। অতিরিক্ত রাগের জন্য কোনও বিপদ, পুলিশের কোনও চাপ আসতে পারে। এই সময় অপরের কাছ করুণার পাত্র হতে হবে। রাশিতে রাহু থাকার জন্য মহিলা সংক্রান্ত ব্যাপারে অপবাদ হবার সম্ভাবনা। সংসারের ব্যাপারে খরচের চাপ বৃদ্ধি।

এই সময় একটু বিবাদের মনোভাব  বেশী থাকবে। রাস্তা ঘাটে বিপদ থেকে সাবধান। কোনও  প্রিয় বস্তু নষ্ট হবার জন্য মন কষ্ট বাড়তে পারে। বছরের এই সময় অর্থ ব্যাপারে  চাপ, তাই সঞ্চয়ে বাধা। এই সময়  জমি কেনা বেচার জন্য খুব  ভাল হবে না। ব্যবসার দিকে কোনও  বাধা আসতে পারে।  বাড়ির কোনও  সমস্যার জন্য মনের ওপর চাপ বৃদ্ধি। প্রেমের ব্যপারে কোনও  সিদ্ধান্ত নেবার আগে একটু চিন্তা করুন। এই বছরে সমাজের কাজের জন্য সম্মান বাড়তে পারে। অপরের কাজের জন্য সাহায়্য করতে পারবেন। শত্রুর কারণে কোনও  ভয় বৃদ্ধি। অর্থের ব্যাপারে কোনও  সাহায়্য পেতে পারেন। এই সময় অর্থের ব্যাপারে চাপ বাড়তে পারে। কোনও  কাজের জন্য দায়িত্ব বাড়তে পারে।

ব্যবসায়ের ক্ষেত্রে কোনও  নতুন পরিকল্পনা। ভ্রমণের জন্য খরচ বৃদ্ধি। শেষের দিকে কোনও  ভাল কাজের জন্য মনে শান্তি পাবেন। বেকারদের কোনও কাজের সুযোগ হাত ছাড়া হতে পারে। সম্পত্তি নিয়ে কোনও  চিন্তা বাড়তে পারে। এই বছর ব্যবসায়ের ক্ষেত্র ভাল। এই সময়  অতিরিক্ত লোভের কারণে কোনও  বিপদ আসতে পারে। বিবাহিত জীবনে  কোনও  অশান্তির পরিবেশ আসতে পারে। গুরুজনের সাহায়্যে বিপদ থেকে উদ্ধার।

অর্থ – ফাটকা কোনও আয় আসতে পারে। অর্থের ব্যাপারে কোনও চাপ বাড়তে পারে। পাওনা আদায়ের ক্ষেত্রে অশান্তি বৃদ্ধি। অর্থের ব্যাপারে কোনও অপবাদ আসতে পারে।

পরিবার – পরিবারে  বিবাদ লেগেই থাকবে। স্বামী স্ত্রী মনোমালিন্য বৃদ্ধি। গুরুজনের সঙ্গে কোনও প্রকার মতের অমিল হতে পারে। মানসিক চাপ বাড়তে পারে।

সম্পর্ক – বাইরের কোনও মহিলা বা পুরুষের সঙ্গে নতুন ভাবে সম্পর্কে জড়িয়ে পড়তে পারেন। ভাল কোনও সম্পর্ক শত্রুতার  কারণে নষ্ট হতে পারে। প্রেমের ক্ষেত্রে বিবাদ বৃদ্ধি।

জীবিকা – কর্মস্থানে কোনও শত্রু দ্বারা ক্ষতি হবার সম্ভাবনা। ব্যবসার ক্ষেত্রে একটু চিন্তা বাড়বে। আয় করতে একটু কষ্ট করতে হবে। চাকরির স্থানে চাপ বাড়তে পারে।

সিংহ(২১ জুলাই-২১ আগস্ট)

বছরের প্রথম দিকে  সংসারের চিন্তায় মানসিক চাপ বাড়তে পারে। স্বামী স্ত্রীর অশান্তি বিচ্ছেদ পর্যন্ত যেতে পারে। বুদ্ধির ভুলে ব্যবসায়ের জন্য ঋণ গ্রহণ করতে হতে পারে। এ সময় পুরানো বন্ধুর সাথে মিলনে আনন্দ। খুব শক্ত ভাবে শত্রুর সাথে মোকাবিলা করুন। কোনও সম্পত্তি লাভের সুযোগ হাত ছাড়া হতে পারে। এ সময় শরীর খারাপের জন্য কাজের গাফিলতি। রাজনৈতিক চাপ বাড়তে পারে। তবে কোনও  ভাল কাজের জন্য গৌরব বাড়তে পারে। সারা শরীরে এ সময়  যন্ত্রাণা বোধ। প্রেমে আকস্মিক বাধা আসতে পারে। পশু থেকে দূরে থাকুন। বছরের  এই সময়  থেকে মনে বিষণ্ণ ভাবের জন্য কর্মে না যাবার  ইচ্ছা। ভোগ বিলাস বাড়তে পারে। বিবাহ জীবন সুখের ভিতর দিয়ে যাবে না।  বেদ পূরাণ চর্চা ও সাধু সেবায় আনন্দ। যারা পড়াশোনা নিয়ে থাকেন, তাদের জন্য সু সময়। অর্থ নিয়ে চিন্তা হতে পারে। বাড়িতে কোনও  সু খবর আসতে পারে।মাসের কোনও সময় গুরুজনের শরীর নিয়ে চিন্তা খরচ বাড়তে পারে।এই সময় বাড়িতে কিছু শুভ পরিবর্তন আসতে পারে।

প্রেমের জন্য নতুন কোনও  চিন্তা ভাবনা। ব্যবসায়ের স্থানে গুপ্ত শত্রুতার জন্য কিছু ক্ষতি হতে পারে। এই সময় অপরের জন্য চিকিৎসার খরচ বাড়তে পারে। কোনও  ভুল কাজের জন্য সম্মান নষ্ট হতে পারে। রাজনীতির লোকেদের  সুনাম বাড়তে পারে। প্রেমে বিরহ আসতে পারে। মাসের এই সময়  প্রভাবশালী ব্যক্তির দ্বারা কর্মে উন্নতি লাভ। বছরের এই সময়  ভ্রমণে অশান্তি বাধতে পারে। ভাল কাজ করেও ভাল ফল পাবেন না। কোনও  মহিলাকে নিয়ে বিবাদ হতে পারে। প্রিয় জনের থেকে আঘাত আসতে পারে।  বছরের এই সময় ব্যবসায়ের দিকে ভাল ফল পাবেন। প্রতিবেশীদের কাছে কিছু বদনাম ছড়াতে পারে। কর্ম স্থানে নতুন কিছু প্রাপ্তি হতে পারে। এ সময় পড়াশোনাতে মনোযোগ বাড়বে। বছরের শেষের দিকে পুজা পাঠে  মন খুব ভাল থাকবে। বাড়িতে কোনও সু খবর আসতে পারে। কর্ম স্থানে অশান্তি হতে পারে। বাড়িতে নতুন অতিথির আগমন।

অর্থ – অর্থের ব্যাপারে এই বছর চাপ বাড়তে পারে। ব্যবসায়েয়ের ক্ষেত্রে অর্থ নিয়ে একটূ টানাটানি হতে পারে। পাওনা অর্থ আদায়ে একটু দেরী হবার যোগ। বুদ্ধির ভুলে অর্থ নষ্ট।

পরিবার – ভাই ভাইয়ে  বিবাদ মিটে যেতে পারে কারণ তিন নম্বর ঘরে বৃহস্পতি আছে। স্বামী স্ত্রীর ভিতর ঝগড়া ও ভালবাসা মিলিয়ে থাকবে। সন্তানের ব্যাপারে কোনও চিন্তা বাড়তে পারে।

সম্পর্ক – সম্পর্ক নিয়ে কোনও প্রকার চিন্তা বাড়তে পারে। প্রেমের জন্য বাড়িতে বিবাদ। নতুন কোনও সম্পর্ক খুব ভাল করে চিন্তা ভাবনা করে ঠিক করুন।

জীবিকা – জীবিকার জন্য বাহিরে যেতে হতে পারে। চাকুরির স্থানে যদি কোনও অশান্তি থাকে, তা থেকে একটু দূরে থাকুন। ব্যবসার জন্য সময় মধ্যম প্রকার। বাড়তি কোনও ব্যবসা চিন্তা করে ঠিক করুন।

কন্যা(২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

কন্যা রাশির দ্বিতীয়ে বৃহস্পতি থাকার জন্য বছরের শুরুতে অর্থ যোগান খুব খারাপ যাবে না। নতুন কোনও কাজের যোগাযোগ আসতে পারে। চাকরির দিকে কোনও ভাল সুযোগ। ব্যবসায়ের দিকে মূলধনের খুব ভাল ব্যবস্থা হতে পারে। বেকার দের জন্য কোনও কাজের সুযোগ আসতে পারে।পিতামাতার সঙ্গে কোন কারণে বিবাদ। রক্ত চাপ বাড়তে পারে। এ সমায় পুরানো কোনও  ক্ষোভ থেকে বিবাদ হতে পারে। শরীরে কোনও  রোগ বাড়তে পারে। সামাজিক কোনও  কাজের জন্য  এ মাসে সম্মান বাড়তে পারে। বিদেশে কোনও  বন্ধুর খবর নিয়ে আনন্দ বৃদ্ধি। অতিরিক্ত কাজের চাপের জন্য শরীরে ক্লান্তি ভাব। সন্তানের কোনও  কাজের জন্য হতবুদ্ধি হতে পারেন। কৃষি কার্য সঙ্গে যারা যুক্ত তাদের উন্নতির যোগ। এই সময় একটু খারাপ যাবে। শুরু  থেকে একটু অশুভ লক্ষণ দেখতে পাবেন।একটু সম্মান নষ্ট হতে পারে। ব্যবসায়ের দিকে কোনও লাভের খবর আসতে পারে।

অপরকে ঘিরে প্রেমে বিবাদ। কোনও  প্রিয় জনের কাছ থেকে অপমানিত হতে হবে। অপরের ধন প্রাপ্তি হতে পারে। শত্রুর সঙ্গে কোনও  আপসের কথা হতে পারে। বিবাহের ব্যাপারে আলোচনা। এই সময় কোনও আত্মীয়ের সঙ্গে বিবাদ। অতিরিক্ত রাগ বিপদ ডাকতে পারে। চাকরির স্থানে কোনও  বাধা মানসিক চাপ বাড়াতে পারে। মহৎ ব্যক্তির দ্বারা উন্নতি আসতে পারে। একটু ভাল মন্দ মিশিয়ে কাটবে  বছরটা। শেষের দিকে দরকারি কাজে না যাওয়া ভাল হবে। কোনও কারণে মনে ভয় ভাব আসতে পারে। অর্থের ব্যাপারে কোনও  বিবাদ থেকে মুক্তি। এই সময় কোনও  ভাল সংবাদ আসতে পারে।

ব্যবসার দিকে  উন্নতির যোগ। কোনও  জিনিষ হারিয়ে যেতে পার । বন্ধু মহলে সুনাম বাড়তে পারে।এ মাসে চিকিৎসার খরচ বাড়তে পারে। এ সময়  মনে উদাসীন ভাব আসতে পারে। শরীরে কোনও  রোগ বৃদ্ধি পাবার জন্য খরচ। কাজের দিকে সাফল্য আসতে পারে। পড়াশোনার জন্য নতুন কোনও  ব্যবস্থা হতে পারে। আত্মীয় নিয়ে কোনও খারাপ খবর আসতে পারে। রাজনীতির লোকেদের  সুনাম বাড়তে পারে। এই সময় বাড়ির লোকের সঙ্গে কোন  আলোচনা আপনাকে বাড়তি লাভ দিতে পারে। এই সময় কাজের চাপের জন্য শরীরের কোনও  ক্ষতি হতে পারে। বিবাহিত জীবনে সুখের অনুভাব। ব্যবসার জন্য ভাল খবর। ভ্রমণ যোগ আসবে শেষের দিকে।

অর্থ- অর্থ  ভাগ্য খুব ভাল হবে এই বছর। ব্যবসায়ের দিকে অর্থ আসতে পারে। পাওনা টাকা আদায়ের ভাল সময়। নতুন কোনও ব্যবসায়ের দিকে এগোতে পারেন। সঞ্চয় খুব ভাল হতে পারে।

পরিবার – বছরের প্রথম দিকে পরিবারে কোনও ছোট বিবাদ বড় রূপ নিতে পারে। গুরুজনের সাথে আলোচনা করে সব কাজ করুন। ভাই ভাইয়ে কোনও বিবাদের জন্য মানসিক চাপ বাড়তে পারে।

সম্পর্ক – পুরানো কোনও সম্পর্কে কোনও প্রকার চিড় ধরতে পারে। প্রেমের দিকে বছরের মধ্যভাগে ভাল সময় । স্বামী স্ত্রী সম্পর্ক ভাল মন্দ মিশিয়ে চলবে।

জীবিকা – বছরের প্রথম দিকে জীবিকার জন্য দূরে যেতে হতে পারে। ব্যবসায়ের ও চাকরির ক্ষেত্র  ভাল যাবে । বাড়তি কিছু আয় আসতে পারে । জীবিকা ভাল থাকবে এই বছর।

তুলা(২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

বছরের প্রথম দিকে রাশি উপর বৃহস্পতি থাকার জন্য সব দিক দিয়ে শুভ সময় বলা যেতে পারে। কিন্তু মানসিক দিকে কোনও কারণে একটা ভয় ভাব থাকতে পারে। ব্যবসার দিকে আয় ভাল হবে। অর্থ ভাগ্য ভাল থাকবে। ব্যবসার দিকে ভাল যোগাযোগ আসতে পারে।  বিবাহের খুব ভাল যোগাযোগ আসতে পারে। বিবাহের জন্য ভাল সময়। বছরের এ সময়  সাধু সঙ্গ থাকার জন্য মনের দিক দিয়ে আনন্দ পাবেন। ব্যবসায়ের দিকে অশান্তি কাটতে পারে। ভোগবিলাসের জন্য  ব্যয় বৃদ্ধি। বাড়িতে বিবাদের সম্ভাবনা। এ সময় আপনার সরলতার কারনে বন্ধুরা সুযোগ নিতে পারে। নিজের কারণে অনেক ব্যয় বাড়তে পারে। সন্তানের জন্য মনে আনন্দ বৃদ্ধি। খেলাধুলাতে ভাল সাফল্য মিলতে পারে। অহেতুক বিবাদের জন্য কাজের ক্ষতি।

সংসারে অপরের জন্য বিবাদ হতে পারে। সমাজের কোনও  কাজে সম্মান বাড়বে এ সময়। ব্যবসায়ের ক্ষেত্রে ভাল খবর হতে পারে। এ মাসটি  ভাল মন্দ মিশিয়ে যেতে পারে। মায়ের জন্য   কষ্ট বৃদ্ধি পেতে পারে। তবে কোনও  কাজে এ সময়  একটু বাধা আসতে পারে। লটারি থেকে কিছু পেতে পারেন। এ মাসে  বিলাসিতার জন্য খরচ বাড়তে পারে। পেটের কোনও  অংশে যন্ত্রণা বৃদ্ধি। আয়ের দিকে একটু বাধা থাকলেও আয় হবে। বিবাহের জন্য কোন আলোচনা। সন্তানের জন্য   চিন্তা বাড়তে পারে। এই সময় ঈশ্বর ভক্তি বৃদ্ধি পাবে।

আয়ের দিকে সাফল্য লাভ হতে পারে। কোনও  ভ্রমণের জন্য খরচ বাড়তে পারে। এ মাসে চাকরির স্থানে কোনও  ভুলের মাসুল গুনতে হতে পারে। গান বাজনা নিয়ে যারা থাকেন তাদের জন্য ভাল খবর আসছে । শেষের দিকে বাড়তি খরচের জন্য মাথা গরম । প্রেমের জন্য কষ্ট বাড়তে পারে , বছরের এই সময় কোন ভাল স্বপ্ন  পুরণ হতে পারে। মায়ের শরীর নিয়ে   চিন্তা বৃদ্ধি।ভ্রমণে খরচ বাড়তে পারে। ব্যবসায়ে লাভ বৃদ্ধি। অর্থের ব্যবস্থা ভাল হতে পারে। এ সময়  কোনও  কারণে পেটের সমস্যা বৃদ্ধি। কাজের প্রতি কিছুটা অনীহা আসতে পারে , ব্যবসার কারণে শত্রু বৃদ্ধি হলেও আয় ভাল হবে।

অর্থ – অর্থ ভাগ্য ভাল থাকবে এই বছর, রাশির উপরে বৃহস্পতি  থাকার জন্য। ব্যবসায়ের দিক থেকে খুব ভাল অর্থ আসতে পারে। চাকরির দিকে উন্নতির যোগ। বাড়তি কোনও ব্যবসায় থেকে আয় বাড়তে পারে।

পরিবার – বাড়িতে সকলের সঙ্গে ভাল ব্যবহার থাকতে পারে। গুরুজনের প্রতি ভক্তি বাড়তে পারে। পরিবারে যদি কোনও বিবাদ থেকে তাহা মিটে যাবার সম্ভাবনা দেখা যাচ্ছে।

সম্পর্ক – প্রেমের ক্ষেত্রে সম্পর্ক ভাল থাকবে। বাড়িতে স্বামী স্ত্রী সম্পর্ক উন্নতি হতে পারে। বন্ধুদের সঙ্গে ব্যবহার ভাল হতে পারে। নতুন সম্পর্ক শুরু হবার খুব ভাল সময়।

জীবিকা – জীবিকার দিকে খুব ভাল উন্নতি দেখা যাচ্ছে। চাকরির জন্য ভাল যোগাযোগ আসতে পারে। ব্যবসায়তে আরও ভাল ফল পাবেন। নতুন কোনও ব্যবসা শুরু হবার খুব ভাল সময়।

বৃশ্চিক(২৩ অক্টোবর-২১ নভেম্বর)

এই রাশি সাড়ে সাতির কবল থেকে একটু মুক্তি পেয়েছে।  তাই আগের বছরের তুলনায় এই বছর একটু ভাল যাবে। ব্যবসা দিকে নতুন যোগাযোগ আসতে পারে। অর্থ চাপ আগের থেকে একটু কম হতে পারে। দ্বিতীয়ে শনি থাকার জন্য খুব কষ্ট করে টাকা  রাখতে হবে। তবে এই দুই বা তিন বছর থেকে কষ্ট কম হতে পারে। প্রেমের ব্যাপারে একটু বাধা আসতে পারে। পেটের কোনও সমস্যার বৃদ্ধি। শরীরে কোনও জটিল সমস্যা বাড়তে পারে। কোনও মহিলার প্রতি আসক্তি বৃদ্ধি। কর্ম স্থানে কোনও কর্মীর সঙ্গে বিবাদ।বাড়িতে অনেক অতিথি আসতে পারে। সন্তান নিয়ে চিন্তা বাড়বে।এমাসে ব্যবসায়ের ব্যাপারে ভাল ফল লাভ। কোনও ব্যাপারে অপরের কাছে সাহায়্য  নিতে হবে এ সময়। মানসিক কষ্ট বাড়তে পারে। পিতার সঙ্গে কোনও বিবাদ ।ভাল কোনও কাজে এমাসে  ব্যর্থতা আসতে পারে।

চাকুরীর স্থানে উন্নতির যোগ আসতে চলছে। বন্ধুর সঙ্গে একটু বুঝে কথা বলা দরকার না হলে বিবাদ বাড়তে পারে। কিছু  হারিয়ে যেতে পারে। বছরের এ সময় থেকে  কিছু শুভ ইঙ্গিত পাবেন। শরীরে কষ্ট পেতে পারেন। চাকরির স্থানে একটু সঙ্কট বাড়তে পারে। অর্থ ব্যাপারে  চাপ বৃদ্ধি। ব্যবসার দিকে একটু বাড়তি লাভ আসতে পারে এ মাসে। পেটের সমস্যার জন্য শরীরের ক্ষতি। এ সময়  কোনও বড় কাজের জন্য ঋণ নিতে হতে পারে। নেশার দিক থেকে সাবধান  রাজনীতির লোকেদের জন্য এ সময় খুব ভাল। আদালতের কোনও কাজে ভাল  সাফল্য আসতে পারে।

বিবাহিত জীবনে সুখের সময়। এবছর  ব্যবসায়ের দিকে নতুন কিছু আসতে পারে। এমাসে প্রেমের ব্যাপারে বিরহ আসতে পারে। সম্পত্তি নিয়ে কোনও প্রতিবেশীর  সঙ্গে বিবাদ। আগুন থেকে সাবধান থাকুন। বছরের মধ্য ভাগে  শত্রুর কারণে কোনও ভয় মনে কাজ করতে পারে। কোনও নতুন কাজের সন্ধান। সংসারের জন্য কোনও মঙ্গলজনক কাজ। সন্তানের জন্য ব্যকুলতা বাড়তে পারে। এ  বছর একটু বিবাদ বাড়তে পারে। কোনও পাওনা আদায় হতে পারে। পড়াশোনার জন্য ভাল সময়। কাজের চাপ বাড়তে পারে।

অর্থ – এই বছর অর্থ ভাগ্য একটু আগের থেকে ভাল হতে পারে। আগের ঋণ একটু করে শোধ হতে পারে। ব্যবসায়ের থেকে অর্থ আসতে পারে। চাকুরির দিকে মধ্যম ভাব।

পরিবার – স্বামী স্ত্রীর বিবাদ মিটে যাবার সম্ভাবনা। ভাই ভাইয়ে  বিবাদ বাধতে পারে। পিতার অর্থ নিয়ে কোনও বিবাদ। পরিবারে সকলের সঙ্গে অশান্তি থেকে মুক্তি লাভ।

সম্পর্ক – পুরাতন কোনও সম্পর্ক আবার ঠিক হতে পারে। প্রেমের কোনও নতুন ইঙ্গিত। বাড়িতে ভালো সম্পর্ক হবার জন্য মানসিক আনন্দ। বাইরের কোনও সম্পর্ক ঠিক থাকবে না।

জীবিকা –এই বছর জীবিকা একটু ভাল হতে পারে, ব্যবসার দিকে কোনও ভাল সুযোগ আসতে পারে। চাকুরির স্থানে  উন্নতির যোগ। নতুন কোনও জীবিকার ব্যবস্থা।

ধনু(২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

বছরের শুরুতে অর্থের ব্যাপারে কোনও চাপ বাড়তে পারে, কারণ রাশির উপরে শনিদেবের অবস্থান থাকায়  সাড়ে সাতি চলার  জন্য এই বছর একটু সাবধানে সবার সঙ্গে কথাবার্তা বলতে হবে। কোনও কারণে অপমানের যোগ আছে। চাকরির স্থানে কোনও বিবাদ বাধতে পারে।   এবছর সদগুরু প্রাপ্তি হতে পারে। অধিক কিছু লাভ হবে না ।কোনও মহিলার প্রতি অনুরাগ। অর্থের ব্যাপারে বাধা আসতে পারে। বছরের মধ্যভাগে  ব্যবসায়ে বিবাদের জন্য মন খারাপ  হতে পারে। বাড়ির কোনও কাজে প্রচুর অর্থ ব্যয়। শরীর নিয়ে চিন্তা বাড়তে পারে। শত্রুর জন্য ভয়  বাড়তে পারে ।বছরের এ সময়  অপরের প্রতি বিরোধী ভাব থাকতে পারে।

সন্তানের জন্য ব্যয় বৃদ্ধি। পাশের বাড়ির লোকের সঙ্গে সম্পত্তির ব্যাপারে আলোচনা। ধর্মের ব্যাপারে কোনও দান করতে পারেন। এ সময় অযথা কোনও অপমান জুটতে পারে। ব্যবসায়ের দিকে কর্মচারী নিয়ে বিবাদ। প্রেমের জন্য ব্যকুলতা বাড়বে। গঠন মূলক কাজে উন্নতি বৃদ্ধি। অতিথির ব্যাপারে  চাপ এ বছর বাড়বে। এ বছর ভূমি ক্রয়ের জন্য কোনও সমস্যা বাড়তে পারে। তীর্থ ভ্রমণের জন্য বাড়িতে আলোচনা। কাজের সফলতা আসতে দেরি হতে পারে। ব্যবসায়ের দিকে কিছু পরিবর্তনের ফলে খরচ বৃদ্ধি। এ বছর কোনও  প্রতিযোগিতাতে জয় লাভ হবে না। কাজের দিকে উচ্চ পদস্থ ব্যাক্তির সাহায্য লাভ। শরীরে কোনও সমস্যার  জন্য কাজের ক্ষতি হতে পারে। বাড়তি  আয় এ বছর  কম হবে না।

এ সময় ব্যবসার দিকে মন্দাভাব আসতে পারে। শত্রুর সঙ্গে আপসের আলোচনা। লিভারের সমস্যা বাড়তে পারে। প্রেমের দিকে আশা পূরণ হতে পারে। এবছর সামাজিক সম্মান লাভ। মনে বিষণ্ণ ভাব বাড়তে পারে। আপনার কোনও ব্যবহার কর্মস্থানে বিবাদ ডেকে আনতে পারে। চাকরির স্থানে কোনও  ভুল হবার  যোগ। ভোগ বিলাসের জন্য খরচ বৃদ্ধি পাবে এ বছর। বছরের শেষের দিকে পেটের সমস্যার জন্য খাদ্য গ্রহণে অনীহা। সংসারে অশান্তির জন্য কাজের ক্ষতি হতে পারে। পিতার সঙ্গে ব্যবসার ব্যপারে কোনও আলচনা। সন্তান নিয়ে কোনও চিন্তা বাড়বে।

অর্থ – অর্থের ব্যাপারে কোনও চিন্তার কারণ বাড়তে পারে। এই বছর একটু অভাবে দিন কাটতে পারে। ব্যবসায়ের দিকে কোনও কারণে মন্দাভাব বাড়তে পারে। চাকুরির দিকে একটু চিন্তা বাড়বে।

পরিবার –পরিবারে   বিবাদ বাড়তে পারে ।পাশের বাড়ির মানুষদের সঙ্গে একটু বুঝে চলুন । ভাই ভাইয়ে একটু মিল রাখার চেষ্টা করুন । স্ত্রীকে একটু সময় দিন । মাথা একটু ঠিক রাখার চেষ্টা  করুন।

সম্পর্ক – সব সম্পর্কে একটু করে চিড় ধরতে পারে। বাহিরে কোনও সম্পর্কের ব্যাপারে একটু চিন্তা ভাবনা করুন। বাড়িতে কারওর সঙ্গে সম্পর্ক ঠিক রাখার জন্য একটু বুঝে কথা বলুন।

জীবিকা – জীবিকার ব্যাপারে কোনও চাপ বাড়তে পারে। চাকরির স্থানে খুব বুঝে চলবেন। একটু কোনও ছোট কারণে বিবাদ বড় হতে পারে। ব্যবসায়ের দিকে কোনও বিবাদ বাড়তে পারে।

মকর(২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

মকর রাশির উপরে রাহু বা কেতুদৃষ্ট থাকার জন্য খুব খরচ বাড়তে পারে। ব্যবসার দিকে ফাটকা আয় বাড়তে পারে । চাকরিতে উন্নতির যোগ হাত ছাড়া হতে পারে। এমাসে স্ত্রীর দূরে থাকার  বিরহ যন্ত্রণা ভোগ। সারাবছর  কোনও  সময় একটা আঘাত প্রাপ্তি  যোগ দেখা যাচ্ছে। গোপন শত্রু ভয়  থাকবে। সন্তানের ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারবেন  না। বছরের মধ্যভাগে ফটকা  জাতীয় কিছুতে অর্থ নষ্ট হতে পারে। ব্যবসায়ে অশান্তি বাড়তে পারে,।পুরনো কোনও  অশান্তি  মিটে যেতে পারে।  লোককে সাহায্য  করতে গিয়ে বিপদ আসতে পারে। এমাসে কোনও কারণে  লোকের কাছে হেনস্থা হতে হবে । বাড়িতে কিছু অর্থ নষ্ট হতে পারে। তবে ব্যবসার দিকে আবার লাভের সম্ভাবনা। বাড়িতে অতিথি আসতে পারে এই সময়। এমাসে  কোনও  ভাগ্য উন্নতির সুযোগ মিলতে পারে। কাজের চাপ প্রচুর বাড়বে। অপ্রিয় সত্য কথা বলবার জন্য অশান্তি।  জ্বর জাতীয় রোগ বাড়তে পার ।

আয় বৃদ্ধি। খারাপ কিছু কাজ করবার জন্য এমাসে  পাড়ার লোকের কাছে বদনাম বাড়তে পারে। এমাসে  কোনও  প্রকার ঝুঁকি নেবেন না  বিপদ আসতে পারে। প্রেমের ক্ষেত্রে চিন্তা বৃদ্ধি। সারা মাস  খুব ভাল ব্যবহারের দ্বারা কেটে যাবে। অতিরিক্ত পরিশ্রমের জন্য শরীরে দুর্বলতা আসতে পারে। বাড়িতে অতিথির আগমন। একটু অর্থ অভাব দেখা দিতে পারে এমাসে। এ মাসে চতুর্যান চালকদের একটু বিপদের ঝুঁকি আছে। বুদ্ধি ভুলের জন্য কোনও  খারাপ কিছু ঘটতে পারে। প্রেমের ব্যাপারে  অপবাদ। কর্ম স্থানে সুনাম বাড়বে। গান - বাজনা নিয়ে যারা থাকেন তাদের অনুরাগ বাড়বে।

অপরের কাছে কোনও  প্রকার নিন্দার পাত্র হতে হবে। পিতার কারনে মনো কষ্ট এমাসে বাড়বে। বিবাহিত জীবন ভাল। সারামাস  মন কষ্টের ভিতর দিয়ে যাবে। নতুন কোনও  কর্মে সাফল্য লাভ আসতে পারে। ব্যবসায়ে আয় বাড়বে। বিবাহের ব্যাপারে আলোচনা। জীব জন্তু থেকে সাবধান। এমাসে রাজনৈতিক নেতাদের কোনও  প্রকার যোগাযোগ আসতে পারে। বাড়িতে কোনও  শুভ কাজ হবার আলোচনা। শত্রুর দ্বারা খারাপ কিছু ঘটতে পারে। পিতার সম্পতি নিয়ে বিবাদ বাড়বে।

অর্থ – অর্থের ব্যাপারে  খরচ বাড়তে পারে, তাই সঞ্চয় একটু কম হতে পারে। ব্যবসায়ের দিকে পাওনা অর্থ আদায়ের ব্যাপারে চাপ বাড়তে পারে। চাকরির স্থানে কোনও অর্থ আটকে যেতে পারে।

পরিবার – পরিবারে সকলের সঙ্গে সম্পর্কের ব্যাপারে একটু চিন্তা বাড়তে পারে। পিতার সঙ্গে কোনও ছোট কারণে এই বছর বিবাদ বাড়তে পারে। ভাই ভাইয়ে একটু সমস্যা বাড়তে পারে।

সম্পর্ক – গোপন  কোনও শত্রুর কারণে সম্পর্ক নষ্ট হতে পারে। বাড়িতে সকলের সাথে একটু বুঝে চলতে হবে কারণ রাশির উপরে রাহু থাকার জন্য। বাহিরের কোনও সম্পর্কের ব্যাপারে চাপ বাড়তে পারে।

জীবিকা – জীবিকার ব্যাপারে একটু চিন্তা বাড়তে পারে। ব্যবসায়ের দিকে চাপ বৃদ্ধি চাকরির স্থানে কোনও বিবাদ বাড়তে পারে। ঋণ গ্রহণ করতে হতে পারে ।শেয়ারে একটু বাধা আসতে পারে।

কুম্ভ(২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

কুম্ভ রাশির উপর বৃহস্পতির দৃষ্টি থাকার জন্য এই রাশির দিক দিয়ে তাই উন্নতি খুব ভাল হবে। ব্যবসা  বাণিজ্য  ক্ষেত্রে খুব ভালো খবর পাবেন। চাকরির  কোনও উন্নতির সুযোগ আসতে পারে। সব দিকে আপনার এই বছর আপনার খুব ভাল যাবে ।বাড়তি কোনও ব্যবসায়ের দিকে এই বছর যোগাযোগ করতে পারেন।  নতুন কোনও চাহিদা বাড়বে ব্যবসায় । রাস্তা ঘাটে কোন বিপদ থেকে সাবধান থাকুন। গুরুজনের সাথে মনোমালিন্য কেটে যাবে। বাড়িতে পুজা নিয়ে আলোচনা।  দৈহিক রোগের কারণে কর্ম স্থানে কাজের ব্যাঘাত। অর্থ সমস্যা মেটাতে ঋণ হতে পারে। স্বামী স্ত্রীর মধ্যে অশান্তি ।ভাই বোনের খারাপ সম্পর্কের সমস্যা মিটে গিয়ে উন্নতি। বাড়িতে  এমাসে অশান্তির  বাড়তে পারে।

তবে অর্থ ভাগ্য মোটের উপর ভালো যাবে।যারা সম্পদ কেনা বেচা করেন, তারা ভালো ফল পেতে পারেন ।বন্ধুর সাহায্য পাবেন। এবছর  প্রেমের জীবন খুব ভালো। বছরের শেষের দিকে কোনও ছোট কারণে বিবাদ বাড়বে বাড়িতে। ব্যবসার দিক দিয়ে নতুন বিনিয়োগ করতে পারেন ।সংসারের জন্য খুব সুখের সময়। বিদেশে যারা পড়াশোনা করেন, তারা ভালো ফল পাবার আশা করতে পারেন। অযথা কারওর সঙ্গে অশান্তি করবেন না, সে অশান্তি পুলিস পর্যন্ত যেতে পারে। অপ্রিয় সত্য কথায় নিজের লোকের সঙ্গে বিবাদ।

স্নায়ু পীড়াকে ছেড়ে দেবেন না খারাপ হবে। পুরানো কোনও  রোগের জন্য প্রচুর কষ্ট পেতে হবে। এবছর  অযথা অর্থ নষ্ট হতে পারে। সন্তানের ভুল ব্যবহারের কারণে অশান্তি আসতে পারে। অবিশ্বাসের পাত্র হতে পারেন। বছরের শেষের দিকে ব্যবসায়েশুভ। অর্থ ভাগ্য ভালো হলেও সঞ্চয় কম হবে। ভালো খদ্য ও বস্ত্রের জন্য খরচ বৃদ্ধি।অপরের সাথে অশান্তির জন্য ভাল জিনিষ হাত ছাড়া হতে পারে।

অর্থ– এই বছর অর্থের ব্যাপারে খুব ভাল সুযোগ সুবিধা পেতে পারেন। ব্যবসায়ের দিকে খুব ভাল অর্থ আসবে, চাকরির স্থানে কোনও বাধা থেকে মুক্তি লাভ। উন্নতির জন্য ভাল বছর।

পরিবার – এই বছর পরিবারের দিকে খুব ভাল যোগাযোগ থাকতে পারে। ভাই ভাইয়ে কোনও বিবাদ মিটে যাবার সম্ভাবনা। স্ত্রী ও সন্তানের সঙ্গে খুব ভাল সম্পর্ক হতে পারে।

সম্পর্ক – সকলের সাথে সম্পর্ক ভাল থাকতে পারে এই বছর। প্রেমের ব্যপারে কোনও ভাল সময় আসবে। পুরানো কোনও সম্পর্ক নিয়ে একটু চিন্তা বাড়তে পারে

জীবিকা – ব্যবসার দিকে খুব ভাল আয় আসতে পারে। চাকরির স্থানে উন্নতির যোগ। আগের বছরের তুলনায় এই বছর আয় বাড়তে পারে। সব মিলিয়ে এই বছর জীবিকা ভাল যাবে।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ) 

এ বছর অর্থের ব্যাপারে চাপ বাড়তে পারে। ব্যবসায়ের দিকে খুব একটা ভাল ফল পাবেন না। প্রেমে মনোমালিন্য বাড়তে পারে। এবছর বন্ধুর সংখ্যা বৃদ্ধি পাবে। অযথা কোনও বিবাদে জড়িয়ে পড়তে পারেন। স্ত্রীর সঙ্গে একটু বুঝে  কথা বলতে  হবে এই বছর। বাড়িতে কোনও  শোকের খবর আসতে পারে । প্রিয় ব্যাক্তির কাছ থেকে বড় আঘাত আসতে পারে। চাকরির জায়গায় কোনও অশুভ খবর আসতে পরে। হিংস্র পশু থেকে সাবধান।  পিতা ও মাতার জন্য বড় বিপদ থেকে রক্ষা পেতে পারেন। নিজের অধিকার থেকে প্রতারিত হতে পারেন। ব্যবসায়ের কোনও  ক্ষতি হতে পারে। স্ত্রীর কারণে খরচ বৃদ্ধি হতে পারে। বছরের মধ্যভাগে  লাভের আশায় নতুন কর্মে উদ্যোগ। দাম্পত্য জীবনে অপর কাউকে নিয়ে অশান্তি ।ফটকা প্রাপ্তি হতে পারে।

পরিবেশ ও পরিস্থিতি বুঝে কথা বল। রাজনীতির লোকেদের সম্মান বাড়তে পারে। পুরানো কর্ম ভাল না লাগার জন্য কর্ম পরিবর্তন। ব্যবসার ভাল লাভের আশা করা যায়। সংসারে অশান্তি বাড়তে পারে ।ভ্রমণে যাওয়া হবে কিন্তু খরচ প্রচণ্ড বাড়বে। সংসারে বিবাদ মিটে যেতে পারে। বন্ধুদের সঙ্গ লাভে  আনন্দ বাড়বে। আপনার সাফল্যে অপরের হিংসা। কর্মে শুভ ফল পাবেন – ব্যবসার জন্য বাড়তি ধনলাভ হতে পারে।পড়াশোনাতে  মন বসবেনা। কর্ম স্থানে কোনও  পাওনা আদায় হতে পারে। জ্ঞাতি শত্রুর জন্য  সম্পত্তি নিয়ে বিবাদ বাড়তে পারে। চিত্তচাঞ্চল্য থাকার জন্য ভাল কাজ হাত ছাড়া হতে পারে। প্রিয় বন্ধুর জন্য নতুন প্রেমের সন্ধান। কোনও  ভাল কাজে গিয়ে আশা ভঙ্গ হতে পারে। কর্মে শ্রমের মুল্য পাবেন না।

কোনও  লোককে  উপযাচক হয়ে জ্ঞ্যান দেবেননা এমাসে। সম্পত্তি নিয়ে ভ্রাতৃবিরোধ হতে পারে। কর্ম স্থান নিয়ে একটু মনে ভয় অর্থের ব্যাপারে চাপ।সকাল থেকে মনে একটা ভয় ভাব কাজ করবে। যেকোন কারণে  আজ অর্থ আসতে পারে।  প্রিয় জনের কষ্ট শুনে মানসিক যন্ত্রণা। ব্যবসাতে নতুন চিন্তা ভাবনা। কোনও  কিছু পাবার আশায় উদ্বেগ বাড়তে পারে। প্রেমের চাপের জন্য কষ্ট বাড়তে পারে। নিজের বুদ্ধির জোরে সমস্যার সমাধান। ভাল কথা বলাতে শ্রোতাদের মন জয়।

অর্থ – অর্থ অতিরিক্ত খরচের জন্য চাপ বাড়তে পারে এই বছর। ব্যবসায়ের দিকে একটু চিন্তা বাড়বে। ঋণ নিতে হতে পারে ব্যবসার জন্য। পাওনা টাকা আদায়ে দেরী হতে পারে।

পরিবার – পরিবারে সকলের সঙ্গে সম্পর্কের ব্যাপারে একটু চিন্তা বাড়বে। পিতার সঙ্গে কোনও সম্পত্তির ব্যপারে বিবাদ বাড়তে পারে । স্ত্রীর সঙ্গে বিবাদ লেগে থাকবে।

সম্পর্ক – এই বছর সম্পর্কের ব্যাপারে একটু চিন্তা বাড়তে পারে। বাইরের কোনও সম্পর্ক নিয়ে বিবাদ বৃদ্ধি। স্ত্রীর সঙ্গে  কোনও অপর ব্যাক্তির জন্য বিবাদ। পরিবারে সম্পর্ক ঠিক থাকবে না।

জীবিকা – ব্যবসায়ের দিকে চিন্তার  কারণ বাড়তে পারে। চাকরির স্থানে কোনও ছোট অশান্তি বড় হতে পারে। খরচ বেশি হবার জন্য সঞ্চয় কম হতে পারে। ব্যবসায়ের দিকে টাকার চিন্তা বৃদ্ধি পাবে।

Bootstrap Image Preview